Categories: Tutorials

ক্যারিয়ার ডেভেলপমেন্ট করুন অনলাইনে।নতুনদের জন্য সঠিক গাইডলাইন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন? ক্যারিয়ার ডেভেলপমেন্ট করুন অনলাইনে।নতুনদের জন্য সঠিক গাইডলাইন। আজকে আমি আপনাদের সাথে অনলাইনে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করা কিছু টিপস শেয়ার করব। যারা অনলাইন এ ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চান তারা সম্পূর্ণ পোস্ট টি মনোযোগ দিয়ে পরবেন। কারন অনলাইন এ ক্যারিয়ার ডেভেলপমেন্ট করা যায় এমন কয়েকটা সেরা টপিক নিয়ে আলোচনা করব আজ।তাহলে চলুন শুরু করা যাক।

১. ওয়েবসাইট তৈরি বা ব্লগিং

আপনি অনলাইনে শুধু ব্লগিং করে ক্যারিয়ার গড়তে পারবেন। আপনি চাইলে http://blogger.com এ ফ্রী তে ব্লগিং করতে পারবেন। আমি নিজে এখানে ব্লগিং করি। এছাড়াও ওয়ার্ডপ্রেস সহ অনেক পেইড ব্লগিং সাইট রয়েছে। সেখানে ডোমেইন হোস্টিং কিনে ব্লগিং করতে হয়। আর blogger এ সবকিছু ফ্রী তে করতে পারবেন। ওয়ার্ডপ্রেসে কিছু বাড়তি সুবিধা পাবেন। আপনি মেবাইল দিয়ে ব্লগিং করতে পারবেন। মোবাইল দিয়ে ব্লগিং করতে কোন সমস্যা হবে না। আপনার সাইট এ যখন নিয়মিত ট্রাফিক আসবে এডসেন্স এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করে ব্লগ থেকে ভালো ইনকাম করতে পারবেন।

২. ভিডিও মার্কেটিং করে

ভিডিও মার্কেটিং করে আপনি ইউটিউব এবং ফেসবুক পেজ থেকে মনিটালাইজেশন করে ইনকাম করতে পারবেন। আপনার যদি পিসি থাকে এবং ক্যামেরা থাকে তাহলে আপনি ভিডিও তৈরি করতে সুবিধা পাবেন। মোবাইল দিয়ে ও ভিডিও তৈরি করা সম্ভব তবে একটু সময় ও নিম্ন মানের হবে। আপনি ভালো ভিডিও তৈরি করতে পারলে এবং ঠিকমতো কাজ করলে ভিডিও মার্কেটিং করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করা সম্ভব। আপনি তাদের শর্ত পূরণ করলে মনিটালাইজেশন অন করতে পারবেন।

৩. অ্যাপ ডেভেলপমেন্ট

অ্যাপ ডেভেলপমেন্ট করে অনলাইন থেকে ভালো পরিমাণ ইনকাম করা সম্ভব যদি করতে পারেন। ভালো অ্যাপ ডেভেলপমেন্ট করার জন্য পিসি থাকা আবস্যক। মোবাইল দিয়ে ছোট খাট কিছু অ্যাপ তৈরি করা সম্ভব।তবে শুধু অ্যাপ ডেভেলপমেন্ট করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর জন্য পিসি থাকা লাগবে। আপনি এন্ড্রয়েড স্টুডিও ছাড়াও অনেক অ্যাপ মেকার পেয়ে যাবেন অ্যাপ তৈরি করার জন্য। আপনি এডমোব, ফেসবুক এড,এড কলোনি,অ্যামাজন সহ অনেক এড নেটওয়ার্ক পেয়ে যাবেন। আপনি ওখানে থেকে এডকোড নিয়ে আপনার অ্যাপ মনিটালাইজেশন করে ইনকাম করতে পারবেন। আপনার অ্যাপ যত বেশি মানুষ ব্যবহার করবে আপনার তত বেশি ইনকাম হবে।

৪. সার্ভিস সেল..

সার্ভিস সেল বলতে আপনি আপনার কাজকে বিক্রি করবেন এবং তার বিনিময়ে পারিশ্রমিক নিবেন। অনলাইন এ সার্ভিস সেল করার অনেকগুলো প্লাটফর্ম রয়েছে। ফাইবার, আপওয়ার্ক, ফ্রীলেন্সার, ইত্যাদি। সার্ভিস সেল এর কাজ করতে হলে আপনার পিসি থাকা আবস্যক। কারন মোবাইল দিয়ে সামান্য কিছু কাজ করতে পারবেন যা দিয়ে খুব বেশি ইনকাম হবে না। সার্ভিস সেল এর কাজ করার জন্য প্রথম এ কাজ শিখতে হবে।আপনি ফেসবুক মার্কেটিং, লগু ডিজাইন,ওয়েব ডেভেলপমেন্ট সহ অনেক কাজ শিখতে পারেন। প্রয়োজন এ কোর্স করে কাজ শিখতে পারেন।

৫. অ্যাফিলিয়েট মার্কেটিং

এমন অনেক মানুষ আছে যারা শুধু অ্যাফিলিয়েট মার্কেটিং করে লক্ষাধিক টাকা ইনকাম করছে। আপনার ইউটিউব, ওয়েবসাইট, বা ফেসবুক এ অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। অ্যামাজন, দারাজ,বিডি শপ সহ অনেক মার্কেট প্লেস পাবেন অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য। আপনি তাদের পন্য সেল করে ইনকাম করতে পারবেন। 

সর্বশেষ কথা হচ্ছে আপনার ইচ্ছে থাকা লাগবে কাজ করার এবং শিখার। আপনাকে প্রচুর কাজ করতে হবে যদি ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চান। অনলাইন আর রিয়াল লাইফ দুই যায়গায় ই কঠিন পরিশ্রম ছাড়া কখনো সফলতা সম্ভব নয়। অনলাইন এ আপনাকে গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। কাজ করার সময় ফেসবুক আড্ডা বন্ধ রাখবেন।

আপনি যদি অনলাইন এ একদম নতুন হন কোন সমস্যা নেই। একটা একটা করে কাজ শিখতে হবে। সবার প্রথম কাজ শিখার আগ্রহ থাকতে হবে। আপনি বর্তমান সময়ে ইউটিউবে প্রায় সকল কাজ এর ভিডিও পেয়ে যাবেন। প্রয়োজনে একই কাজের ভিডিও একাধিক বার দেখতে হবে।

আরো পড়ুনঃ-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

Star click থেকে ইনকাম করুন। ppc এড সার্ফ করে ইনকাম।

সবকিছুর পর আপনারা সফলতার অনোকটা নির্ভর করে আপনার ভাগ্যর উপর। আপনার কাজ শুধু পরিশ্রম করা আর ঠিক মতপলো কাজ করা। ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চাইলে কাজ এর কোন বিকল্প নেই। ধন্যবাদ সবাই কে পোস্ট টি পরার জন্য। যাই হউক কেউ বিরক্ত হলে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন।কারও কোন কিছু জানার থাকলে কমেন্ট এ বলবেন। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago