Categories: General

Outsourcing’s আউটসোর্সিং এর সবচেয়ে বড় বাঁধা Paypal এটা কি সত্যি? তাহলে বাংলাদেশের হাজার তরুন কাজ করছে কিভাবে?

Outsourcing’s আউটসোর্সিং এর সবচেয়ে বড় বাঁধা Paypal এটা কি সত্যি? তাহলে বাংলাদেশের হাজার তরুন কাজ করছে কিভাবে?অনেক আগের কথা, ২০১০ এর শেষের দিকে। Outsourcing আউটসোর্সিং সম্পর্কে একটূ একটূ জানতাম। যা জানতাম তার মধ্যে একটা ভুল ধারনা মনে গেথে গিয়েছিল।

আর তা হচ্ছে ফ্রীল্যান্সিং করতে পেপাল একাউন্ট লাগে। কি ভুল ধারনাই না ছিল। তখন অল্প কিছুদিন আমি ফ্রীল্যান্সিং এর কথা চিন্তা না করে পেপাল একাউন্টের কথা চিন্তা করতাম। বিদেশে কে আছে পরিচিত, তাদের মাধ্যমে পেপাল একাউন্ট তৈরি করতে পারি কিনা সেই চেষ্টা করলাম। পেপাল কি তাই জানে না অনেকে। অনেক কিছু বুঝতে হত দেখে আমি নিজের থেকেই ক্ষ্যন্ত দিলাম।

freelancing ফ্রীল্যান্সিং বিষয় নিয়ে বেশি আলোচনার কারনে অনেকে এখন এটাকে ভুয়া বলে ভাবতে শুরু করছে। অনেকেই মনে করে ফ্রীল্যান্সিং মানেই পিটিসি।

কিন্তু তখন আমি জানতাম না যে পেপাল একাউন্ট ছাড়াই ফ্রীল্যান্সিং করা যায়। ফ্রীল্যানিন্স যখন শুরু করছি তখন ও জানতাম না যে পেপাল এর অনেক গুলো বিকল্প রয়েছে। টাকা পাওয়ার পর তা পকেটে আনার চিন্তা যখন করছি তখন এমনিতেই অনেক রাস্তা খুলে গিয়েছে।


অনেকেরই ধারনা Outsourcing আউটসোর্সিং কাজ করে ভাল টাকা উপার্জন করা যায় । কিন্তু বাংলাদেশের ফ্রিল্যান্সরদের অন লাইনে আয়ের ক্ষেত্রে সবথেকে বড় বাধা হল Paypal। বিশ্বের ১৯০ টা দেশে Paypal ব্যাবহার করা গেলেও বাংলাদেশে ব্যাবহার করা যায় না । এতে করে অনেক client হারাতে হয় এবং উপার্জিত টাকা উত্তলন করতেও সমস্যা দেখা দেয়। আমি অনেক ফ্রীল্যান্সারকে চিনি, কই তারা তো কাজের অভাবে পড়ে নি। উলটো তাদের কাজের চাপে টীম খুলতে বাদ্য হতে হয়েছে।Outsourcing

যাদের মধ্যে এ ভুলটা গেথে রয়েছে তাদের ভুলটা ভাঙ্গানো দরকার। তাহলে পেপাল একাউন্ট না থাকলে অনেকেই Outsourcing আউটসোর্সিং এর প্রতি অনুৎসাহিত ত হবে।

আজ দুইজন ফ্রীল্যান্সারের গল্প জানলাম। রাসেল ভাই এবং মামুন ভাই।  দুই জনের ই আজ টীম রয়েছে। দুইজনই আজ বড় ফীল্যন্সার। রাসেল ভাইয়ের ইচ্ছেটাও অনেক বড়। উনার লেখাথেকেই পড়ি

Freelancing ফ্রীল্যান্সিং করা নাকি অন্য কিছু?

“আমি আগামী ১ বছরের মধ্যে আমার জেলাকে বেকারমুক্ত করতে চাই। আমি কিছু প্রতিবন্ধীকে কাজ শেখাতে চাই যাতে তারা কারও বোঝা না হয়ে থাকেন। আগামী ১ বছরের মধ্যে আমি ১ হাজার ফ্রিল্যান্সার তৈরি করব যারা প্রতি মাসে আমার মত ১ লক্ষ টাকা করে মাসে ইনকাম করবে। প্রতি মাসে ১০০০ লক্ষ টাকা আয় করবে আমার ওয়ার্কার রা।”

ইচ্ছে যেহেতু উনি করছে, সফল ও হবেন। একবছরে ১০০০ জন না তৈরি করতে পারলে ও ৫০০ জন তৈরি করতে পারবেন। ঐ ৫০০ জন আর উনি যদি পরের বছর ১০ জন কেও শিক্ষা দেয় তাহলে তার পরের বছরে ৫০০০ হাজার জন। পরের বছর আরো অনেক বেশি হবে। এরকম ইচ্ছে গুলো অল্প কয়েকদিনেই সব কিছু পরিবর্তন করে দিতে পারে। দোয়া করি রাসেল ভাই এর ইচ্ছে গুলো সফলতার মুখ দেখুক। অন্য সব লোকের মত তাকে কথা বলতে বসে থাকতে দেখি নি। তিনি পারবেন ইনশাহ আল্লাহ।

Forex Bangla News | বাংলায় ফরেক্স নিউজ কোথায় পাবো ?

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago