Categories: Freelancing

freelancer ফ্রিলান্সারের অর্জন, বায়ারের সাথে দেখা হওয়া

freelancer ফ্রিলান্সারের অর্জন, বায়ারের সাথে দেখা হওয় আমরা যারা অনলাইন freelancer ফ্রিলান্সিং এর সাথে জড়িত, তারা এক ধরনের ভার্চুয়াল জীবন যাপন করি। বায়ারের সাথে কাজ করতে করতে, যখন একটা ভাল রিলেশন হয়ে যায়, তখন মনে মনে তার ব্যাপারে একটা ছবি আঁকি। সেটাকেই বাস্তব ধরে এগিয়ে যাই।

যেমন কোন বই পড়ার সময় বইয়ের চরিত্র গুলো আমরা মনে মনে আঁকি। কিন্তু বাস্তবে বায়াররা কি আমরা যেভাবে দেখি তেমন হয়? হতেও পারে আবার নাও হতে পারে। না হবার সভবনাই বেশি। সেদিন একজনের লেখা পড়ে খারাপ লাগল, সে ফিমেল মনে করে, এক বায়ারের সাথে দীর্ঘদিন কাজ করে যাচ্ছিল।

পরে দেখে বায়ার আসলে পুরুষ আহারে বেচারা, এমন আসলে হতেই পারে। বলছিলাম বায়ারের সাথে সরাসরি দেখা করার কথা। আমার মতে এটা একজন freelancer ফ্রিলান্সারের জন্য অনেক বড় একটা অর্জন। খুব কম freelancer ফ্রিলান্সারেরই ভ্যাগে জোটে, বায়ারের সাথে সরাসরি দেখা করার। আমার জানা কয়েকটি ঘটনা শেয়ার করছি।

Fiverr এ সেল বাড়ানোর কৌশল

 ঘটনা ১ঃতিনি আমার ফ্রেন্ডলিস্টে আছেন। গল্পটা আমাকে বলেছিলেন গত বছর। তার এক রেগুলার বায়ার হঠাৎ করেই তাকে বলল যে, সে ট্যুর করতে বের হয়েছে, এবারের ইচ্ছা , ভারতীয় উপমহাদেশ ভ্রমন করার।

কয়েক দিন বাংলাদেশে থাকবে। তার সাথে দেখা করার আমন্ত্রণ জানাল। সে, সেই সুদুর বরিশাল থেকে লঞ্চে করে ঢাকায় এসে, বায়ারের সাথে দেখা করে। একটা দামি রেস্টুরেন্টে বসে, অনেকক্ষণ গল্প হয়। বায়ার তার জন্য একটা সুন্দর দামি টর্চলাইট উপহার হিসেবে এনেছিল। 

ঘটনা ২ঃএটাও ফ্রেন্ডলিস্টের আরেকজনের গল্প। তার সেই বায়ারের সাথে দীর্ঘদিন গ্রাফিক ডিজাইনার হিসেবে কাজ করছিল। বায়ারের বাংলাদেশে গার্মেন্টসের পার্টনারশিপের বিজনেস আছে। বিজনেস ডিল করার জন্য সে বাংলাদেশে এসেছিল। বায়ার তাকে তার সাথে দেখা করার আমন্ত্রণ জানায়।

সে ঢাকার ওয়েস্টিন হোটেলে বায়ারের সাথে দেখা করে। এক সাথে ডিনার করতে করতে অনেক গল্প হয়। বায়ার মিটিং করার সময়, তার এদেশি সব পার্টনারদের সাথে তার পরিচয় করিয়ে দেয়। এটা এই বছরের শুরুর দিকের ঘটনা।

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

 ঘটনা ৩ঃএই গল্প কয়েকদিন আগে একজনের কাছ থেকে শুনেছিলাম। তার পরিচিত এক বড় ভাই খুব ভাল UX/UI ডিজাইনার। এক USA কোম্পানিতে ভাল স্যালারিতে রিমোট জব করত। তার বস তাকে এতটাই পছন্দ করতে যে, তাদে অফার দেয় তাদের USA অফিসে বসে তার সাথে, সরাসরি কাজ করার ।

সেও আর কাল বিলম্ব না করে রাজি হয়ে যায়। সে এখন H-1B প্রফেশনাল ভিসা নিয়ে স্বপ্নের দেশ আমেরিকায় অবস্থান করছে। সব ব্যাবস্থা তার বায়ার করে দিয়েছে। এখন তার বায়ারের সাথে নিশ্চয়ই প্রতিদিন দেখা হয়। 

ঘটনা ৪ঃএটা আমার নিজের গল্প এবং একটা নিদারুন বার্থতার গল্প। আমার এক রেগুলার UK বায়ার, যার গল্প এর আগেও করেছি। গত বছর ব্যাবসার জন্য বাংলাদেশে আসার কথা ছিল। বলেছিল সে অবশ্যই আমার বাসায় আসবে। কয়েক দিন থাকবে এবং বাংলাদেশ ঘোরাঘুরি করবে। আমিও খুব এক্সাইটেড ছিলাম।

বাসার সবাইকে বলেছি যে আমার এক বিদেশি বায়ার বেড়াতে আসবে। ইচ্ছা ছিল তাকে নিয়ে ঘোরাঘুরি করার। কিন্তু আফসোস তার শিডিউল পিছাতে পিছাতে, এই বছর প্রায় পার হয়ে গেল কয়েকদিন আগে সে জানাল, আপাতত তার ট্যুর ক্যান্সেল।freelancer কারন এই দেশি পার্টনারের সাথে আর্থিক ব্যাপারে মিলছে না।

সে ঠোঁটকাটা লোক, বলেই ফেলল, সেই সুদুর UK থেকে, এত বেশি প্লেন ফেয়ার দিয়ে, শুধু আমার সাথে দেখা করতে আসা, তার জন্য পোষাবে না। মনটাই ভেঙ্গে গেল। একবার মনে হচ্ছিল তাকে বলি, প্লেন ফেয়ার আমি দেব, ব্যাটা তুই আয় >:( বহু কষ্টে আবেগকে সামলালাম। কারন আবেগ দিয়ে জীবন চলে না।

অনলাইনে ক্যাপচা থেকে সহজ আয়

পেটের চিন্তা আগে করতে হবে। তবে স্বপ্ন দেখি, আমার প্রিয় কোন বায়ারের সাথে, ডিনার করতে করতে গল্প করছি। ঘুরে বেড়াচ্ছি সুন্দর কোন জায়গায়। অভিজ্ঞতা বিনিময় হচ্ছে, হয়ত হচ্ছে বড় কোন ডিল।

আর দেখাটা যে বাংলাদেশই হতে হবে এমন নয়। এমন কি হতে পারে না যে, আমিই তার সাথে দেখা করতে রওয়ানা দিচ্ছি থাক, আর দিবাস্বপ্ন দেখে লাভ নেই। freelancer আজকে এই পর্যন্তই। আমি জানি আপনারও হয়ত বায়ারের সাথে দেখা করার অভিজ্ঞতা আছে। বলেন না সেই গল্প কমেন্টে, আমরাও একটু জানি। ধন্যবাদ!

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago