Categories: FreelancingGeneral

Business পেজ তৈরি করে ইনকাম করুন। মার্কেট প্লেস থেকে ইনকাম।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন?  ফেসবুক Business পেজ তৈরি করে অনলাইন এ ফ্রীলেন্সিং মার্কেটে আসার সুযোগ রয়েছে সবার। এই কাজ করে আপনি ফাইবার, আপ ওয়ার্ক,ফ্রীলেন্সার এ কাজ করে ভালো ইনকাম করতে পারবেন।

প্রথম এ আমি এই বিষয় টা নিয়ে একটু আলোচনা করি।বর্তমান সময়ে অনলাইন বেশিরভাগ business করা হয়। আর অনলাইন এর business এর একটা হচ্ছে ফেসবুক এ business পেজ তৈরি করা।ফেসবুক এর মাধ্যমে খুব সহজে সকলের কাছে পৌছানো যায়। বিশ্বের সকল ব্যাবসায়ীদের কখনো না কখনো business পেজ এর প্রয়োজন হয়। দিন দিন এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই আপনি এই কাজ শিখলে ভবিষ্যতে আরো বেশি ইনকাম এর সুযোগ থাকছে।

ফেসবুক সাইটঃ- http://facebook.com

আমি যদি স্টেপ বাই স্টেপ আলোচনা করি, প্রথম এ আপনি ফাইবার, আপ ওয়ার্ক,ফ্রীলেন্সার সহ অন্যান্য জব সাইট এ একাউন্ট করে নিবেন। আপনি একসাথে সবগুলো তে কাজ করতে পারবেন। তবে একই মার্কেট প্লেস এ একাধিক একাউন্ট করবেন না। তাহলে যেকোনো মুহূর্তে আপনার একাউন্ট ব্লক করা হতে পারে।

এর পরের কাজ হচ্ছে বিজনেস পেজ তৈরি করা। প্রথম এ  আপনাকে এই কাজ শিখতে হবে। সাধারণ business পেজ তৈরি করতে আপনার যে কাজগুলো জানতে হবে তাহলোঃ-

১. পেজ তৈরি করা।
২. লগো ডিজাইন করা।
৩. কভার ফটো ডিজাইন।
৪. ডেসক্রিপশন লেখা।
৫. পেজ বুস্ট করা।

আপনি এসব কাজ গুলো আগে থেকে শিখে রাখবেন। মার্কেট প্লেস এ যাওয়ার আগে সুন্দর করে একটা কাজ সেম্পল হিসেবে করে রাখবেন।

কাজ শিখা হয়ে গেলে আপনি মার্কেট প্লেস এ কাজের অফার করবেন। আপনি আপনার কাজ এর জন্য গিগ তৈরি করবেন। আপনার সফলতার অনেকটা নির্ভর করে গিগ তৈরির উপর। বেশি করে সময় দিয়ে seo friendly গিগ তৈরি করবেন। গিগ তৈরি করার পর আপনি কাজ এর অফার পাবেন। এখানে শুধু একটা গিগ থেকে কয়েক লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

পেজ তৈরি করার পর আপনি এটা খুব সহজে ডেলিভারি দিতে পারবেন। ফেসবুক পেজ এ এডমিন হিসেবে ভায়ার কে এড করবেন। পরবর্তী তে সে আপনাকে রিমুভ করে দিলে সে মূল এডমিন হয়ে যাবে। এভাবে আপনি আপনার কাজ জমা দিবেন। মুল কথা আপনি আপনার নিজের একাউন্ট থেকে ফেসবুক পেজ তৈরি করবেন। তারপর আপনি এই পেজে ভায়ার কে এডমিন করে দিবেন।

business পেজ তৈরি করার পর তাদের সাথে লাইফ টাইম কাজ করার সুযোগ ও থাকছে আপনার কাছে। একটা পেজ তৈরি করার পর এটা নিয়ন্ত্রণ করতে হয়। অনেক সময় উক্ত প্রতিষ্ঠান আপনাকে তাদের business পেজ নিয়ন্ত্রণ হিসেবে করার জন্য জব দিতে পারে। তখন আপনি তাদের পেজ এ পোস্ট করবেন। মেসেজ আসলে তার রিপ্লাই দিবেন। এর জন্য তারা আপনাকে মাসে মাসে বেতন দিবে।

আরো পড়ুন-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

Star click থেকে ইনকাম করুন। ppc এড সার্ফ করে ইনকাম।

আশা করি সবাই সম্পূর্ণ বিষয় বুঝতে পারছেন। একটা Business পেজ তৈরি করার জন্য ১০-৫০ ডলার পযন্ত দাবি করতে পারবেন। প্রথম অবস্থায় একটু কম নিবেন।এই বিষয় কারও কোন কিছু জানার থাকলে আমার সাথে যোগাযোগ করতে পারেন😊। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্টে।আল্লাহ হাফেজ।

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago