Categories: FacebookFreelancing

Facebook থেকে ইনকাম করার সেরা 6 টি উপায়। ফ্রীলেন্সিং কাজ ফেসবুক এর জন্য।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন? Facebook থেকে কিংবা Facebook কাজ করে ইনকাম করার অনেক পদ্ধতি রয়েছে।  আজকের পোস্ট যারা ফ্রীলেন্সিং করতে চান তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আজকে আমি আপনাদের সাথে Facebook এ কি কি উপায়ে ইনকাম করা যায় এ বিষয়ে বলব। এখানে ইনকাম টা Facebook থেকে কম বাট  Facebook এর কাজ করে ইনকাম।

Site:- http://facebook.com

১) পেজ মনিটালাইজেশন করে

আপনি আপনার ফেসবুক পেজ এ ভিডিও আপলোড করে মনিটালাইজেশন করে ইনকাম করতে পারবেন। এজন্য আপনার পেজে যথেষ্ট ফলোয়ার, ওয়ার্চ টাইম এবং  এনগেজমেন্ট লাগবে। তারপর মনিটালাইজেশন অন করতে পারলে ইউটিউব এর মতো ইনকাম করতে পারবেন। বর্তমান শর্ত অনুযায়ী ১০ হাজার ফলোয়ার, ৩০ হাজার মিনিট ওয়ার্চ টাইম এবং ১৫ হাজার এনগেজমেন্ট প্রয়োজন হবে। 

২)ফেসবুক বিজনেস পেজ তৈরি করে ইনকাম।

ফেসবুক থেকে ইনকাম এর আরো একটি জনপ্রিয় মাধ্যমে হচ্ছে ফেসবুক বিজনেস পেজ তৈরি করে ইনকাম। ফাইবার, আপওয়ার্ক, ফ্রীলেন্সার সহ অন্যান্য মার্কেট প্লেস এর প্রচুর বিজনেস পেজ তৈরি এর কাজ পাওয়া যায়। বর্তমান সময়ে সকল বড় বড় প্রতিষ্ঠান তাদের কাস্টমার এর কাছে সহজে পৌঁছাতে ফেসবুক পেজ ব্যবহার করে।  এখনে আপনি ভায়ার এর হয়ে তাদের প্রতিষ্ঠান এর জন্য সুন্দর একটা পেজ তৈরি করে দিবেন। তাদের কম্পানির লগু,কপার পিক,ডেসক্রিপশন ইত্যাদি দিয়ে সুন্দর এবং seo ফ্রেন্ডলি বিজনেস পেজ তৈরি করবেন।

৩) ফেসবুক শপ থেকে ইনকাম

আপনি ফেসবুক এ শপ তৈরি করে ইনকাম করতে পারবেন। অনেক ফেসবুক পেজ এর উপরে দেখবেন কিছু প্রডাক্ট দেওয়া রয়েছে। এটাই মূলত ফেসবুক শপ।আপনাকে সেটিংস এ গিয়ে ফেসবুক শপ এড করতে হবে এবং ওখানে থেকে পোস্ট করতে হবে।  ফেসবুক শপ তৈরি করে। ফাইবার, আপওয়ার্ক, ফ্রীলেন্সার সহ অন্যান্য মার্কেট প্লেসে থেকে ইনকাম করতে পারবেন। এছাড়া আপনি ফেসবুক শপ এ অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। তখন আপনি অ্যামাজন, দাড়াজ কিংবা যেকোনো মার্কেট প্লেস এর প্রডাক্ট প্রমোট করবেন। এবং লিংক এর যায়গায় আপনার অ্যাফিলিয়েট লিংক ব্যবহার করবেন। 

৫) ফেসবুক চ্যাটবোট তৈরি করে ইনকাম।

Facebook এ বর্তমান সময়ে অনেক বড় বড় প্রতিষ্ঠান এর পেজ রয়েছে। তাদের পেজে প্রতিদিন হাজার হাজার মানুষ মেসেজ করে।তাদের পক্ষে সবগুলো মেসেজ এর রিপ্লাই দেওয়া কষ্ট সাধ্য হয়।তাই তাদের হয়ে অটোমেটিক রিপ্লাই দেওয়ার জন্য চ্যাটবোট তৈরি করা হয়। এটাও ফাইবার, আপওয়ার্ক, ফ্রীলেন্সার সহ অন্যান্য মার্কেট প্লেস এর কাজ। এক্ষেত্রে প্রথমে ডাইলকফ্লো থেকে চ্যাটবোট তৈরি করতে হয়। তৈরি করার পর ফেসবুক পেজ এর সাথে সংযুক্ত করতে হয়। এমনকি সকলের জন্য চ্যাটবোট উন্মুক্ত করার জন্য ফেসবুক এর কাছে আবেদন করতে হয়ে। ফেসবুক এপ্রুব করলে এটা সকলকে রিপ্লাই দিবে।

৬) Facebook মার্কেটিং করে ইনকাম

এটাও উপরোক্ত বেশি ভাগ কাজ এর মতো ফাইবার, আপওয়ার্ক, ফ্রীলেন্সার সহ অন্যান্য মার্কেট প্লেস এর কাজ। দিন দিন সকল ব্যাবসা প্রতিষ্ঠান ফেসবুক এর প্রতি আগ্রহী হয়ে উঠছে। তারা তাদের পন্য কে ফেসবুক এর মাধ্যমে প্রমোট করছে। আপনি তাদের হয়ে ফেসবুক মার্কেটিং করতে পারেন। এক্ষেত্রে আপনাকে ভালো প্রডাক্ট ডেসক্রিপশন লিখতে হবে। তারপর buy/sell গ্রু এ তাদের প্রডাক্ট এর পোস্ট করতে হবে। অনেক সময় নির্দিষ্ঠ দেশের গ্রুপ খুঁজে নিতে হবে। এই কাজ করার জন্য একাধিক ফেসবুক একাউন্ট প্রয়োজন হবে।

উপরোক্ত কাজগুলো করার জন্য প্রথমে আপনাকে এগুলো শিখতে হবে। প্রত্যেকটি কাজের সেম্পল তৈরি করবেন এবং নিয়মিত করবেন। আপনি যদি কাজ পাওয়ার পর ও ভুল /অসুন্দর কাজ করেন তাহলে আপনি পরবর্তী তে আর কাজ পাবেন না। এজন্য পর্যাপ্ত অভিজ্ঞতা অর্জন করার মার্কেট প্লেস এ গিগ তৈরি করবেন।

কমপক্ষে আপনার যখন ৮০% কাজ সঠিক ভাবে করার অভিজ্ঞতা থাকবে তখন গিগ তৈরি করবেন। কাজ করার সময় নতুন কিছু সমস্যা হতে পারে। আপনাকে এরকম সমস্যা সমাধান এর যোগ্যতা থাকতে হবে। আপনার সমস্যা সমাধান এর জন্য কোন অভিজ্ঞ ব্যাক্তি কিংবা গুগল এবং ইউটিউব এর সাহায্য নিতে পারেন। আপনি গুগল এবং ইউটিউব এ সকল সমস্যার সমাধান পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

আশা করি সবাই সবকুছি বুঝতে পারছেন। ধন্যবাদ সবাই কে পোস্ট টি পরার জন্য। সবাই Facebook থেকে ইনকাম করতে পারবেন যদি একটি চেষ্টা করেন। কেউ যদি বিরক্ত হয়ে থাকেন ক্ষমা করবেন। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago