Categories: Earn From Online

ক্যাপচা পূরণ করে আয় করুন

ক্যাপচা পূরণের কাজের সাথে পরিচিত নয় এরকম মানুষ মনে হয় পাওয়া কঠিন। যারা ইন্টানেরট কাজ করতে চান, প্রাথমিকভাবে নিজেদের আর্থিক চাহিদা পূরণের জন্য ক্যাপচা পূরণের কাজটি তাদের জন্য আদর্শ। তবে আমরা অনেকেই জানি না যে, আমরা যে ক্যাপচাগুলি পূরণ করি সেগুলি আসলে কি কাজে লাগে।

পুরো বিশ্বে অসংখ্য কোম্পানী রয়েছে যারা বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইটে নিজেদের অ্যাকাউন্ট তৈরীর মাধ্যমে তাদের কোম্পানীর প্রচার করতে চান। কিন্তু এ অ্যাকাউন্টের সংখ্যা নেহাত যে কম তা নয়। যার কারণে ওইসব কোম্পানীগুলো এক ধরণের বিশেষ সফটওয়্যার ব্যবহার করে যা তাদের জন্য বিভিন্ন জনপ্রিয় ওয়েবসাইটে একাউন্ট তৈরীর কাজ করে থাকে।

ক্যাপচা এন্ট্রি করে আয় করুন

ইনকামটিউন্স এর পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। অনেকেই অনলাইন থেকে আয় করার সহজ উপায় খুঁজেন তাদের জন্য আজকের এই পোস্ট। আশা করি এই পোস্টটি ভাল করে পড়ার পর আপনারা আজ থেকেই অনলাইনে আয় করা শুরু করতে পারবেন। অনলাইনে ক্যাপচা এন্ট্রি করে আয় করা হচ্ছে সবচেয়ে সহজ কাজ। আপনি যদি অনলাইনে নতুন তাহলেও আপনি ইনকাম করতে পারবেন। তাছাড়া কম্পিউটার এর পাশাপাশি মোবাইল থেকেও আপনি ক্যাপচা এন্ট্রি করে আয় করতে পারবেন। এই কাজটিও এক ধরণের ডাটা এন্ট্রির কাজ। তো চলুন টিউটোরিয়ালটি শুরু করা যাক।

ক্যাপচা টাইপ করে আয়


ইন্টারনেট এ ক্যাপচা টাইপ করে আয় করতে হলে আপনার কম্পিউটার/মোবাইল এবং ইন্টারনেট সংযোগ লাগবে। তারপর ক্যাপচা পূরণ করার সাইটে রেজিস্ট্রেশন করা লাগবে। রেজিস্ট্রেশন করার জন্য এখানে যান।

তারপর  Register অথবা  Quick Start এ ক্লিক করুন। এরপর একটি রেজিস্ট্রেশন ফর্ম আসবে সেখানে আপনার ইমেইল, পাসওয়ার্ড দিয়ে ক্যাপচা পূরণ করে রেজিস্টার করুন। আপনার ইমেইলে এড্রেস এ একটা ইমেইল যাবে। ভেরিফাই লিংক এ ক্লিক করে আপনার একাউন্টটি এক্টিভ করুন। আপনার একাউন্টটি এবার কাজ করার জন্য রেডী। একাউন্ট এ লগিন করুন উপরের মেনু থেকে StartWork সিলেক্ট করুন। নতুন একটি পেজ আসবে সেখানে স্টার্ট এ ক্লিক করে কাজ শুরু করে দিন। প্রতি ১০০০ ক্যাপচা এন্ট্রি করার জন্য আপনি ১ ডলার পাবেন, তারপর এই রেট আরও বেড়ে প্রতি ১০০০ ক্যাপচা টাইপ করার জন্য ৩ ডলার দিবে। যদিও ইনকাম টা অনেক অল্প কিন্তু এটাই হতে পারে আপনার অনলাইন ইনকাম এর শুরু।

এই কাজটি করতে তেমন কোন ঝামেলা নেই। কাজটি করে আপনি মজা পাবেন। আর সাইটটি ট্রাস্টেড। পেমেন্ট নিয়ে আপনার কোন চিন্তা করতে হবে না। এরা সময়মত পেমেন্ট করে। আর পেমেন্ট তোলার জন্য বেশ কয়েকটি মাধ্যম রয়েছে।

Payza: মিনিমাম ১ ডলার হলে পেইজা দিয়ে তুলতে পারবেন।
Bitcoin: বিটকয়েন এ তুলতে হলেও মিনিমাম ১ ডলার হতে হবে।
Web Money: আর ওয়েবমানিতে ৫০ সেন্ট হলেই তুলতে পারবেন।
Perfect Money: পারফেক্ট মানি দিয়ে তুলতে চাইলে আপনার ১ ডলার ৩০ সেন্ট আর্ন করতে হবে।


এগুলোর যে কোন একটা দিয়ে আপনি পেমেন্ট তুলতে পারবেন। এগুলোতে যদি একাউন্ট না থাকে তাহলে ইউটিউব এ ভিডিও দেখে একটা একাউন্ট করে ফেলেন। আর আমি সময় করে এগুলোর উপর টিউটোরিয়াল বানানোর ট্রাই করব।
এখানে সমস্যা হচ্ছে বর্তমানে প্রতিটি ওয়েবসাইটেই অ্যাকাউন্ট তৈরীর ক্ষেত্রে ক্যাপচা পূরণ করতে হয় যা সফটওয়্যারগুলিকে অটোম্যাটিক অ্যাকাউন্ট তৈরীতে বাধা দিয়ে থাকে। ফলে, এ সমস্যা সমাধানের জন্য সফটওয়্যার অ্যাকাউন্ট তৈরীর সময় যখন কোন ক্যাপচা পায় তখন সেটি ক্যাপচা সার্ভারে প্রেরণ করে থাকে যা আপনার সামনে এসে উপস্থিত হয় এবং সেটি আপনি সফটওয়্যারের হয়ে পূরণ করেন এবং কোম্পানী এর জন্য আপনাকে অর্থ প্রদান করে থাকে। ক্যাপচা পূরণের কাজে সাধারণ প্রতি হাজারের ভিত্তিতে অর্থ প্রদান করা হয়। আপনার যদি টাইপিং এর গতি ভালো হয়ে থাকে তাহলে ক্যাপচা পূরণের মাধ্যমে আয় করা সম্ভব ।

**আরো পড়ুন**

ফেসবুক একাউন্ট হ্যাক হলে ?যেভাবে রিকভার করবেন

স্ক্রিনে তাকালে ক্ষতিগ্রস্ত হয় শিশুর মস্তিষ্ক

Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago