Categories: Blogging

ব্লগিং blogging করে আয় করা নিয়ে ভাবছেন।তাহলে এ পোস্ট আপনার জন্য।

ব্লগিংblogging করে আয় করা নিয়ে ভাবছেন।তাহলে এ পোস্ট আপনার জন্।আসসালামু আলাইকুম,তো কেমন আছেন আপনারা?আশাকরি অনেক বেশিই ভালো আছেন।তো আপনাদের কাছে আমি শেয়ার করব কিভাবে একজন ভালো ব্লগার হবেন,blogging ব্লগিং এ কিভাবে সফলতা অর্জন করবেন তা নিয়ে বিস্তারিত আলাপ আলোচনা করব।

আমি নিজেও ততটা অভিজ্ঞ নই।তবে আমি এ সম্পর্কে যতটুকু জানি অতটুকু নিয়েই আলোচনা করব ইনশাল্লাহ।তাহলে চলুন শুরু করা যাক।

ব্লগিং হলো লেখালেখি,কোনো বিষয় সম্বন্ধে লিখা। blogging ব্লগিং কে যদি প্রফেসনালি নেন,তবে আপনি অবশ্যই সফল হবেন।যেমনঃআপনাকে কঠোর ধৈর্য থাকতে হবে।

প্রথমেই আপনাকে গুগল প্লে স্টোর থেকে Blogger নামক এপটি ডাউনলোড করে নিতে হবে।ইন্সটল করে নিলে আপনি এপটি ওপেন করে নিবেন।তারপর যেকোনো জিমেইল একাউন্ট দিয়ে অটোমেটিক সাইন আপ হতে পারবেন।চাইলে এ ব্লগার ওয়েবসাইটে যেতে পারেন। তারপর সেখান থেকে আপনি আপনার ব্লগের নাম,blogging ব্লগিং URL মনমতো ঠিক করে নিতে পারবেন।

ব্লগার blogger এর সুবিধা

তারপর আপনি যে বিষয়ে বা যে নামে blogging ব্লগিং ওয়েবসাইট খুলেছেন সে বিষয় নিয়ে মনমতো লিখতে থাকুন।যেমনঃআপনার ব্লগের নাম যদি Earning Tutorial হয়, তাহলে আপনি আপনার ব্লগে আলোচনা করবেন কিভাবে অনলাইনে আয় করা যায়।এ বিষয় নিয়ে আপনি ভালো ভালো পোস্ট লিখে নিজের ব্লগে দিতে থাকবেন।মনে রাখবেন ভালো ভালো ব্লগ দিলে অবশ্যই ভিওয়ার্স আসবে।

আমি আপনাদের সাথে একটি ট্রিক শেয়ার করি কিভাবে ভিওয়ার্স আনবেন।

একবার আমি আমার নিজের ব্লগে পোস্ট করে ছিলাম যে কিভাবে আমরা $১৫ ফ্রী গুগল প্লে গিফট কার্ড ইনকাম করতে পারেন।গুগল প্লে কার্ড এর ব্যাল্যান্স ব্যবহার করে ফ্রি ফায়ার,পাবজি গেমে ডায়মন্ড,ইউ সি কেনা যায়।যা ব্যাবহার করে গেমে বেশি সুবিধা পাওয়া যায়।তো আমি এই পোস্ট টির লিংক শেয়ার করলাম বড় বড় ফ্রী ফায়ার ও পাব্জি লাভার দের পেজের কমেন্ট বক্সে।

বললাম যে মাত্র ১ সপ্তাহে কিভাবে ফ্রি গিফট কার্ড পেতে পারি তা জানতে ঘুরে আসুন আমার ব্লগে। তারপর আমার ব্লগের লিংক দিলাম।এতে দেখা গেল ওই পোস্ট এ ভিওয়ার্স হূ হূ করে বেড়ে গেল।

ব্লগার blogger এর সুবিধা

আপনার ব্লগকে উন্নত করতে আপনাকে অবশ্যই প্রায় ২ মাস ধরে টানা দৈনিক ২-৩ টি ভালো ভালো পোস্ট নিয়মিত লিখতে হবে।তাহলে দেখবেন আপনার ব্লগের ভিওয়ার্সও বাড়তে থাকবে।কাস্টম থিম,লে আউট, পেইড থিম,ওয়েব ডেভেলপমেন্ট নিয়েও তো ভাবতে হয়।এনিয়ে আমি বিস্তারিতভাবে বলব আরেকটি পোস্টে।কোনো সমস্যা নাই।চাইলে ইঊটিউইব টিঊটোরিয়াল দেখলেও পারেন।

আপনার ব্লগে যদি ভালো পরিমাণে পোস্ট আর ভালো ভিওয়ার্স থাকে তাহলে আপনি গুগল এড সেন্সে আবেদন করতে পারেন।যদি বিফল হোন,তবে চিন্তার কিছুনাই।আপনি a-ads.com নামের সাইটে আবেদন করতে পারেন।

মজার বিষয় হলো এই সাইট টি আপনার ব্লগে এড শো করবে।আর এর বদলে আপনাকে টাকা দিবে।তাও আবার বিকাশ মেথডে।জি আমি সত্যি বলছি।এটি বাংলাদেশি বেস্ট সাইট।গুগল এডসেন্সে না হলে এ সাইটে আবেদন করলে পারেন।আপনি প্রথমে এ সাইটে গিয়ে Sign Up For publisher এ গিয়ে সাইন আপ করতে হবে।

তারপর সব এড্রেস দিয়ে আপনার ব্লগের URL দিয়ে দিতে হবে।তারপর তারা ইমেইল করে বলে দিবে,আপনার ব্লগ টি এড শো এর জন্য ঠিক আছে কি না? যদি ঠিক না থাকে তাহলে আপনাকে বলে দিবে কোন কারনে ঠিক নেই।আর ঠিক থাকলে আপনাকে এড শো এর বদলে নিয়মিত বিকাশে টাকা দিতে থাকবে।

ছাত্রজীবনে (Freelancing) ফ্রিল্যান্সিং ক্যারিয়ার|

তো আজ এ পর্যন্তই।blogging ব্লগিং নিয়ে আরো আলাপ আলোচনা হবে।সে পর্যন্ত ভালো ও সুস্থ থাকুন সে আশায় থাকছি।

ধন্যবাদ

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago