Categories: GeneralGoogle Adsense

Google adsense  এপ্রুব করার সহজ পদ্ধতি। how to approval Google adsense.

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। Google adsense পাওয়ার জন্য আজকে আমি গুরুত্বপূর্ণ কিছু টিপস শেয়ার করব। যাদের নিজেদের কোন ওয়েবসাইট আছে কিংবা ওয়েবসাইট খুলে ব্লগিং করার ইচ্ছে আছে তাদের জন্য পোস্ট খুব গুরুত্বপূর্ণ। ব্লগিং করে  ইনকাম করার জন্য আমাদের কোনো-না-কোনোভাবে এডসেন্স এর উপর নির্ভর করতে হয় ইনকাম এর জন্য। আজকে আমি আপনাদের সাথে সহজে এডসেন্স পাওয়ার কিছু টিপস শেয়ার করব। এগুলো ফলো করলে আপনি সহজে এডসেন্স নিতে পারবেন।

এডসেন্স পাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা পালন করে হচ্ছে কন্টেন্ট।  আপনাকে অবশ্যই ২০ টার মতো কনটেন্ট লিখতে হবে এবং সবগুলো কনটেন্ট আপনার নিজের হতে হবে । শুধু শুধু অন্যের পোস্ট কপি করে নিজের সাইটে আপলোড করলে এডসেন্স পাবেন না। এমন কোন টপিক নিয়ে লেখালেখি করবেন না যেগুলো তে পেমেন্ট দেয় না।

সাইটঃ- https://www.google.com/adsense/start/

এডসেন্স পাওয়ার জন্য অবস্যই আপনাকে কিছু পেজ তৈরি করতে হবে। যেমন About us,contact us,Terms and Conditions,privacy police ইত্যাদি। পেজ তৈরি করা ছাড়া আপনি কখনো এডসেন্স পাবেন না।পেজ গুলো তৈরি করা হলে ফুটার এ এবং হেড এ লিংক কানেক্ট করে দিবেন।পেজ তৈরির সময় কোন Generate দ্বারা তৈরি না করাই ভালো। নিজে থেকে লিখবেন প্রয়োজন এ কোন পেজ দেখে ধারণা নিতে পারেন।

আপনার ওয়েবসাইটে এড দেওয়ার মতো যথেষ্ট যায়গা থাকতে হবে। আপনার যদি এমন কোন ওয়েবসাইট হয় যে এড দেওয়ার মতো কোন যায়গা নেই।  তাহলে আপনি এডসেন্স পাবেন না। কারন এডসেন্স এর এড আপনার সাইট এ দেওয়ার মাধ্যম আপনি ইনকাম করবেন। আর যদি এড দেওয়ার ই যায়গা না থাকে তাহলে কেন আপনাকে এডসেন্স দেবে।

এডসেন্স পেতে হলে অবস্যই আপনাকে ১৫-২০ টা পোস্ট করতে হবে। আপনার পোস্ট গুলো গুগল এ ইনডেক্স করানো থাকতে হবে। কোন ভিজিটর না থাকলেও এডসেন্স পাবেন। কিন্তু যদি আপনার ওয়েবসাইট এ কিছু ভিজিটর থাকে আপনাকে অগ্রাধিকার দেওয়া হবে। আর যদি কোন ভিজিটর না থাকে এডসেন্স পেলেও আপনার ইনকাম হবে না।

এডসেন্স থেকে যদি আপনি ইনকাম করতে চান তাহলে কখনোই অতিরিক্ত অ্যাফিলিয়েট এর এড দেওয়া যাবে না। আপনার ওয়েবসাইটে যদি অতিরিক্ত অ্যাফিলিয়েট এর এড থাকে আপনাকে এডসেন্স  দেবে না। আবারও আপনি যদি একটা ওয়েবসাইট দিয়ে ৪/৫ টা অ্যাফিলিয়েট মার্কেটিং প্লেস এ জয়েন হন এক্ষেত্রে আপনার এডসেন্স পাওয়ার ক্ষেত্রে কস্টকর হবে।

এডসেন্স দেয় না এমন কোন বিষয় নিয়ে বা এমন কোন টপিক এর উপরে কাজ করে কোন লাভ হবে না। আপনি যদি লিংক সর্টেনার সাইট তৈরি করেন কিংবা মুভি ডাউনলোডিং সাইট তৈরি করেন। এগুলো করে আপনি কখনো এডসেন্স পাবেন না। আপনার ওয়েবসাইট এ যত পোস্ট থাকুক কিংবা যত ভিজিটর থাকুক না কেন এরকম সাইট এ আপনি এডসেন্স পাবেন না। লিংক সর্টেনার সাইট এর ক্ষেএে আগে এডসেন্স এপ্রুব করিয়ে পরে লিংক সর্টেনার সাইট বানায়। আর মুভি ডাউনলোডিং সাইট এর ক্ষেএে তারা ভিজিটর নিয়ে নেয়।

একটা বিষয় এ সবসময় সতর্ক থাকবেন। গুগল চায় আপনার ওয়েবসাইট এ অর্গানিক ট্রাফিক আসুক।আপনি যদি অটো ভিজিটর সাইট দ্বারা আপনার ওয়েবসাইট এ ভিজিটর নিয়ে আসেন তাহলে এডসেন্স পাওয়ার সম্ভাবনা কমে যাবে। আপনি যদি এডসেন্স পাওয়ার পর বেশি ইনকাম করার জন্য অটো ভিজিটর নিন তাহলেও আপনার Google adsense যেকোনো মূহুর্তে ব্লক হয়ে যেতে পারে।

আপনি একটা ক্যাটাগরির পাশাপাশি কয়েকটি সাব ক্যাটাগরি নিয়ে লেখালেখি করবেন। অথবা আপনি একাদিক ক্যাটাগরি এবং সাব ক্যাটাগরি নিয়ে লেখালেখি করতে পারেন। প্রতিটা ক্যাটাগরিতে কমপক্ষে ৩-৫ টা পোস্ট করবেন। যেমন আপনি একটা ওয়েবসাইটে স্বাস্থ্য, শিক্ষা, নিউজ, টেকনোলজি নিয়ে লেখালেখি করতে পারেন।এবং এই ক্যাটাগরি গুলোর সাব ক্যাটাগরি নিয়ে ও লেখালেখি করতে পারেন।

আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। আপনারা যদি উপরোক্ত পদ্ধতি গুলো মেনে চলেন অবস্যই আপনারা সহজে Google adsense এপ্রুব করতে পারবেন। পোস্ট টি কেমন হল কমেন্ট এ জানাবেন। ভালো লাগলে শেয়ার করবেন।পোস্ট এ কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন।  কথা হবে পরবর্তী পোস্ট এ। সে পযন্ত সবাই ভালো থাকবেন এই আশা ব্যাক্ত করি।আল্লাহ হাফেজ

আরে পড়ুন

Online থেকে income করুন। bKash এ পেমেন্ট নিন।

ভিজিটঃ- https://www.incometunes.com/online-income-bkash-payment/

Online typing job without investment .বাংলা লেখালেখি করে ইনকাম বিকাশ পেমেন্ট।it’s easy to earn!

ভিজিটঃ- https://www.incometunes.com/online-typing-job-without-investment-its-easy/

আশা করি সবাই Google adsense এপ্রুব করাতে পারবেন।

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago