Categories: General

খুবই কার্যকরী 1 টি News Trading Strategy

এটি খুবই কার্যকরী একটি News Trading Strategy. আপনি ফরেক্স ফ্যাকটরি থেকে নিউজ দেখতে পারেন বা অন্য কোনা সাইটেও দেখতে পারেন। তো চলুন শুরু করা যাক।

Strategy: হাই ইমপ্যাক্ট News রিলিজ এর ২ মিনিট আগে কারেন্ট মার্কেট প্রাইস থেকে ১৫ পিপ্স উপরে বাই স্টপ আর ১০ পিপ্স নীচে সেল স্টপ (কন্সিডার ৫ পিপ্স স্প্রেড নিউজ এর সময়)। দুটাতেই ১০/ ১২ পিপ এস এল। কোন টিতে টি পি থাকবে না কিন্তু,  ট্রায়াল স্টপ ২/৩ পিপ্স (২০/৩০পয়েন্ট)  থেকে ১০/১২ পিপ্স ও পরে এটাকে আরও বারিয়ে ৫০ পিপ্স পর্যন্ত করতে পারেন ট্রেনড বুঝে। ট্রিগার করার আগ পর্যন্ত সবসময় পেনডিং এন্ট্রি গুলো ড্রেগিং করে পজিসন টা নিরাপদ দুরত্তে রাখার চেষ্টা করবেন যেন শুধু মাত্র স্পাইক এই ট্রিগার হয়। যদি বাই ট্রিগার করে তাহলে সেল পেনডিং টা ক্লজ করে দিবেন।

আর যদি সেল ট্রিগার করে তাহলে বাই পেনডিং টা ক্লজ করে দিবেন। অর্থাৎ প্রথম স্পাইক টাই ধরবেন । আর যখন প্রফিট এ ট্রায়াল স্টপ ধরবে, সাথে সাথে ট্রায়াল স্টপ অফ করে দিয়ে অথবা পরিবর্তন করে ইচ্ছা মত টার্গেট সেট করতে পারেন। যদি সেই সুযোগ পান, তাহলে ১০/১২ পিপ্স এস এল এর বিপরীতে ১০০/১৫০ এমন কি ২০০ পিপ্স পর্যন্ত পেয়ে যেতে পারেন । ০.২০ লট ব্যাবহার করলে ২০/২৫ $ এর রিস্ক নিয়ে আপনি যদি ১০০ পিপ্স ধরতে পারেন তবে ২০০ $ আর যদি ট্রেনড পেয়ে যান, ২০০ পিপ্স ধরতে পারলে তো কোন কথায় নাই এক ট্রেড এই ৪০০/৫০০ $ । এমন সুযোগ মাসে দু এক বার পাওয়া যায়।

ট্রায়াল স্টপঃ আপনি যদি মনে করেন লাভ কম হলেও চলবে কিন্তু লস এর সম্ভাবনা যেন খুব কম থাকে, তাহলে  ট্রায়াল স্টপ ২/৩ পিপ্স(২০/৩০পয়েন্ট)দিবেন, এটাতে এভারেজ ১০/২০ পিপ্স পেতে পারেন(নির্ভর করে নিউজ এর ইমপ্যাক্ট এর উপর)। আর এই সিস্টেম এ যদি আপনি ১০/১২ পিপ্স লস এর রিস্ক নিতে পারেন তাহলে ট্রেনড ধরার সুযোগ পেতে ট্রায়াল স্টপ ১০/১২ পিপ্স দিতে পারেন, এটাতে ১০০/২০০ পিপ্স পর্যন্ত পেতে পারেন(নির্ভর করে News এর ইমপ্যাক্ট ও ট্রেনড এর উপর)।

Risk Management: স্লিপেজ একটা ঝুকি এখানে। বড় লট ব্যাবহার করলে তাই বড় ধরনের ঝুকি থাকে।

মানি মেনেজমেনটঃ ১০০০ ইউ এস ডি  বেলেন্স এ ০.১০ থেকে ০.২০ লট ব্যাবহার করতে পারেন।

সতর্কতাঃ প্রথমে ডেমো তে এপ্লাই করে দেখেন, সম্পূর্ণ টা বুঝে রিয়েল এ করবেন।
ব্রকারঃ এক্সিকিউসন টাইপ:  মার্কেট এক্সিকিউসন অবশ্যই। এই ট্রেড করার জন্য রিয়েল এন ডি ডি / এস টি পি প্লাটফর্ম (বোনাস ছাড়া সারভার ) প্রয়োজন ।

পরামর্শঃ আপনি ৬০ থেকে ১০০ কি মি স্পিড এ গাড়ী চালাতে পারেন, এই সিস্টেম এর জন্য আপনাকে আগে কমপক্ষে ৩০০ কি মি স্পিড এ গাড়ী চালাতে শিখতে হবে যদি এই রেস এ আপনি জিততে চান। রেস এর সময় সবাই কিন্তু খুব স্পিড এ থাকবে , আপনার সামনে, পিছনে, ডানে, বামে সবাই খুব স্পিড এ চলবে। সুতরাং, খুব খেয়াল কারন সামনে শেয়াল পিছনে দেয়াল (লল)

বিঃ দ্রঃ News Trading Strategy যেমন লাভজনক তেমনি রিস্কি। তাই যদি না বুঝে কোন লস করেন এর জন্য আপনি ই দায়ী থাকবেন, অন্য কেও (আমি) নয়।

কোন হেল্প লাগলে আমাকে ম্যাসেজ করতে পারেন। Fx Tania

ফরেক্স ট্রেডিং এর 1 টি Simple Strategy

Fx Tania

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago