Categories: Earn From Online

আমি যখন প্রথম অনলাইনে আসি এরপর আমার বিশ্বাস ছিল অনলাইনে ভালো টাকা ইনকাম করা যায় .

সালামু আলাইকুম বন্ধুরা!
আশা করি সকলেই ভাল আছেন
আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি
আমি আপনাদেরকে আমার অভিজ্ঞতা সম্পর্কে কিছু বলবো আশা করি সকলেই সম্পূর্ণ পোস্টটি পড়বেন.

আমি যখন প্রথম অনলাইনে আসি এরপর আমার বেশ বিশ্বাস ছিল অনলাইনে
ভালো টাকা ইনকাম করা যায় সেখান থেকে আমি কিছু সাইট পেয়ে যাই এগুলোতে আমি কাজ করতে থাকি কিন্তু দুঃখের ব্যাপার আসলে বলতে গেলে নতুন হলে যা হয়.
এ সাইট গুলো মানুষকে অনেক বেশি প্রলোভন দেয় কিন্তু পেমেন্টের ক্ষেত্রে অনেক ধোঁকাবাজি করে
যেমন paidleaf, use2earn, ইত্যাদি.

এজন্য আপনাদেরকে কথা বলতে চাই যেকোনো সাইট নিয়ে কাজ করতে পারেন
কিন্তু একটা জিনিস সবসময় মাথায় রাখবেন কোন ইনভেস্ট করতে যাবেন না ইনভেস্ট ছাড়া যে সাইটে খুশি কাজ করতে পার ইনভেস্ট করতে গেলে টাকাও লস আপনার পরিশ্রম নষ্ট।

আমার অভিজ্ঞতা অনুযায়ী আমি শুধু টু ক্যাপচা নামে একটি সাইট আছে সেখান থেকে শুধু 1 ডলার পেয়েছি যাই হোক অনেক সময় নষ্ট করার পরও বেশ কিছু বিষয় অভিজ্ঞতা লাভ করেছি.

অনলাইনে একটা বিষয়ে সব থেকে বেশি তা হচ্ছে ধোকা আপনাকে দাঁড়া কাজ করে নিবে কিন্তু পেমেন্ট দেবে না. আপনাকেও এই সাইটগুলো দেখে বুঝে চিন্তা ভাবনা করে অন্যের থেকে পরামর্শ নিয়ে পেমেন্ট প্রুফ থেকে নিয়ে যতগুলো ইনফর্মেশন তার ওয়েবসাইটে দিয়ে রেখেছে সবগুলো ঠিকমত পড়া এবং নিজের বুদ্ধি খাটিয়ে যাচাই-বাছাই করা এগুলো প্রেমেন্ট দেবে কিনা নাকি শুধু আপনার সময় নষ্ট করবেন

কেউ যদি আমার থেকে পরামর্শ চায় এ ভাই আমি কিভাবে টাকা ইনকাম করতে পারি অনলাইনে আমি সোজাসুজি বলব আপনি আগে কিছু দক্ষতা অর্জন করে আসুন ফ্রিল্যান্সিং সম্পর্কে যা আপনাকে লাইফ টাইম এর জন্য ইনকামের পথ দেখিয়ে দেবে আর এই সমস্ত আলতু ফালতু সাইট যেগুলো আপনার কোন উপকার করতে পারবে না বরং শুধু ক্ষতি করে যাবে এগুলো সাইট থেকে দূরে থাকবেন.

আমি ফাইবার থেকে বেশ কিছু টাকা ইনকাম করেছি আমার ইনকামের টাকা আমাকে কয়েক সেকেন্ডের মধ্যেই তারা পৌঁছে দেয়

কিন্তু কিছুক্ষণ আগেই যে সাইট গুলোর কথা আমি বললাম এগুলো আপনার থেকে একমাস সময় নেবে এবং একমাস পর বলবে আপনার সমস্ত কার্যকলাপ আমাদের কাছে ধোকা মনে হয়েছে এজন্য আমরা আপনাকে পেমেন্ট করতে পারছিনা এবং আপনার অ্যাকাউন্টটি অতি শীঘ্রই বন্ধ করে দেওয়া হবে এখন দেখেন এই সমস্ত ধোকাবাজদের কে কিভাবে শায়েস্তা করা যায়.
যখন আমার কাছে 700 ডলার প্রেমেন্ট আসার কথা ছিল এর উপরে যদি এই সমস্ত কথা বলা হয় তখন কেমন লাগবে সে ব্যক্তি কে আমার কাছে মনে হচ্ছিল পৃথিবীতে ধোঁকা ছাড়া আর কিছুই নেই আমি কিছুই বলতে পারি নাই শুধু আফসোস আর কষ্ট গুলোকে নিজের মধ্যে জমিয়ে রেখেছি.
এরপরে আমার সমস্ত কাজের উপর থেকে বিশ্বাস হারিয়ে যায় আমি কোন ভাবে বিশ্বাস করতে পারিনা এই সাইটগুলো আদৌ পেমেন্ট দেবে নাকি না.

যাই হোক এভাবে হয়তো ভালো কোন সাইট পেয়ে যাব যেখানে আমাকে প্রেমেন্ট করা হবে এবং আমি এটা আশায় রইলাম এবং আমি আজও খুঁজে যাই আমাকে এমন কিছু কাজের ব্যবস্থা করে দেয় তবে সমস্ত ধোকা খাওয়ার পরে আমার অনেক বেশি ক্ষতি হয়েছে এমন কিছু না আমি অনেক কিছু জানতে পেরেছি অনেক কিছু বুঝতে পেরেছি বাস্তবতার সাথে হাত মিলিয়ে চলেছে এটাই আমার সব থেকে বড় পূজা তবুও আমি এ সমস্ত ঢোকার পরেও অনেক কিছু অভিজ্ঞতা অর্জন করেছি এরপরও আমি কিকি নামক একটি সাইটে কাজ করে যাচ্ছি জানিনা এ সাইটটি ও আমার সাথে ধোঁকা দিবে কিনা তবে এই সাইটের জন্য বেশ কষ্ট করতে হয়েছে আমাকে এ সাইটটিতে প্রতি পোস্টে আপনার আর্টিক্যাল উপস্থাপনার পড়ে সত্তর থেকে আশি সেন্ট দেওয়া হবে আর যখন আপনি ফিভার লেভেলে চলে যাবেন তখন আপনাকে প্রতি পোষ্টের জন্য 1 থেকে 2 ডলার সেন্ড করা হয় আমার এ পর্যন্ত 27 জলের মতো হয়েছে 75 ডলার হলে বিটকয়েন পেপাল পারফেক্ট মানি পেমেন্ট এর মাধ্যমে আপনি টাকাগুলো উঠাতে পারবেন.

আমি অনেকগুলো পেমেন্ট প্রুফ ইউটিউব থেকে তাদের নির্দেশ অনুযায়ী কাজ করলে তারা পেমেন্ট দিয়ে থাকে ইন্টারন্যাশনাল এইখানে বাংলা ইংরেজি আরবি উর্দু পৃথিবীর সমস্ত ভাষা থেকে পোস্ট করে আমি ইংরেজিতে পোস্ট করি মাঝেমধ্যে আর ভিদেও পোস্ট করি কারণ আমি সম্পর্কে কিছু জানি

আপনি চাইলে বাংলাতে পোস্ট করতে পারবেন.

আপনাদের মধ্যে কেউ যদি সাইটটি পছন্দ করেন তাহলে কাজ করতে পারেন তবে আমি শিওর দিচ্ছি না কারন আমি এখনো পেমেন্ট পাই নাই আমি যদি পাই তাহলে আশা করব আপনারাও পাবেন আর আমি বেশ কিছু মানুষকে দেখেছি তারা প্রেমেন্ট পেয়েছে.

তবুও আমি একটা কথা স্মরণ রাখি বিশ্বাসে বস্তু মেলে তর্কে বহুদূর

এ কথাটি আমার একটি কাকা জান বলেছিল.
তো আজকে আর বেশি কিছু লিখব না শুধু এতোটুকুই বলতে চাই যা করবেন বুঝে শুনে করবেন আর সবথেকে ভালো পরামর্শ হচ্ছে আপনি ফ্রিল্যান্সিংয়ের বিভিন্ন ধরনের কাজ শিখে আপনি ফাইবার freelance.com আরো যে সমস্ত সাইট রয়েছে সেগুলোতে আপনার যোগ্যতা বিক্রয় করতে পারেন যা আপনাকে বর্তমান এবং ভবিষ্যৎ উভয় সময়ে সাহায্যকারী হয়ে দাঁড়াবে.

আর আপনার যদি ভালো লাগে তবে অবশ্যই কমেন্ট করে যাবেন.
আর আমার একটু অভ্যাস আছে যা বলি বাস্তবটা বলি
কারণ ধোকা খাওয়া ধোকা দেওয়া কোনটাই আমার ধর্ম বা কর্মের সাথে মিলেনা

অনেক সময় নষ্ট করে এই পোস্টটি লিখলাম যাতে আমার মত অনেক ভাই আছে যারা অন্যায় ভাবে টাকা উপার্জন করতে চায় না. তারাও অনলাইনে এসে নিজের স্বার্থের লোভে বিভিন্ন রেফার এর জন্য মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে অ্যাকাউন্ট খুলতে বলে পরে সে নিজেও টাকা পায় না এবং যাকে সে প্রলোভন দেখিয়ে বিশ্বাস নষ্ট করলো সেও টাকা পেল না.

তাই আসুন আমরা সচেতন হই এবং ন্যায়-নিষ্ঠার সাথে অনলাইন থেকে টাকা অর্জন করি.

সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন .

আল্লাহ হাফেজ

শাকিল আহমেদ
ঢাকা লালবাগ

Shakil Adnan

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago