Categories: General

ঈদের ছুটিতে Fiverr প্রোফাইল ঠিক রাখতে আপনার করনীয়

ঈদের ছুটিতে Fiverr প্রোফাইল ঠিক রাখতে আপনার করনীয়ঈদের ছুটিতে অনেকেই Fiverr এর কাজ অফ রাখবেন। অনেকেই বেশ কিছুদিনের জন্য ছুটি নেবেন। বিশেষ করে যারা গ্রামের বাড়িতে যাবেন। আমরা সাধারণত যেটা করি সেটা হচ্ছে “Vacation Mode” যেটা এখন “Out Of Office” অন করে দেই।

ফলে আমাদের গিগ গুলো নিদিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে যায়, অর্ডার আসে না। Fiverr ও আপনাকে এই পরামর্শই দেবে।সমস্যা হচ্ছে, এর থেকে আত্মঘাতী সিদ্ধান্ত আর হতে পারে না। কারন ছুটি থেকে ফিরে এসে প্রফাইল চালু করে অনেকেই তাঁদের গিগ আর সার্চে খুজে পাবেন না। অনেকেরই গিগ অনেক নিচে চলে যাবে।

ফলশ্রুতিতে কাজ পাবার পরিমাণ আশংকাজনক ভাবে কমে যাবে, এমনকি গিগ নতুন হলে অনেকদিন কাজ আর নাও পেতে পারেন। বিশেষ করে যারা নতুন কাজ পাওয়া শুরু করেছেন।এমন হবার কারনটা কি? কারন খুবই সোজা, Fiverr এ এখন প্রায় ১০ লাখের উপর গিগ আছে।Fiverr আপনার মত গিগ হাজার হাজার আছে। এটা এখন প্রচন্ড প্রতিযোগিতামূলক মার্কেটপ্লেস।

Freelancer ফ্রিলান্সারের প্লান B

আপনার গিগে যখন কাজ আসছে না, তখন স্বাভাবিক ভাবেই সেই কাজ অন্যদের কাছে চলে যাবে। একটা গিগ সার্চের কোথায় থাকবে তা নির্ভর করে আপনার কিউতে কি পরিমানা কাজ জমা আছে এবং কি পরিমাণ ভিজিটর আপনার গিগ সার্চ করছে তার উপর। কাজেই আপানার গিগগুলো যখন অফ করে দিচ্ছেন, তখন স্বাভাবিক ভাবেই আপনি পিছিয়ে পড়ছেন।আপনার করনীয় কি?

আমি বিভিন্ন ব্লগ, Fiverr ফোরাম এবং টপ রেটেড সেলারদের লেখা পরে যে সমধান পেয়েছি সেটা হচ্ছে ,যদি আপানার ছুটি দরকার হয় তবে “Vacation Mode” বা “Out Of Office” অন না করে আপনার গিগের ডেলিভারি ডে বাড়িয়ে দেবেন ( যে কয় দিন আপনার ছুটি দরকার )।

freelancers ফ্রিলান্সারের সাফল্যের গোপন রহস্য!

এখন সবারই কাছেই স্মার্ট ফোন আছে। আপনার ফোনে Fiverr আপস চালু করে নেবেন। বায়ার যদি মেসেজ দেয় বা কেউ যদি অর্ডার করে তাবে রিয়েল টাইমে আপনি উত্তর দিতে পারবেন। Fiverrফলে আপানার প্রফাইলটা ঠিক থাকবে। মনে রাখবেন Fiverr এ একবার পিছিরে পড়লে সেই অবস্থান ফিরে পাওয়া খুবই কঠিন। কাজেই সাবাধান! অনেকেই মনে করতে পারেন এই ধরনের গিগ ইডিট করলে গিগের রাঙ্ক চলে যাবে। এটা ভুল ধারনা, এই সামান্য ইডীটে আপনার গিগের কোন ক্ষতি হবে না।

FBS দিচ্ছে $123 বোনাস। নিয়ে নিন এখনই

আর একান্তই গিগ সার্চে না আসলে সাপোর্টে যোগাযোগ করেন। তারা ঠিক করে দেবেন। এটা আমার আবিষ্কৃত কোন পদ্ধতি নয়। অভিজ্ঞ পুরাতন সেলাররা অনেক আগে থেকেই এটা ফলো করে আসছেন। এই পোস্ট মূলত নতুনদের জন্য। কারন তাঁদের ভুল করার সম্ভবনা বেশি। আপনার ঈদ পরিবারের সাথে আনন্দে কাটুক এই কামনা করে এখানেই শেষ করছি।

ঈদ মোবারক

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago