Categories: Google Analytics

google trends ব্যবহার করার কৌশল।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আজকে আমি আপনাদের সামনে চমৎকার একটা টিপস শেয়ার করব। আপনারা যারা কনটেন্ট রাইটিং বা কনটেন্ট ক্রিয়েটর এর কাজ করেন তাদের জন্য এই পোস্ট খুবই গুরুত্বপূর্ণ। google trends ব্যবহার করে কন্টেন্ট ক্রিয়েটর রা দ্রুত সফল হতে পারবে।বড় বড় ব্লগার বা ইউটিউবাররা সবাই google trends ব্যবহার করে।

আমরা যখন ইউটিউব কিংবা ব্লগারের কোন পোস্ট বা ভিডিও আপলোড করি তখনই খুব ভিউ পাই না ।কিন্তু আমরা যদি আজকের ট্রিকসটি শেয়ার করি খুব ভালো পরিমাণ ভিউ নিয়ে আসতে পারব অর্গানিক ভাবে। এর জন্য আপনাদেরকে Google trends এর সহায়তা নিতে হবে।কারন google trends ব্যবহার করে আপনি আপনার কন্টেন্ট কে অনেক seo friendly করে আপলোড করতে পারবেন।

Google trends লিংকঃ- https://trends.google.com/trends/?geo=US

লিংকে ক্লিক করলে আপনাদেরকে সরাসরি সাইটে নিয়ে যাবে। এখানে আপনাদের কোন একাউন্ট করতে হবে না। আপনি সরাসরি একদম ফ্রিতে এটা ব্যবহার করতে পারবেন।আপনি মোবাইল দিয়ে ও google trends ব্যবহার করতে পারবেন। মোবাইল দিয়ে ব্যবহার করার সময় ডেক্সটপ মোড করে ব্যবহার করবেন। এতে আপনার সুবিধা হবে সবকিছু দেখতে পারবেন। নিচে আমি মোবাইল দিয়ে সার্চ করা ফলাফল দেখাচ্ছি।

প্রথমে আমি আপনাদেরকে বলে রাখি কেন এটা ব্যবহার করা হয়। প্রথমে আপনি যে কোন একটা বিষয় ঠিক করবেন আপনি যেটা নিয়ে কন্টেন্ট তৈরি করবেন। মনে করেন আপনি একটি অনলাইন আর্নিং  রিলকটেড কন্টেন্ট তৈরি করবেন। এটা আপনি অনেক ভাবে লিখতে পারেন। যেমনঃ- how to make money online,,, how to earn money online,,, how to income in online.. এভাবে আরো অনেক ভাবে লেখা যায়। আপনি যে টপিক নিয়ে লেখালেখি করেন না কেন তার অনেক ভাবে টাইটেল ব্যবহার করা যায়।আপনি তখন ই ভালো ভিউ পাবেন যখন আপনার ব্যবহার করা টাইটেল অনেক মানুষ সার্চ করবে। উপরে আমি একউ পোস্ট এর টাইটেল ৩ ভাবে লিখে সার্চ করছি।

Google trends ব্যবহার করার মাধ্যমে আপনি জানতে পারবেন যে বর্তমান সময়ে মানুষ কি লিখে বেশি সার্চ করছে। এখানে আপনি সবগুলো লেখা লিখে কম্পেয়ার করবেন সবগুলোর মধ্যে। যেটার সার্চ  সবচেয়ে ভালো হবে আপনি সেটা দেবেন আপনার কনটেন্ট এর টাইটেল।

আপনি যখন তিনটা লিখা লিখে সার্চ করবেন। এখানে আপনি তিনটা শাড়ি দেখতে পাবেন। কোন সময় কোন টাইটেলের সার্চ কি রকম আসছে তা আপনি তার লেখচিত্র দেখতে পাবেন। আপনি সবসময় দেখবেন লাস্টের দিকে মানুষ কি লিখে দিয়ে সার্চ করছে। লাস্টের দিকে মানুষ যেটা লিখে বেশি সার্চ করবে আপনি সেটাই ব্যবহার করবেন।

আরো পড়ুন-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

Star click থেকে ইনকাম করুন। ppc এড সার্ফ করে ইনকাম।

এভাবে Google trends ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার কনটেন্ট এর seo মান অনেক বৃদ্ধি করতে পারবেন। এর ফলে আপনি আপনার কনটেন্ট আগে যত ভিউ পেতেন এখন তার থেকে বেশি ভিউ পাবেন। আশাকরি সবাই সবকিছু বুঝতে পারছেন। কারো কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাবেন। ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য। ভাল থাকবেন সবাই কথা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ হাফেজ।

সুখী মানুষ

I am happy man.

Share
Published by
সুখী মানুষ

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago