Categories: General

Temporary e-mail কি?

সুপ্রিয় পাঠক আপনি কি কখনো Temporary e-mail সম্পর্কে শুনেছেন? বা এমন কোন মেইল পেয়েছেন? যা একটি নির্দিষ্ট সময়ের পর অনেক খোঁজাখুঁজি করেও ইনবক্সে খুঁজে পান নি। জি হ্যাঁ, আপনি ঠিক জায়গাতেই আছেন। এই লিখাটি পড়লেই আপনি Temporary e-mail সম্পর্কে জানতে পারবেন। তো চলুন শুরু করা যাক।

Temporary e-mail

আসলে সত্যি কথা বলতে আমরা বেশিরভাগ মানুষই টেম্পোরারি বা অস্থায়ী জিনিস তেমন একটা পছন্দ করি না। কিন্তু কিছু কিছু সময় আমাদের জীবনে এমন কোন কিছুর প্রয়োজন পড়ে যেটা কিনা অস্থায়ীই দরকার। ঠিক তেমনি একটা পরিষেবা হল Temporary e-mail যা আপনার প্রয়োজনে আসতে পারে। সেই সম্পর্কিত নিম্নের বিস্তারিত আলোচনায় আপনাকে স্বাগত জানাই ইনকাম টিউনসে।

Temporary e-mail কি?

Temporary e-mail হল এমন একটি পরিষেবা যা কোনও নিবন্ধিত ব্যবহারকারীকে একটি অস্থায়ী ঠিকানায় ইমেল গ্রহণের অনুমতি দেয় যা নির্দিষ্ট সময়সীমা অতিক্রান্ত হওয়ার পরে শেষ হয়ে যায়।

Pattern লক খোলার 1টি Magical টিপস

Temporary e-mail আসার কারন ?

Temporary e-mail আমাদের কাছে যে কারণে আসে সেটা হল- যারা এটা আমাদের বা আপনাদের কাছে পাঠায় তারা মনে করে এটা আপনার তেমন একটা প্রয়োজন হবে না অথবা তারা চায়না এই মেইলটি আমাদের ইনবক্সে বেশি সময় ধরে থাকুক সেই কারণে তারা ই মেইল টা Temp আকারে পাঠায় ।

C++ শিখুন- Easy way (পর্ব- 01)

Temporary e-mail এর ব্যবহারঃ

মনে করেন আপনি কোন কাজের জন্য একটা ওয়েবসাইটে এ গেলেন, সেখানে কাজটা করার জন্য আপনাকে আপনার ই মেইল দিতে হচ্ছে, সেটা ছাড়া আপনি সেখানে কোন ভাবেই কাজ করতে পারবেন না। আর আপনার মনে হচ্ছে যে এটা তে রেজিস্টেশন করাটা আপনার জন্য ঠিক হবে না। সেক্ষেত্রে আপনি Temporary e-mail সহায়তা নিতে পারেন। সাধারনত টেম্প মেইল দিয়ে আমরা প্রায় সকল কাজই করতে পারব তবে গুগল সাপর্ট করে এমন সাইটে এটি ব্যবহার করা যায় না । যেমন ইউটিউব , google.com ইত্যাদি । তাছাড়া প্রায় সকল কাজে ব্যবহার করতে পারবেন । এবার প্রশ্ন হল যে, আপনি এই পরিষেবাটি কিভাবে পাবেন। চলুন জেনে নেয়া যাক।

YouTube Studio দিয়ে ভিডিও র‍্যাঙ্ক করান, 100% Effective

Temporary e-mail কিভাবে ব্যবহার করবেন?

Temporary e-mail ব্যবহার করা টা খুব একটা কঠিন কাজ না। Temp ই মেইল দেয় এমন অনেক website ই আপনি ইন্টারনেটে সার্চ করলে পাবেন। তবে মনে রাখবেন সেগুলোর বেশির ভাগই কাজ করে না। তাই আজকে আমি আপনাদের কাছে কাজ করে এমন দারুণ কয়েকটা ওয়েবসাইট শেয়ার করব যেটা থেকে আপনি আপনার ইচ্ছা মত Temp মেইল পেতে পারেন।

১। Temp mail পাঠানোর জন্য প্রথমেই আছে যে সাইট সেটা হল https://temp-mail.org/en/ । এই লিঙ্কে ক্লিক করলে আপনাকে নিম্নে প্রদর্শিত চিত্রের ন্যায় একটি ওয়েবপেজে নিয়ে যাবে।

সেখানে আপনি পাবেন একটা Temp mail. যেটা দিয়ে আপনি চাইলে ফেসবুক অ্যাকাউন্ট ও খুলতে পারেন। অথবা আপনার ইচ্ছামত যেকোনো ওয়েবসাইটের অ্যাকাউন্ট। আর হ্যাঁ এই সাইট এর সকল Temp mail ই কাজ করবে না । সেক্ষেত্রে আপনি আরেকটু নিচে গেলে দেখতে পাবেন যে লেখা আছে Change (চিত্রে দেখানো হল) ক্লিক করে temp mail টা পাল্টাতে পারেন।

আশা করি এই সাইটটি ব্যবহার করতে পারবেন।

২ । Temp mail পাওয়ার জন্য আরেকটা দারুণ সাইট হল https://protonmail.com/ এটা বেশির ভাগ মানুষই ব্যবহার করে থাকে । এটা অনেক সময় ধরে থাকে আপনি চাইলে এটা সারা জীবনও ব্যবহার করতে পারেন । লিঙ্কটিতে গিয়ে সাইন আপ করে আপনি আপনার কাঙ্ক্ষিত পরিষেবাটি ব্যবহার করতে পারবেন। টাকা পয়সা দেখে ভয় পাবেন না, ঐখানে ফ্রী ট্রায়াল এর ও অপশন আছে। সেটি সিলেক্ট করে নিবেন।

৩। temp mail এর আরো একটা দুর্দান্ত হলো সাইট https://mytemp.email/ এখানেও আপনি অনেক temp mail পাবেন । যেগুলো দিয়ে আপনি অনেক কাজই করতে পারেন ।

তো প্রিয় বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন। তবে একটা অনুরোধ করবো সেটা হল দয়া করে আপনারা কেউ এই পরিষেবাটির ভুল, অপব্যবহার বা খারপ কাজে ব্যবহার করবেন না।

এই পোষ্টটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে বা যেকোনো গঠনমূলক মন্তব্য থাকলে জানাতে ভুলবেন না।

সবাইকে ইনকাম টিউনসের সাথে থাকার জন্য অনুরোধ রইল।

ধন্যবাদ।

আরো পড়ুন > >

গুগল (Google) সার্চে আপনার সাইট আসছে না? জেনে নিন কারন ও সহজ সমাধানঃ (শেষ পর্ব)

WordPress হোস্টিং সাইট হ্যাকিং হওয়া থেকে বাঁচার উপায়

কেমন হতে পারে (Freelancer) ফ্রিল্যান্সারের ভবিষ্যত (Future)?

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago