Categories: Freelancing

কেমন হতে পারে (Freelancer) ফ্রিল্যান্সারের ভবিষ্যত (Future)?

কেমন হতে পারে ফ্রিল্যান্সারের (freelancers) ভবিষ্যত (Future)? বাংলাদেশের অন্যতম লারনিং এবং আরনিং সাইট ইনকাম টিউনস এ আপনাকে স্বাগতম। আমরা আমাদের ভবিষ্যত নিয়ে সবসময় উদ্বিগ্ন থাকি। আচ্ছা আপনি জানেন কি ? বর্তমানে অন্যতম যেই পেশাটি সবথেকে সম্মানজনক জায়গা দখল করেছে সেটা হচ্ছে ফ্রিল্যান্সিং।

আমাদের দেশে এখন প্রায় ৬ লক্ষাধিক ফ্রিল্যান্সার freelancers রয়েছে। যারা একটি কম্পিউটার ও তার সাথে ইন্টারনেট কানেকশন দিয়ে ঘরে বসে প্রতিমাসে হাজার হাজার ডলার আয় করছে। এবং আমাদের দেশে ফ্রিল্যান্সারের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। মানুষ এটা নিয়ে সচেতন ও হয়েছে। সব থেকে বড় কথা হলো ফ্রিল্যান্সিং এর দিক দিয়ে আমাদের দেশ বিশ্বে দ্বিতীয় স্থান অর্জন করেছে। কিন্তু একজন ফ্রিল্যান্সারের ভবিষ্যতটা ঠিক কেমন হতে পারে সেই নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো।

১। ফ্রিল্যান্সিং সম্পর্কে সম্ভবত সবচেয়ে আকর্ষণীয় অংশ হল আপনি যেমন চান তেমন কিছু করতে পারেন। এখানে আপনি কতটা করতে পারেন তার সীমাবদ্ধতা নেই। এখানে ফ্রিল্যান্সাররা তাদের উপার্জন সম্পূর্ণরূপে তার বিনিয়োগের সময় এবং আয়ের আউটপুট এর উপর ভিত্তি করে। একটি নিয়মিত কাজের বিপরীতে, তারা কত বেশি বা কম কাজ করেন তা ফিক্সট নয়।   

২। আপনি যদি ফ্রিল্যান্সার হন তাহলে আপনি জানেন যে, কী আসতে যাচ্ছে বা কি হতে যাচ্ছে। তাই ফ্রিল্যান্সাররা নিজেকে সময় উপযোগী হিসেবে গড়ে তলে। ফলে তাদের চাকুরীজীবীদের মত চাকুরীর নিরাপত্তা নিয়ে ভাবতে হয় না। তাছাড়া ফ্রিল্যান্সিং হল একটি স্বাধীন ব্যবসা। যা আপনি নিজের মত করেই এগিয়ে নিয়ে যেতে পারেন।

৩।  সাধারনত ফ্রিল্যান্সিং করার জন্য যেহেতু কোনো বড় ধরনের প্রাতিষ্ঠানিক শিক্ষার প্রয়োজন হয় না। তাই আপনি যদি ইংরেজিতে একটু ভালো হন আর কাজ করতে পারেন এবং বায়ারকে ম্যানেজ করতে পারেন তাহলে আপনার ভবিষ্যতে যতই দিন যাবে ততই ইনকাম বাড়বে।

৪।  আপনি একজন ফ্রিল্যান্সার Freelancer হওয়ার পরেও প্রতিনিয়ত একটা সময় আপনাকে কাজ শিখার জন্য রাখতে হবে। এবং যতই নতুন কাজ শিখবেন ততই আপনি এইখানে টিকে থাকতে পারবেন। তাই কাজ শিখেন তাহলে ইনকাম নিয়ে চিন্তা করতে হবে না। আপনি যদি কাজ ভালোভাবে করতে পারেন তাহলে আপনি যত টাকা আশা করেন তার থেকে অনেক বেশি ইনকাম করতে পারেন।

তাই সুন্দর ও নিশ্চিত ভবিষ্যতের জন্য নিজেকে যুক্ত করুন ফ্রিল্যান্সিং এর সাথে। সবাইকে পোস্ট টি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ এবং আরও ভালো ভালো পোস্ট দেখতে ইনকাম টিউনস এর সঙ্গেই থাকুন।

আরও পড়ুন—-

ফ্রিল্যান্সিং Freelancing এ সফলতা না পাওয়ার কয়েকটি কারণ

ফ্রিল্যান্সিংয়ের টাকা উত্তোলন নিয়ে আর নয় ভাবনা

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Share
Published by
Jowel Das Provas

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago