Categories: Price & Review

চলে এলো Motorola কোম্পানির নতুন ফোন।(Motorola Edge/Edge+)

লঞ্চ হল Motorola Edge এবং Motorola Edge+

মোবাইল পানিতে ডুবে গেলে কি করবেন?

বেশ কয়েকমাস ধরে ফিচার ফাঁস হওয়ার পর অবশেষে লঞ্চ হল মোটোরোলা এজ সিরিজ । নতুন এই সিরিজ কোম্পানি প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ করেছে। এই সিরিজে দুটি ফোন আছে Motorola Edge এবং Motorola Edge+। এর প্লাস মডেলটি আরও বেশি দামি। মোটোরোলা এজ সিরিজের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এখানে পাঞ্চ হোল ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, ১০৮ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সেন্সর রয়েছে। Motorola Edge এবং Motorola Edge+ এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Motorola Edge এবং Motorola Edge+ দাম :

কোম্পানির তরফে মোটোরোলা এজ এর দাম এখনও জানানো হয়নি। এদিকে মোটোরোলা এজ প্লাস এর দাম ৯৯৯ ডলার, যা প্রায় ৭৬,০০০ টাকার কাছাকাছি। এই দাম ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি স্মোকি সাঙ্গারিয়া এবং থান্ডার গ্রে কালারে পাওয়া যাবে।

Google এর তৈরি সেরা ৫টি অ্যাপ।যা অনেক কাজে লাগে।

Motorola Edge এবং Motorola Edge+ স্পেসিফিকেশন :

ব্যাসিক কম্পিউটার, ইচ্ছা মত ROM বাড়িয়ে নেয়া

মটোরোলা এজ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এই ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED কার্ভড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। এছাড়াও এটি IP54 সার্টিফায়েড। এই ফোনে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Smartphone কেন গরম হয়? গরম হলে করণীয় কি?

মোটোরোলা এজ ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ফোনের তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। আবার এই ফোনে Time of Flight (ToF) সেন্সর ও দেওয়া হয়েছে।

চলে এলো vivo কম্পানির নতুন ফোন।(vivo Y50)

সেলফির জন্য এখানে পাওয়া যাবে এফ/২.০ অ্যাপারচারের সাথে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এতে টার্বো পাওয়ার চার্জিং সাপোর্ট আছে। এতে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ব্যবহার করা হয়েছে।

ফ্রিলেনসিং (freelancing) এ আপনি কখন সফল হবেন?

অন্যদিকে মোটোরোলা এজ প্লাস ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লে তে HDR10+ সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর ৮৬৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। এই ফোনে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। এতে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ব্যবহার করা হয়েছে।

মার্কেটে আসছে Redmi কোম্পানির সবচেয়ে সস্তা 5G ফোন

ফটোগ্রাফির জন্য এতেও ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ফোনের তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর।আবার এই ফোনে Time of Flight (ToF) সেন্সর ও দেওয়া হয়েছে।

৩০ হাজার টাকার মধ্যে কিছু সেরা laptops ল্যাপটপ দেখে নিন

ফোনের মেন ক্যামেরা 6K ভিডিও রেকর্ড করতে পারে। সেলফির জন্য এখানে পাওয়া যাবে এফ/২.০ অ্যাপারচারের সাথে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

Ahasun ahamed Suage

I am a freelancer.

Share
Published by
Ahasun ahamed Suage

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago