Categories: Business

Top 10 Free ভিপিএন সার্ভিস

প্রিয় বন্ধুরা ২০২০ সালের সেরা ১০ টি (Top 10) ফ্রী VPN সার্ভিস নিয়ে এই পোস্টটিতে আপনাকে স্বাগত ইনকাম টিউনসে। পোস্টটি পড়ার আগেই বলে রাখি যে, ফ্রী VPN ব্যবহারে আমরা বেশির ভাগ সময়ই নানা জটিলতার সম্মুখীন হই। তবে এই পোস্টে উল্লেখিত VPN গুলোতে সেই রকম কোন জটিলতা নেই। প্রায় ৫০ টিরও বেশি VPN টেস্ট করে এই পোস্টটি আপনাদের জন্য লিপিবদ্ধ করা হয়েছে। এইবার শুরু করা যাক।

Top 10 Free ভিপিএন সার্ভিস

আমরা ইতিমধ্যেই ইনকাম টিউনসের মাধ্যমে VPN কি এবং ভিপিএন কিভাবে ব্যবহার করতে হয়এটা কী কাজে লাগে সেই সম্পর্কে জেনেছি। আজ আমরা জানবো Top 10 ফ্রী ভিপিএন সম্পর্কে। তবে বেশিরভাগ ফ্রি ভিপিএন গুলোতে কিছু না কিছু সমস্যা থাকে যেমন, লিমিট ডাটা বা ব্যান্ডউইথ ব্যবহারের সুযোগ, স্লো স্পীড, সীমিত সার্ভার লোকেশন, এমনকি ব্লক করা থাকে বিভিন্ন স্ট্রিমিং ওয়েবসাইট। ফ্রী ভিপিএন নিয়ে সবচেয়ে ভয়ের যে বিষয় সেটি হচ্ছে, এর মাধ্যমে আপনার অনলাইন প্রাইভেসি পর্যন্ত নষ্ট হতে পারে।

সত্যি কথা বলতে কোন ফ্রি ভিপিএন আপনাকে সম্পূর্ণ প্যাকেজ দেবে না যেমন, দ্রুত গতি, আন-লিমিটেড ডাটা ব্যবহার, সর্বোচ্চ নিরাপত্তা। সব সুবিধা পেতে হলে অবশ্যই আপনাকে কম দামে কোন প্রিমিয়াম প্যাকেজ কিনে নিতে হবে। চলুন পরিচিত হই এমন Top 10 ভিপিএন এর সাথে যাতে নিরাপদে ইন্টারনেট  ব্যবহার করতে পারবেন, যদিও সব গুলোতে চাহিদা মত ফ্রি সার্ভিস পাবেন না তবুও কিছুটা আপস করলে পেয়ে যেতে পারেন আপনার সেরা ভিপিএন-টি।

১। NordVPN: আপনি স্বল্প সময়ের জন্য, কোথাও ঘুরতে গেলে বা স্ট্রিমিং করার জন্য কোন প্রিমিয়াম ফিচার ব্যবহার করতে চান তাহলে বলব এই VPN আপনার জন্য বেস্ট হবে। NordVPN এর সিকিউরিটি ভাঙা অনেক কঠিন। এই VPN এর মাধ্যমে আপনি যেকোনো জায়গা থেকে আপনার পছন্দের টিভি শো, সিরিজ স্ট্রিম করতে পারবেন। আপনার জন্য দারুণ খবর হচ্ছে এর মাধ্যমে দেশ ভিত্তিক ব্লক করা ৪০০ টিরও বেশি স্ট্রিমিং প্ল্যাটফর্মে এক্সেস করতে পারবেন যা চীনেও কাজ করে। Top 10 Free ভিপিএন সার্ভিসের মধ্যে এটি অন্যতম।

২। ProtonVPN: এই ProtonVPN তাদের প্রিমিয়াম প্যাকেজের পাশাপাশি চমতকার ফ্রি সার্ভিস দেয় যেমন, এতে পাচ্ছেন আন-লিমিটেড ডাটা ব্যবহারের সুযোগ এবং পুরোপুরি এড ফ্রি একটি VPN সার্ভিস। এই ProtonVPN দিয়ে আপনি শুধু মাত্র Japan, Netherlands, এবং US এর সার্ভার ব্যবহার করতে পারবেন।

৩। Windscribe: Windscribe নিজেদের টপ ফ্রি VPN হিসাবে প্রতিষ্ঠা করতে ইউজারদের জন্য রেখেছে আলাদা আলাদা ডাটা গিফট ব্যবস্থা যেমন, কেউ তাদের সার্ভিস নিয়ে tweet করলে পাবে ৫ জিবি এবং অন্যকে রেফার করলে পাবে ১ জিবি অতিরিক্ত বোনাস ডাটা। এই VPN এ আপনি পাচ্ছেন robust AES encryption ব্যবস্থা যা মাল্টিপল VPN প্রোটোকলে কাজ করে।

Pattern লক খোলার 1টি Magical টিপস

৪। Hotspot Shield: Hotspot Shield আপনাকে অফার করে বিশ্বাসযোগ্য এবং Military- grade এনক্রিপশন ব্যবস্থা। এটি আপনার সকল ধরনের DNS লিক হতে বাধা দেবে এবং আপনি অনলাইনে থাকতে পারবেন শতভাগ Anonymous। এটি No-Log Policy সাপোর্ট করে। Hotspot Shield টেকনিক্যাল সাপোর্ট এর পাশাপাশি ফ্রি এবং পেইড উভয় ইউজারদেরই P2P সাপোর্ট দিয়ে থাকে।

৫। Hide.me: hide.me এর মাধ্যমে আপনি নিশ্চিন্তে পাবলিক ওয়াই-ফাইও ব্যবহার করতে পারবেন, আপনার ব্যক্তিগত তথ্য ফাঁস হবে না। এটি মাল্টিপল প্রোটোকল ব্যবহার করে আপনার ডিভাইস অনুযায়ী কানেকশনকে করবে আরও আপটি-মাইজ। এতে রয়েছে IP leak Protection, Split Tunneling, 24/7 support সহ এড ফ্রি ব্রাউজিং এর সুবিধা।

৬। TunnelBear: আপনি যদি VPN সার্ভিস ব্যবহারে নতুন হয়ে থাকেন তাহলে TunnelBear এর ফ্রি ভার্সন আপনার জন্য বেস্ট হবে বলে আশা করছি। এটার ভালুক এনিমেশনের ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেসটি দেখতে বেশ চমতকার।  অন্য VPN গুলোর মত এখানে সার্ভারের লিমিটেশন নেই এখানে প্রায় ২২+ দেশের সার্ভার পাবেন, সেটা আবার ফুল স্পীডে।

৭। OperaVpn: OperaVPN সার্ভিসে আপনি পাবেন বিল্ড-ইন এড ব্লকার এবং ম্যালওয়্যার ব্লকার। আপনি Opera ব্রাউজারে VPN এনে-বল করে সহজেই ইন্টারনেটে Anonymous হতে পারবেন যা পাবলিক ওয়াই-ফাই নিরাপদে ব্যবহারের ক্ষেত্রেও কার্যকরী।  এই এক্সটেনশন VPN দিয়ে আপনি Americas, Europe, Asia এই তিনটি ভার্চুয়াল লোকেশন পাবেন।

Top 10 VPN

৮। Speedify: নাম দেখেই হয়তো আন্দাজ করতে পেরেছেন এটি আপনাকে দ্রুতগতিতে ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেবে। আপনার ধারনা ঠিক, এই Speedify VPN, Channel Bonding টেকনোলজির মাধ্যমে একই সাথে দুইটি ইন্টারনেট কানেকশনে আপনার ট্রাফিক আদান প্রদান করবে যাতে স্বাভাবিক ভাবেই স্পীড বেড়ে যাবে কয়েক গুন৷ এটি আপনার ওয়াই-ফাই বা ডাটা কানেকশন উভয় মাধ্যমেই ইন্টারনেট গতি বাড়াতে সক্ষম।

ইন্টারনেটের মালিক কে?

৯। Betternet VPN: আরেকটি দারুণ ফ্রি VPN সার্ভিস হচ্ছে Betternet VPN। যা প্রতিদিন আপনাকে দেবে ৫০০ এম্বি ইন্টারনেট ব্যবহারের সুযোগ। এটি শুধু মাত্র US সার্ভার প্রদান করে যার মানে আপনি যেকোনো দেশের ব্লকিং কন্টেন্ট এক্সেস করতে পারবেন না।তবে Betternet আপনাকে বাদ বাকি নিরাপত্তা দিতে চমতকার ভাবে কাজ করে।

Top 10 VPN

১০। VPNBook: Top 10 Free ভিপিএন সার্ভিস এর মধ্যে সর্বশেষ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব VPNBook এর সাথে যা আপনাকে অফার করে, আন-লিমিটেড ডাটা, AES এনক্রিপশন, PPTP কানেকশন, এবং OpenVPN ব্যবহারের সুযোগ। আপনি VPN ব্যবহার করে নিশ্চিন্তে যেকোনো জায়গা থেকে ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন কেউ আপনার কোন Activity ফলো করতে পারবে না। VPNBook এর মাধ্যমে আপনি UK, Canada, France, Germany, এবং  Poland এর সার্ভার ব্যবহার করতে পারবেন।

তো প্রিয় বন্ধুরা আপনিও এখুনি বেছেনিন Top 10 ফ্রী VPN সার্ভিসের মধ্যে আপনার পছন্দেরটি। আর অবশ্যই অভিজ্ঞতার কথা কমেন্টে জানাতে ভুলবেন না। পোস্টটি পড়ার জন্য অশেষ ধন্যবাদ জ্ঞাপন করে শেষ করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকুন আর থাকুন ইনকাম টিউনসের সাথে।

আরো পড়ুন >>>>>>>>>

Active App বন্ধ করুন এখুনি- Protect Your Facebook

VPN মানে কি ? ভিপিএন এর কাজ এবং এর কিছু লাভ (About VPN)

C++ শিখুন- Easy way (পর্ব- 09)

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Share
Published by
Jowel Das Provas

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago