Categories: Earn From Youtube

YouTube Studio দিয়ে ভিডিও র‍্যাঙ্ক করান, 100% Effective

আপনি কি আপনার ভিডিও র‍্যাঙ্ক করাতে চান? তাহলে আপনি ঠিক আর্টিকেলটিই ওপেন করেছেন। YouTube Studio দিয়ে কিভাবে আপনার ভিডিও র‍্যাঙ্ক করাবেন সেই বিষয়ের উপর আজকের আলোচনায় আপনাকে ইনকাম টিউনসে স্বাগতম।

YouTube Studio দিয়ে ভিডিও র‍্যাঙ্ক করান, 100% কার্যকরী পদ্ধতি

এই আলোচনার শেষ পর্যন্ত সাথে থাকলে আমার দৃঢ় বিশ্বাস যে আপনিও YouTube Studio এর মাধ্যমে ভিডিও র‍্যাঙ্ক করাতে পারবেন। তাই চলুন শিখে নেয়া যাক খুব সহজ পদ্ধতিতে YouTube Studio এর মাধ্যমে কিভাবে আপনার ভিডিওটিকে র‍্যাঙ্ক করাবেন।

Copyright Strike কি?

ইন্টারনেট নিয়ে বা অনলাইনে কাজ করেন কিন্তু গুগল এ মেইল অ্যাকাউন্ট নেই, এই ধরনের মানুষ বোধ হয় হাতে হ্যারিকেন নিয়ে খুঁজলেও পাওয়া মুশকিল। আর থাকলেও আপনি নিশ্চয় ঐ দলের নন কারন আপনি ইনকাম টিউনসে অ্যাকাউন্ট করার জন্য তো একটি এড্রেস ব্যবহার করেইছেন। ভাবছেন এই মেইল অ্যাকাউন্ট নিয়ে কেন এতো এত কথা বলছি? তার কারন হল আপনার যদি জিমেইল অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনার একটি ইউটিউব চ্যানেলও আছে। বিশ্বাস না হয় নিজেই ইউটিউবে লগ ইন করে চেক করে দেখুন।

আপনার সেই ইউটিউব চ্যানেলটিতে আপনি ভিডিও আপলোড করতে পারবেন। কিন্তু আপলোড করলেই যে আপনার ভিডিও র‍্যাঙ্ক এ আসবে বা ভাইরাল এর পর্যায়ে যাবে তা কিন্তু না এতে অবশ্যই আপনার সঠিক জ্ঞান থাকতে হবে এবং পর্যাপ্ত পরিমাণ দক্ষতা থাকতে হবে তাহলেই আপনি আপনার চ্যানেলকে এগিয়ে নিয়ে যেতে পারবেন। ভিডিও র‍্যাঙ্ক বাড়াতে নিচের পদ্ধতি অনুসরন করুন।

প্রথমে প্লে স্টোরে গিয়ে YouTube Studio লিখে সার্চ করুন না হয় এই লিঙ্কে ক্লিক করুন তারপর যে অ্যাপ্লিকেশন পাবেন সেটা ইন্সটল করবেন। এরপর আপনার আপলোডকৃত প্রোফাইল ছবির উপর ক্লিক করে লগইন করুন।

তারপর আপনার চ্যানেল এ আপলোড করা ভিডিও গুলি দেখতে পারবেন। সেখানে যে ভিডিও টি আপনি র‍্যাঙ্কিং এ আনতে চান তার উপর ক্লিক করবেন। ক্লিক করার পর সেখানে GO to video Analitycs এর উপর ক্লিক করবেন তারপর আপনাকে একটি পেজে নিয়ে যাবে। যেখান থেকে আপনি দেখতে পারবেন over views, Discovery Audience সহ আরও অনেক গুলো অপশন।

গুগল এনালিটিক্স (পর্ব -৪)

তবে সবগুলো অপশন নিয়ে আপনাকে আপাতত না ভাবলেও চলবে। আপনার জন্য Over views এবং Discovery এই দুইটা অপশন ই হল আসল বিষয়। Over views এর নিচে গেলে আপনি দেখতে পারবেন যে, আপনার ভিডিওটি সার্চ করা হচ্ছে কিনা বা সাজেস্ট ভিডিওতে আসছে কিনা।

এরপর আপনি Discovery অপশনে যাবেন, যাবেন সেখানে গিয়ে দেখবেন ফাস্টে impressions রয়েছে। সেখানে যদি দেখেন এক হাজার বা দশ হাজার তাহলে বুঝতে পারবেন আপনার ভিডিওটি এক হাজার মানুষের মোবাইলে বা কম্পিউটারে স্ক্রিনে শো করানো হয়েছে এবং তার নিচে দেখতে পারবেন impression click though rate এটা একদম CTR এর মত কাজ করে আপনার ভিডিওটি যদি 1000 মানুষের স্কিনে শো করে থাকে এবং আপনার impression click though rate ধরেন কম থাকে তাহলে আপনি বুঝতে পারবেন আপনার ভিডিওটির উপর খুব কম মানুষ ক্লিক করেছে।

তার মানে আপনার ভিডিওর thumbnail দেখে মানুষ আগ্রহী হচ্ছে না, বা আপনার দেয়া thumbnail টি ততটা আকর্ষণীয় নয় যে মানুষ দেখলেই ক্লিক করতে চাইবে।

এটি দেখতে পারেন

তাই আপনার thumbnail টি অবশ্যই আকর্ষণীয় দিবেন এতে আপনার ক্লিকের পার্সেন্ট বেড়ে যাবে আপনার প্রত্যেকটা ভিডিও ক্লিকের পার্সেন্ট কম করে হলেও 10 শতাংশ রাখতে হবে। তবেই আপনার ভিডিওটি ভাইরাল হওয়ার হওয়ার সম্ভাবনা সৃষ্টি হবে। তাই আকর্ষণীয় thumbnail এর মাধ্যমে ক্লিকের পার্সেন্ট রেট বাড়ানোর চেষ্টা করুন। আর মানসম্মত ও দর্শকের চাহিদা অনুযায়ী কাজ করলে মানুষও আগ্রহী হয়ে আপনার ভিডিও দেখবেন।

এভাবেই আপনারা YouTube Studio এর মাধ্যমে নিজের ভিডিওর ওভার ভিউ দেখে কাজ করতে পারবেন।

মনে রাখবেন বড় অংকের টাকা ইনকাম করার করার জন্য YouTube একটি নির্ভরযোগ্য প্লাটফর্ম। সেখানে সর্বক্ষণ একটি প্রতিযোগিতা লেগেই থাকে। তাই রাতারাতি ফেমাস হওয়ার চেষ্টা না করে ধৈর্য ধরে কাজ করতে থাকুন। সফলতা অবশ্যই ধরা দিবে।

YouTube Studio তে কাজ করতে গিয়ে কোন সমস্যা হলে বা কোন কিছু বুঝতে অসুবিধা হলে কমেন্টে জানাবেন। এছাড়াও আপনার কোন সুচিন্তিত মতামত একান্তভাবে কাম্য।

আমার পোষ্টগুলো পড়ার জন্য আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ। সবাই সুস্থ থাকুন ভালো থকুন এই কামনায় শেষ করছি।

আরো পড়ুন > >

Income Tunes কি ট্রাস্টেড সাইট?

Best Article Writer হতে চান?

LSI কীওয়ার্ডস কি এবং কেন? (শেষ পর্ব)

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Share
Published by
Jowel Das Provas

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago