Categories: Earn From Online

অনলাইনে আয়ের ৬ টি সহজ উপায়

আসসালামুআলাইকুম ,,,,,

ইনকাম টিউন্স এর পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। বর্তমানে অনলাইনে আয় এর জন্য বিভিন্ন মাধ্যম রয়েছে । সব গুলোর মধ্য থেকে আমি আজকে আপনাদেরকে দেখাব কিভাবে সবচেয়ে সহজে আপনি অনলাইন হতে ইনকাম করতে পারেন।

অনলাইনে আয়ের ৬ টি সহজ উপায়:

আমার আজকের এই পোস্টটি শুধুমাত্র ছাত্র-ছাত্রীদের জন্য। এই টিউনটি শুধুমাত্র তাদের জন্য যারা ছাত্র ছাত্রী অবস্থায় পড়ালেখার পাশাপাশি অনলাইনে কাজ করে কিছু টাকা ইনকাম করতে পারেন। বর্তমান সময়ে যে বাংলাদেশ থেকে অনলাইনে বিভিন্ন কাজ করে রোজগার করা যায় সেটা আর কারো অজানা নয়। আপনি যদি একজন ছাত্র বা একজন ব্যবসায়ী অথবা একজন চাকরিজীবী ও হন। আপনার পড়ালেখা ব্যবসা বা চাকরির পাশাপাশি কিছু সময় করে প্রতিদিন অনলাইন থেকে আয় করতে পারেন।

অনলাইনে আয়ের উপায়:

ছাত্রছাত্রীদের জন্য অনলাইনে আয়ের ৬ টি সহজ উপায়

ছাত্র ছাত্রীদের জন্য অনলাইনে আয়ের সহজ উপায়

1. ব্লগিং

2. ইউটিউব

3. আমাজন এফিলিয়েট মার্কেটিং

4. ই কমার্স

5. আপওয়ার্ক

6. ফ্রিল্যান্সার

1. ব্লগিং:

অনলাইনে আয় করার জন্য বর্তমানে ছড়িয়ে ছিটিয়ে থাকা যত ধরনের কাজ আছে তার মধ্যে সবচেয়ে সহজ এবং ভালো পরিমাণে ইনকাম করার পদ্ধতি হচ্ছে ব্লগিং করে ইনকাম করা। ব্লগিং করে ইনকাম করার জন্য আপনাকে যা যা প্রয়োজন তা হচ্ছেঃ আপনার ব্যক্তিগত একটি ওয়েবসাইট, এবং টাকা ইনকাম করার জন্য এফিলিয়েট লিংক অথবা গুগল এডসেন্স। 

2. ইউটিউব:

বর্তমানে বাংলাদেশে হতে অনেক ছেলেমেয়েরা ইউটিউব থেকে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। অন্যান্য মার্কেটপ্লেস এর তুলনায় ইউটিউব থেকে ইনকাম করা খুবই সহজ তবে বর্তমানে ইউটিউব এর আপডেট আনার পর অ্যাডসেন্স মনিটাইজ পেতে বা গুগল এডসেন্স এর এড শো করতে আপনাকে অনেক সময় ব্যয় করতে হবে। কেননা ইউটিউব থেকে ইনকাম করতে হলে কিছু নীতিমালা আছে সেই নীতিমালা আপনাকে অবশ্যই অনুসরণ করতে হবে।

3. আমাজন এফিলিয়েট মার্কেটিং:

যারা অনলাইনে বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন সময় গুগলে সার্চ করে থাকেন কিভাবে অনলাইন হতে আয় করা যায় তারা অবশ্যই জানেন এফিলিয়েট মার্কেটিং একটি অনলাইন হতে আয় করার অন্যতম মাধ্যম। আপনি যদি এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে আয় করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটি ওয়েবসাইটের মালিক হতে হবে। এবং আপনার মালিকানাধীন সেই ওয়েবসাইটে আমাজন এফিলিয়েট মার্কেটিং এর যেকোনো একটি পণ্য বা প্রোডাক্ট বিক্রি করতে হবে এবং বিক্রয় করার পর আপনাকে সেই আমাজন এফিলিয়েট কোম্পানি থেকে কিছু কমিশন দেয়া হবে।

6. ফ্রিল্যান্সার:

অতঃপর আসছি ফ্রিল্যান্সার। ফ্রিল্যান্সার ইন্টারনেট ভিত্তিক একটি আউটসোর্সিং প্রতিষ্ঠান। এখানে বিভিন্ন লোক ফ্রিল্যান্সার হায়ার করে/ ভাড়া করে তাদের নিজের কাজ করিয়ে নেয়। ফ্রিল্যান্স আপওয়ার্ক এর মতই একটি আউটসোর্সিং মার্কেটপ্লেস।

5. আপওয়ার্ক:

বর্তমান অনলাইনে প্রচুর পরিমাণে মার্কেটপ্লেস রয়েছে যেখানে আপনি কাজ করে আপনি অর্থ উপার্জন করতে পারেন কিন্তু আমি সব গুলো নিয়ে আলোচনা করব না আমি জনপ্রিয় দুটি মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে আপওয়ার্ক এবং ফ্রিল্যান্সার। আপনি যদি আপওয়ার্কে কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে যেকোনো একটি বিষয় হতে হবে। যেমন আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হন তাহলে আপনি গ্রাফিক্স এর কাজ করতে পারবেন। অনুরূপভাবে,

  • আর্টিকেল রাইটিং
  • ওয়েব ডিজাইন
  • ওয়েব ডেভেলপমেন্ট
  • অ্যান্ড্রয়েড অ্যাপ
  • ইমেইল মার্কেটিং
  • এস ই ও

এর জন্য আপনাকে অবশ্যই যে কোন একটি বিষয়ে অনেক পারদর্শী হতে হবে। বিভিন্ন দেশের লোকের সাথে কমিউনিকেশন এর জন্য যোগাযোগের জন্য ভাল ইংরেজি জানতে হবে।

4. ই কমার্স:

বর্তমানে ইন্টারনেট যুগে অনলাইন থেকে আয় করার একটি অন্যতম মাধ্যম হচ্ছে এ কমার্স। ই-কমার্স বলতে আমরা স্বাভাবিক ভাবে বুঝিয়েছি অনলাইন থেকে কেনাকাটা করা। আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করেন তখন অবশ্যই সেটি যে কোন একটি ওয়েবসাইট থেকে কিনতে হয় এবং সে ওয়েবসাইট অনার আপনাকে আপনার প্রোডাক্ট পৌঁছে দেয়। সেরকম ভাবে আপনি যদি একটি ই-কমার্স ওয়েবসাইট বা একটি ই-কমার্স ব্যবসার মালিক হতে চান। 

তাহলে অবশ্যই আপনার একটি ওয়েবসাইট থাকতে হবে এবং আপনি যে সমস্ত পণ্যগুলো বিক্রি করবেন সে সমস্ত পণ্য গুলো আপনাকে নিজ দায়িত্বে কাস্টমারের কাছে পৌঁছে দিতে হবে। কাস্টমাররা ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে কোন প্রোডাক্ট অর্ডার করবে সে অনুযায়ী আপনাকে কাজ করতে হবে। এর জন্য আপনাকে কাস্টমার এর কাছ থেকে বিশ্বস্ততা অর্জন করতে হবে। ই-কমার্স ওয়েবসাইটের জন্য আপনি, ডিজিটাল প্রোডাক্ট ইউজ করতে পারেন।

এই পোস্ট সম্পর্কে কোনো প্রশ্ন, অভিযোগ, মতামত বা পরামর্শ থাকলে নিচে কমেন্ট করুন। আমরা সকল কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করি। সকল আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

**আরো পড়ুন**

ক্যাপচা(Captcha)কি?

হোম থেকে জব বলতে কি বোঝেন?

Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago