Categories: Freelancing

ফ্রীল্যান্সিং (Freelancing) থেকেই আজীবন আয় (Lifetime Income) করুন

ফ্রীল্যান্সিং (Freelancing) থেকেই আজীবন আয় (Lifetime Income) করুন , আপনি কি অনলাইন এ আয়ের জন্য মরিয়া হয়ে ছুটছেন? কিংবা কিছু কিছু অ্যাপস এর মাধ্যমে আয়ও করছেন? তাহলে আপনার জন্য দুঃসংবাদই অপেক্ষা করছে ভীত না হয়ে পোস্টটি পড়ুন। অবশ্যই উপকৃত হবেন।

অনলাইনে আয়ের জন্য ইন্টারনেটে সার্চ দিলেই দেখা যায় যে প্রতিদিন ৪০০ টাকা আয় করুন এই অ্যাপস থেকে কিংবা প্রতিদিন ৮০০ টাকা ইনকাম করুন এই অ্যাপস থেকে। সত্যিকার অর্থে এইগুলো সবগুলোই স্কেম বা বিজ্ঞাপন বা প্রমোশনাল অফার। কারন ৫০০-১০০০ টাকা যদি একটা অ্যাপস দেবে বলে তাহলে সেই অ্যাপস এ কাজ করার জন্য প্রচুর মেম্বার হবে। একবার ভাবুন যদি অ্যাপসটি প্রতিদিন ৫০০-১০০০ করে দেয় তাহলে কোম্পানিটি কতদিন টিকবে, বেশিদিন কি টিকার কথা? তারা কিছুদিন পেমেন্ট দিবে এটা ঠিক তবে তাদের লক্ষ্য অর্জন হয়ে গেলে তারা পেমেন্ট দেওয়া বন্ধ করেও দিতেও পারে। আমি আমার অভিজ্ঞতা থেকে বলছি লাইফটাইম পেমেন্ট করার অ্যাপস আমি পাইনি।      

আর এইরকম অ্যাপস এখনো তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। আপনি বেশি হলে একটা অ্যাপস থেকে দৈনিক ৬-৭ ঘন্টা পরিশ্রম করলে ৫০-১০০ টাকা ইনকাম করতে পারবেন, আর এই ইনকামটাও লাইফটাইম না। কারন যখন অ্যাপস এর প্রয়োজনমতো ডাউনলোড হয়ে যাবে তখন অফারটি বন্ধ করে দিবে। তখন আপনি কি করবেন? তাই আমি আপনাদেরকে বলবো এই রকম অ্যাপস এর কাজ করে আপনি পকেট খরচটা শুধু চালাতে পারবেন। আর আপনি এর পাশাপাশি একটা ভাল কাজ করুন সেটা হচ্ছে ফ্রিল্যান্সিংটা শিখে ফেলুন।

যেটার ইনকাম লাইফটাইম হবে। বাংলাদেশে প্রায় ৬+ লাখ মানুষ ফ্রিল্যান্সিং করে পরিবার চালাচ্ছে। কেউ বা স্টুডেন্ট হয়ে নিজ্ খরচ চালাচ্ছে এবং এটার একটা সুন্দর ভবিষ্যতও আছে। যেটা আপনার চাকরি বা কাজের পাশাপাশি একটা ভাল ইনকাম দিবে। আর আপনি যদি মোবাইলের ইনকামের উপর নির্ভর করেন তাহলে দেখবেন কয়েকবছর পর অ্যাপস ঠিকই রয়েছে, শুধু বন্ধ হয়ে গিয়েছে আপনার ইনকাম।

তাই আপনি ভাবুন একটা অ্যাপস থেকে ৬-৭ ঘন্টা পরিশ্রম করে ৩ মাস পরে ৮-৯ হাজার টাকা ইনকাম করবেন। নাকি ৬ মাস কাজ শিখে পরে প্রতি মাসে ২০-৫০ হাজার টাকা ইনকাম করবেন।  

আমি বলছিনা যে, আপনি অ্যাপস এ কাজ করা বন্ধ করে দিন। আপনি অ্যাপস এ কাজ করুন তবে এর থেকে বেশি আয়ের আশা করবেন না তাতে করে অ্যাপসটি পেমেন্ট করা বন্ধ করে দিলেও খুব হতাশ হওয়া থেকে রক্ষা পাবেন। আর মিছেমিছি অ্যাপস কোম্পানিকেও দোষারোপ করা থেকে বিরত থাকুন। মনে রাখবেন আপনি যেমন কিছু আয়ের আশায় কাজ করছেন তদ্রুপ অ্যাপস কোম্পানিটিকেও মার্কেট প্লেসে টিকে থাকতে হবে।

তাই সবসময় সুদূরপ্রসারী চিন্তা করুন, ফ্রিল্যান্সিং শিখে সুন্দর নিশ্চিত ভবিষ্যত গড়ুন। পোস্টটি সম্পর্কে আপনার গঠনমূলক মন্তব্য একান্তভাবে কাম্য।  

আরও পড়ুন ——-

ফ্রিল্যান্সিং Freelancing এ সফলতা না পাওয়ার কয়েকটি কারণ

Online Income এর বিভিন্ন উপায়

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Share
Published by
Jowel Das Provas

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago