Categories: Earn From Youtube

Background Music ব্যবহার করুন কপিরাইট Free

প্রিয় পাঠকগন আমরা ইতিমধ্যেই Copyright Strike সম্পর্কে জেনেছি। কপিরাইট স্ট্রাইক ছাড়াই Background Music এর ব্যবহার কিভাবে করবেন এবং কোথায় পাবেন সে সম্পর্কিত আজকের আলোচনায় আপনাকে স্বাগত জানাচ্ছি এই ইনকাম টিউনসে। এই লিখাটি আপনার অবশ্যই উপকারে আসবে। সময় নিয়ে পড়ুন।  

Background Music

ইউটিউবের সাথে সংশ্লিষ্টদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন কোন কোন সোর্স থেকে কিভাবে Background Music ব্যবহার করলে কপিরাইট স্ট্রাইক এর শিকার হবেন না। কারন অনেকেরই একটা ভুল ধারনা থাকে যে আমি ইউটিউব শুরু করব কিন্তু ভালো মিউজিক কোথায় পাবো। তো যারা জানেন না ইউটিউব এ কিভাবে মিউজিক ব্যবহার করতে হয় এবং কপিরাইট ফ্রি মিউজিক কিভাবে পাওয়া যায়, জেনে নিন।

বাংলাদেশী ইউটিউবাররা সাধারনত NCS (No Copyright Sounds) ইউটিউব চ্যানেল এর মিউজিক ব্যাবহার করেন। কিন্তু দেখা যায় ঠিকমত ক্রেডিট না দেওয়ার কারনে ঐ মিউজিক গুলোতেও Copyright Strike চলে আসে। তাদের উদ্দেশ্যে বলব আপনারা NCS চ্যানেলের মিউজিকগুলো ব্যবহারের পূর্বে ভালো করে ভিডিও ডেসক্রিপশন বক্সে দেখে নিবেন যে কি লিখে এর ক্রেডিট দিতে হবে।

একটা সোর্স সম্পর্কে তো জেনেই গেলেন চলুন আরও কিছু জানা যাক।

১। YOUTUBE AUDIO LIBRARY

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ ফ্রী।

আপনার যা জানা দরকার: ইউটিউব অডিও আপনাকে বিনামূল্যে উচ্চ মানের 320 কেবিএস অডিও ট্র্যাক এবং সাউন্ড এফেক্টগুলিতে অ্যাক্সেস দেয়। কিছু ট্র্যাকের পাশে একটি ‘ব্যক্তি’ আইকন থাকে যার জন্য আপনাকে আপনার ভিডিওর বর্ণনায় মূল শিল্পীকে ক্রেডিট করতে হবে।

২। JAMENDO

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $ ৪৯/বছর। ব্যক্তিগত এবং কর্পোরেট অনলাইন ভিডিও ব্যবহারের জন্য।

আপনার যা জানা দরকার: এখানে ২০০০০০ এরও বেশি রয়্যালিটি ফ্রী গানের ক্যাটালগ রয়েছে। একটি মসৃণ, আধুনিক ডিজাইন এবং সাধারণ নেভিগেশনের সাহায্যে এটি সহজেই সর্বাধিক নান্দনিকভাবে আনন্দিত সঙ্গীত ওয়েবসাইটগুলির মধ্যে একটি।

Pocket WiFi রাউটার কি?

৩। AUDIO BLOCKS

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $১২৫ / বছর

আপনার যা জানা দরকার: সঙ্গীত ব্রাউজ করার জন্য এটি সহজেই সেরা একটি ওয়েবসাইট। কেবল আপনার কার্সারটিকে ট্র্যাকের উপরে সরান এবং এটি তাত্ক্ষণিকভাবে খেলতে শুরু করবে।

৪। SOUNDCLOUD

লাইসেন্সিং: Creative commons.

নির্ধারিত মূল্যঃ ফ্রী।

আপনার যা জানা দরকার: আপনার যদি বাজেটে না থাকে এবং ফ্রি সংগীত প্রয়োজন হয় তবে সাউন্ডক্লাউডের ব্যবহার করতে পারেন। আপনি যতক্ষণ শিল্পীর দ্বারা নির্ধারিত নির্দেশিকাটি মেনে চলবেন ততক্ষণ আপনি ট্র্যাকগুলি ব্যবহার করতে পারবেন। অন্যান্য রয়্যালিটি-মুক্ত সঙ্গীত ওয়েবসাইটগুলি ব্যবহারের চেয়ে এটি একটু কৌশলযুক্ত হতে পারে তবে এটি ফ্রী।

৫। BENSOUND

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $১৭০/ বছর (আনুমানিক)

আপনার যা জানা দরকার: আপনার ব্রাউজিং অভিজ্ঞতা যতটা সম্ভব সহজ করার জন্য এর চিত্রগুলি এবং প্রতিটি ট্র্যাক সম্পর্কে একটি সংক্ষিপ্ত বিবরণ সহ নেভিগেট করা আছে। এগুলো আপনার সামাজিক মিডিয়া ভিডিওগুলির জন্য উপযুক্ত হবে।

LSI কীওয়ার্ডস কি এবং কেন? (শেষ পর্ব)

৬। PREMIUM BEAT   

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $৪৯/ বছর

আপনার যা জানা দরকার: এটি একটি খুব প্রাথমিক ওয়েবসাইট আপনি যদি খুব বেশি ভিডিও তৈরি না করে থাকেন তবে এই ওয়েবসাইটটি দেখুন।

৭। PURPLE PLANET MUSIC     

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $৫/ বছর (Non-Broadcast standard license)

আপনার যা জানা দরকার: এটি এমন একটি সহজে ব্যবহারযোগ্য ওয়েবসাইট যা সমস্ত প্রকল্পের জন্য সঙ্গীত নির্বাচনের বিশাল অ্যারে সরবরাহ করে। উত্সাহ, নাচ, রেট্রো, জাজএর জন্য আপনি বেছে নিতে পারেন এমন কয়েকটি Background Music।

Hurray! শপিং করুন একদম Free

৮। IMATUNES 

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $ ৯০/ বছর

আপনার যা জানা দরকার: এর কাছে Background Music এর একটি বিশাল সংগ্রহ রয়েছে, যদিও তাদের ওয়েবসাইটটি কিছুটা বিশৃঙ্খলাযুক্ত এবং এই তালিকার অন্যান্য ওয়েবসাইটগুলির মতো ব্যবহার করা সহজ নয়।

৯। MOTION ELEMENTS  

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত।

নির্ধারিত মূল্যঃ $ ৫

আপনার যা জানা দরকার: এখানে আপনি ৩০০০০০ এরও বেশি Background Music এর লাইব্রেরির সাথে পটভূমি সংগীত পাবেন। ওয়েবসাইটটি নেভিগেট করা সহজ এবং সাবস্ক্রিপশনটি বেছে নেওয়ার পরিবর্তে আপনাকে ট্র্যাকের জন্য অর্থ প্রদানের বিকল্প দেয়।

Best Article Writer হতে চান?

১০। TAKETONES 

লাইসেন্সিং: রয়্যালিটি মুক্ত/Creative Commons।

নির্ধারিত মূল্যঃ ফ্রী।

আপনার যা জানা দরকার: আপনার ভিডিওর বর্ণনায় ওয়েবসাইটটিকে ক্রেডিট ইতে যদি আপনার কোন আপত্তি না থাকে তাহলে TAKETONES ফ্রী Background Music দুর্দান্ত উত্স।

তো বন্ধুরা এইবার আপনার বেছে নেয়ার পালা কোন সোর্স থেকে আপনি Background Music ব্যবহার করবেন। আশা করি তথ্য গুলি আপনাদের ইউটিউব ভিডিও তৈরিতে একটু হলেও সহায়তা করবে। আপনাদের উপকারে আসলেই আমার লিখার সার্থকতা। তাই আপনার ভালো লাগার কথা কমেন্ট করার জন্য অনুরোধ রইল।

সবাইকে ইনকাম টিউনসের সাথে থাকার আহ্বান জানিয়ে শেষ করছি।

ধন্যবাদ।

আরো পড়ুন> >

Temporary e-mail কি?

C++ শিখুন- Easy way (পর্ব- 01)

YouTube Studio দিয়ে ভিডিও র‍্যাঙ্ক করান, 100% Effective

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago