Categories: Web Development

one signal কিভাবে ব্যবহার করবেন। আপনার website এর ভিজিটর বৃদ্ধি করুন ।”webwebsite promote “

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।one signal

আশা করি আল্লাহর রহমতে এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই ভাল আছেন।one signal for website as blogger আজকের পোস্ট টি হচ্ছে তাদের জন্য যাদের নিজেদের একটা ওয়েবসাইট আছে কিংবা অ্যাপ আছে। বিশেষ করে যাদের ওয়েবসাইট আছে তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ তাদের সফলতার জন্য। কেননা আজকের পোস্ট টি মনযোগ দিয়ে পড়লে এবং তা কাজে লাগানোর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটের ভিজিটর বহু গুন বৃদ্ধি করতে পারবেন। আপনার ওয়েবসাইটের ইউজার সংখ্যা বৃদ্ধি করতে পারবেন। আপনি যে কোন একটা পোস্ট আপলোড করলে সেটা সবার প্রথমে আপনি নোটিফিকেশন আকারে সকল ইউজার এর কাছে পৌঁছে দিতে পারবেন ফলে আপলোড এর সাথে সাথে ভিজিটর পেয়ে যাবেন। আশা করি বুঝতে পারছেন আজকের পোস্ট কতটা গুরুত্বপূর্ণ তাই সম্পূর্ণ পোস্ট মনোযোগ দিয়ে পড়বেন এবং তা কাজে ব্যবহার করবেন।

আজকে আমি আলোচনা করব one signal  নামে একটি ওয়েবসাইট নিয়ে। এটা হচ্ছে পুশ নোটিফিকেশন পাঠানোর একটা সেরা দওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার অ্যাপ কিংবা ওয়েবসাইট ব্যবহারকারী সকল ইউজারের কাছে নোটিফিকেশন পাঠাতে পারবেন। চলুন বিস্তারিত জেনে নিই কিভাবে এই কাজটি করবেন।

সবার প্রথমে আপনি আপনার মোবাইল কিংবা ডেস্কটপ এর যে কোন একটি ব্রাউজার এ গিয়ে সার্চ করবেন one signal লিখে। অথবা নিচের লিংক এ ক্লিক করে যেতে পারেন।

সাইট লিংকঃ-  https://onesignal.com/

আরো পড়ুন

তারপর এই ওয়েবসাইটটিতে প্রবেশ করবেন। সবার প্রথমে আপনি আপনার মোবাইলে যে কোন একটা জিমেইল দিয়ে এই সাইটে সাইন আপ কিংবা লগইন করে নেবেন। তারপর উপরে একটা অপশন দেখতে পাবেন ওয়েবসাইট বা অ্যাপ এড এখানে আপনি একটা ওয়েবসাইট কিংবা অ্যাপ এড  করে নেবেন।

আপনারা কিভাবে এই সাইটে আপনাদের ওয়েবসাইটে এড করবেন তার সকল নিয়মাবলী সাইটে পর্যায়ক্রমে দেখতে পাবেন আপনারা খুব সহজেই কাজটি করতে পারবেন।আপনাদের ওয়েবসাইট কিংবা অ্যাপ এড করা হয়ে গেলে এখানে আপনাদের কতজন ব্যবহারকারী আছে কতজন আপনাদের ওয়েবসাইটে সাবস্ক্রাইব করছে তাই এখানে দেখতে পাবেন। এবং কিছু ব্যবহারকারী যখন আপনাদের ওয়েবসাইট টি সাবস্ক্রাইব করলে তাদের কাছে আপনি নোটিফিকেশন আকারে যেকোনো পোস্ট এর নোটিফিকেশন পাঠাতে পারবেন।আপনার ওয়েবসাইট এর সকল তথ্য দিয়ে সাবমিট করার পর এখান থেকে আপনাকে একটা html কোড দেবে।ওয়েবসাইটে এড করার সময় আপনার সকল কিছু নিজের মতো করে কাস্টমাইজ করে নেবেন।আপনি এখানে সবকিছু যে ভাবে সাজিয়ে গুছিয়ে রাখবেন আপনার ওয়েবসাইটে ঠিক সেভাবে সাজিয়ে গুছিয়ে দেখাবে।তাই প্রয়োজন একটু সময় নিয়ে হলো সবকিছু একটু সুন্দর করে করার চেষ্টা করবেন। এখানে আপনাকে ওয়েবসাইট করতে তেমন কিছু লাগবে না আপনার ওয়েবসাইটের লিঙ্ক টা হলেই হবে। প্রথমে আপনি এখানে একটা অ্যাপ তৈরি করবেন।তারপরে আপনি যেই প্লাটফর্ম এ লেখালেখি করেন ওটা সিলেক্ট করবেন যেমন,blogger.com..তারনাম নাম সহ বাকি ইনফরমেশন গুলো দিয়ে সাবমিট করবেন। তাহলেই html কোড পেয়ে যাবেন ।

ওয়েবসাইট এড করার পর html কোড পাবেন এটা আপনার ওয়েবসাইট এর লেআউট এ সেট করতে হবে । এজন্য লেআউট এ গিয়ে html/javascript এ oneএআ signal থেকে পাওয়া কোড সেট করে নিবেন। যাদের নিজেদের একটা ওয়েবসাইট আছে এই সামান্য কাজটা সবাই করতে পারেন কিংবা সাবাই কাজটা সবাই জানেন।সবকিছু ঠিকঠাক সেট করা হয়ে গেলে কেউ যখন আপনার ওয়েবসাইটে ভিজিট করবে তাদেরকে আপনার ওয়েবসাইটে সাবস্ক্রাইব করার জন্য বলা হবে। এবং কেউ যদি আপনারা ওয়েবসাইট সাবস্ক্রাইব করে যতজন আপনার ওয়েবসাইটে সাবস্ক্রাইব করবে আপনি সবার কাছে নোটিফিকেশন পাঠাতে পারবেন। এভাবে খুব সহজে আপনি আপনার ওয়েবসাইটে ভিজিটর বহুগুণ বৃদ্ধি করতে পারবেন ফলে আপনার ইনকাম তো একটু জেনারেট হবে এবং আপনার ওয়েবসাইট অনেক প্রমোট হবে।

one signal

নোটিফিকেশন পাঠানোর জন্য ড্যাশবোর্ডে ক্লিক করবেন। সেখানে উপরে দেখতে পাবেন নিউ নোটিফিকেশন লেখা আছে সেটাতে ক্লিক করবেন। তারপর আপনি আপনার পোষ্টের টাইটেল একটা ইমেজ এবং লিঙ্ক দিয়ে সাবমিট করলে আপনার নোটিফিকেশন চলে যাবে।আপনারা যখন বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করেন তখন দেখবেন আপনাদের ওয়েবসাইট থেকে কোন পোস্ট আপলোড করলে তার নোটিফিকেশন আসে। তখন যদি আপনি আপনার পোস্টটি পড়ার প্রয়োজন পড়ে তাহলে আপনি নোটিফিকেশন এ ক্লিক করে পোস্টটি পড়তে পারেন। এই কাজগুলো করা হয় one signal এর মাধ্যমে।

এই কাজটি করার মাধ্যমে খুব সহজে আপনি আপনার ওয়েবসাইট এর মাসিক ভিজিটর কিংবা যে কোন পোষ্টের ভিজিটর খুব সহজে বৃদ্ধি করতে পারবে। আর এই সবগুলো ভিজিটর হবে অর্গানিক ভিজিটর এর ফলে আপনার ওয়েবসাইটের কোনো ক্ষতি হবে না। বরং এ সকল ভিজিটর এর জন্য আপনার ওয়েবসাইটটা খুব সহজে গুগলে রেংক করবে। আশাকরি সবাই সবকিছু বুঝতে পারছেন। ভালো থাকবেন সবাই কথা হবে পরবর্তী পোস্টে। সব সময় গ্রাথোর এর  সঙ্গে থাকবেন। আল্লাহ হাফেজ।

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago