Categories: Earn From Data Entry

ক্যাপচা(Captcha)কি?

আসসালামুআলাইকুম ,,,,,

ইনকাম টিউন্স এর পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আজকের আর্টিকেল টি হচ্চে ক্যাপচা এন্ট্রি নিয়ে কিভাবে আপনারা ক্যাপচা পূরণ করে মাসে ১০০০০ টাকা আয় করতে পারবেন

ইন্টারনেটে টাইপিং এর উপর যতগুলো কাজ পাওয়া যায় তার মধ্যে ক্যাপচা এন্ট্রির কাজটি সবচেয়ে বেশি জনপ্রিয়। যত বেশি পরিমাণ কাজ তত বেশি পরিমাণ ইনকাম। এমনও অনেক বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রির ওয়েবসাইট রয়েছে যেখানে সপ্তাহের ৭দিন ২৪ ঘন্টাই কাজ করার সুযোগ রয়েছে।

আপনি ইন্টারনেটে যখন কোন নতুন ওয়েবসাইটে একাউন্ট তৈরীর চেষ্টা করেন তখন অবশ্যই খেয়াল করেছেন যে আপনি মানুষ কিনা সেটি যাচাই করার জন্য আপনাকে একটি নির্দিষ্ট বক্সে কিছু ইংরেজী সংখ্যা বা অক্ষর লিখে সাবমিট করতে হয়। এটিকেই ক্যাপচা বলা হয়।

**রিলেটেড আর্টিকেল**

ক্যাপচা এন্ট্রি কাজ দিয়ে শুরু অনলাইনে আয়

অনলাইনে ক্যাপচা এন্ট্রি করে আয় করা হচ্ছে সবচেয়ে সহজ কাজ। আপনি যদি অনলাইনে নতুন তাহলেও আপনি ইনকাম করতে পারবেন। তাছাড়া কম্পিউটার এর পাশাপাশি মোবাইল থেকেও আপনি ক্যাপচা এন্ট্রি করে আয় করতে পারবেন। এই কাজটিও এক ধরণের ডাটা এন্ট্রির কাজ।

ক্যাপচা পূরণ করে আয় করুন মাসে ১০০০০ টাকা:

  • স্বাভাবিকভাবে ইংরেজী অক্ষর পড়তে ও বুঝতে পারেন এমন যে কেউ ক্যাপচা এন্ট্রির কাজ ভালোভাবে করতে পারেন।
  • ক্যাপচা এন্ট্রির কাজ কোন নির্দিষ্ট দেশের মধ্যেও সীমাবদ্ধ নয়। পৃথিবীর যে কোন দেশের মানুষই ক্যাপচা এন্টির কাজ করতে পারেন। দেখার বিষয় হলো আপনি যে ওয়েবসাইটে কাজ করতে চান তারা যে পদ্ধতিতে পারিশ্রমিক প্রদান করে থাকে তা আপনার দেশ সমর্থন করে কিনা। উদাহরন স্বরুপ পেমেন্ট নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি জনপ্রিয় মাধ্যম হলো পেপাল। এখন আমাদের দেশে পেপাল না থাকায় যে সকল ওয়েবসাইট পেপালের মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে সে সকল ওয়েবসাইটে কাজ করলে আপনি পেমেন্ট পাবেন না। বর্তমানে আমাদের দেশে পেইজা রয়েছে এবং অনেক ক্যাপচা এন্ট্রি ওয়েবসাইটও পেইজা সমর্থন করে। তাই ওয়েবসাইট নির্বাচনের দিক থেকে সতর্ক হওয়া ভালো।
  • কিছু কিছু ওয়েবসাইট আছে যেখানে কাজ করতে হলে আপনার প্রতি ১৫ সেকেন্ডে একটি করে ক্যাপচা এন্ট্রি করার মত সামর্থ থাকতে হবে। ব্যক্তিগতভাবে আমি মনে করি আপনার যদি প্রতি ১৫ সেকেন্ডে একটি করে ক্যাপচা এন্ট্রি করার মত সামর্থ না থাকে তাহলে ক্যাপচা এন্ট্রির কাজ আপনার না করাই ভালো। কারণ এক্ষেত্রে আপনি খুব বেশি পরিমান টাকা আয় করতে পারবেন না।
  • আপনি যে ইন্টারনেট সংযোগটি ব্যবহার করছেন তার গতি যেন কমপক্ষে ৫১২ মেগা হয়। ধীর গতির ইন্টারনেট সংযোগ ব্যবহার করলে ইমেজ লোড হতে দেরী হবে এবং আপনার টাইপিং স্পীড ভালো হওয়া স্বত্বেও আপনি পিছিয়ে পড়বেন।
ক্যাপচা পূরণ করে আয় করুন মাসে ১০০০০ টাকা

প্রথমে নিছের দেওয়া লিংক তেকে একাউন্ট করেন

1. কাজ শুরু কর লিখায় ক্লিক করুন
2. লিখায় ক্লিক করার পর মাঝখানের অপশন টাতে ক্লিক করুন
3.   ঠিকানায় একটি পাসওর্য়াড পাঠাবে সেই পাসওর্য়াড আর ইউজারনেম দিয়ে লগইন করবেন।
৫. চাইলে তাদের এপপ্স ও ডাউনলোড করতে পারবেন Play store থেকে
6. মনে রাখবেন একটা মোবাইলে ২ টা একাউন্ট খুলা যাবে না
7. ১$হলে টাকা তুলতে পারবেন
৮. এই সাইটটা ২০১৩-২০১৮সাল পযন্ত পেমেন্ট দিয়ে আসছে
৯.রেফার কমিশন ১০%
১০. ১০০০ ক্যাপচা পূরণ করলে ১.৬০$ দিবে।

১১. এখানে সুবিধা হলো আপনি ১$ হলে টাকা উওোলন করতে পারবেন।সরাসরি কয়েনবাস একাউন্টে নিতে পারবে

বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রির ওয়েবসাইট:

ক্যাপচা এন্ট্রি কাজের জন্য অসংখ্য ওয়েবসাইট রয়েছে কিন্তু সব ওয়েবসাইটই বিশ্বস্ত নয়। কারণ, এদের মাঝে এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলো ঠিক মতো পেমেন্ট করে না। আবার, এমনও কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলো হুট করে আসে, মানুষকে দিয়ে কাজ করিয়ে নেয়, তারপর হঠাৎ করে নাই হয়ে যায়। এখন পর্যন্ত যে ওয়েবসাইটগুলো কাজের সুবিধা এবং ঠিক মতো পেমেন্ট দেয়ার ক্ষেত্রে নিজেদের অবস্থান ধরে রেকে পৃথিবী জুড়ে মানুষের বিশ্বস্ততা অর্জণ করতে পেরেছে, সেগুলোর মধ্যে সেরা ওয়েবসাইটগুলোর তালিকা এবং সংক্ষিপ্ত বিবরণ দেয়া হল।

MegaTypers :

MegaTypers হলো ক্যাপচা এন্ট্রির কাজের সেই সব বিশ্বস্ত ওয়েবসাইটগুলির মধ্যে একটি যারা আপনাকে প্রতি এক হাজার ক্যাপচা এন্ট্রির জন্য বাংলাদেশী টাকায় ৩৫ টাকা থেকে ১২৫ টাকা পর্যন্ত দিয়ে থাকে। এই ওয়েবসাইটটিতে যারা কাজ করেন তাদের বেশির ভাগ মানুষই প্রতি মাসে ২০০০০ এর বেশি টাকা ইনকাম করে থাকেন।

আর সবচেয়ে বড় সুবিধার দিকটি হলো পেপাল, ওয়েবমানি, পেইজা, ওয়েস্টার্ন ইউনিয়নসহ আরো বেশ কিছু পেমেন্ট পদ্ধতি সমর্থন করার কারনে এখান থেকে পেমেন্ট সংগ্রহ করা অনেক বেশি সহজতর।

ProTypers :

ProTypers কে ক্যাপচা এন্ট্রি স্পেশালিস্টদের আতুর ঘর বলা হয়ে থাকে। এটি এমন একটি ওয়েবসাইট যেখান থেকে একজন অভিজ্ঞ ক্যাপচা টাইপিস্ট প্রতি মাসে ২০০০০ এরও বেশি টাকা ইনকাম করতে পারেন। পৃথিবীর যেকোন দেশ থেকে ProTypers এ একাউন্ট করা সম্ভব। ProTypers সাধারণত ডেবিট কার্ড, ব্যাংক চেক, পেপাল, ওয়েবমানি, পারফেক্ট মানি, পেইজা এবং ওয়েষ্টার্ন ইউনিয়নের মাধ্যমে পেমেন্ট করে থাকে।

Kolotibablo :

Kolotibablo.com বিগত ৫ বছরেরও বেশি সময় ধরে ইন্টারনেটে ক্যাপচা এন্ট্রির কাজ দেওয়াসহ নিয়মিত পেমেন্ট প্রদানের জন্য জনপ্রিয়। প্রতি এক হাজার ক্যাপচা এন্ট্রির জন্য Kolotibablo বাংলাদেশী টাকায় ৮০ টাকা থেকে শুরু করে আরো বেশি পেমেন্ট ওয়েবমানি, পেপাল, পেইজা, ইন্টারনাল ট্রান্সফার ইত্যাদির মাধ্যমে দিয়ে থাকে।

অধিক পারিশ্রমিক প্রদানের জন্য Kolotibablo তাদের ওয়েবসাইটে যারা নিয়মতি কাজ করে থাকেন তাদের রেটিং দিয়ে থাকে। কাজে আপনি যত বেশি নিয়মিত এবং ভালো হবেন তত বেশি এই ওয়েবসাইটে আপনার আয়ের সম্ভাবনা বেড়ে যাবে। প্রথম সময়ে ব্যাপারটি আপনার জন্য একটু কঠিন মনে হলেও সময়ের সাথে সাথে এটি আপনার জন্য সহজ হয়ে যাবে এবং আপনি এখানে নিজেকে এই ওয়েবসাইটের জন্য একজন গুরুত্বপূর্ণ কর্মী হিসেবে গড়ে তুলতে পারবেন

FastTypers :

FastTypers ক্যাপচা এন্ট্রির কাজ করতে আগ্রহী এমন মানুষদের উৎসাহ প্রদান করে থাকে এবং তারা প্রতি এক হাজার ক্যাপচা এন্টির কাজের জন্য বাংলাদেশী টাকায় ১২৫ টাকার মত পেমেন্ট দিয়ে থাকে। রাতের বেলায় বিশেষ করে রাত ১২টা থেকে ৫টা পর্যন্ত যারা কাজ করতে চান তাদেরকে আরো বেশি পরিমাণে অর্থ সম্মানী হিসেবে প্রদান করা হয়ে থাকে।

তাদের নিজস্ব ব্লগে প্রতিনিয়ত তারা ক্যাপচা বিষয়ক বিভিন্ন তথ্য ও মতামত দিয়ে কর্মীদের অবগত করার চেষ্টা করে। সম্প্রতি ইন্টারনেটে FastTypers এর ভালো মানের অ্যাকাউন্টগুলি বিক্রয় হওয়া শুরু হলে তারা সতর্ক করে দিয়ে বলে যে আপনারা কেউ আমাদের ওয়েবসাইটের কোন ধরনের অ্যাকাউন্ট ক্রয় করবেন না, যদি করেন তাহলে খুব দ্রুতই আপনি বুঝতে পারবেন যে আপনি পৃথিবীর সবচেয়ে বোকা মানুষদের মধ্যে একজন।

এই পোস্ট সম্পর্কে কোনো প্রশ্ন, অভিযোগ, মতামত বা পরামর্শ থাকলে নিচে কমেন্ট করুন। আমরা সকল কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করি। সকল আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

**আরো পড়ুন**

বিনা খরচে তৈরী করুন ওয়েব সাইট | ফ্রি ওয়েব সাইট তৈরি করুন

ICO এবং IEO কি?

Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago