Categories: Payment Method

কিভাবে ইবিএল আকুয়া মাষ্টারকার্ডের ক্রেডিট কার্ড স্লিপ পূরন করবেন?

ইবিএল মাষ্টারকার্ড: আপনার যদি পাসেপার্ট থাকে তাহলে আপনি সহজেই ইবিএল এর আকুয়া মাষ্টারকার্ড গ্রহন করতে পারবেন যা দিয়ে আপনি অতি সহজে অনলাইনে কেনাকাটা করতে পারবেন।

এখানে যে ছবি দেয়া আছে সেখানে ক্লিক করলে আপনি ইবিএল এর ওয়েবসাইটে ঢুকে ডিটেইলস দেখতে পারবেন এবং জানতে পারবনে কিভাবে আপনি পাসপোর্টে এনডোর্সমেন্ট করে ইবিএল ডুয়াল কারেন্সী মাষ্টারকার্ড  ডেবিট কার্ড গ্রহন করবেন যাতে আপনি সহজেই দেশে বা বিদেশে যে কোন খান থেকে মাষ্টারকার্ড লোগো থাকলে এটিএম বুথ থেকে উইথড্র করতে পারবেন একই সাথে সমস্ত অনলাইন পোর্টাল থেকে কেনা কাটা ও করতে পারবেন। নীচে একটা ইমেজের মাধ্যমে বুঝাইয়া দেয়া হলো  আপনি কিভাবে ব্যাংকে যাইয়া টাকা লোডের মাধ্যমে টাকাকে ডলারে কনভার্ট করতে পারবেন এবং সেটা অনলাইনে খরচ করতে পারবেন। 

এখানে ব্যাংকে যাবার পরে আপনাকে এই খালি স্লিপ টা দেবে বা এটা আপনি কালেকশন ও করে নিতে পারবেন বা পূর্বে থেকে নেয়া থাকলে আপনি সেটা ফিলআপ করেও নিয়ে আসতে পারেন। উপরে েএকটা খালি ফর্ম দেখানো হলো। আর নীচে ফিলআপ করা ফর্ম দেখানো হলো। 

প্রথমে আপনার পুরো নাম দিবেন।তারপরে আপনার নামে বরাদ্দ ইন্টারন্যাশণার মাষ্টারকার্ডের ১৬ ডিজিটের নাম্বারটা দিবেন। উপরে ডানদিকে তারিখ লিখে দিবেন। তারপরে আপনি যদি ডলারে লোড করতে চান তাহলে ডলারে র এমাউন্ট লিখবেন বাআমি ডেহেতু টাকাকে ডলারে কনভার্ট করবো সেহেতু আমি এখানে টাকার এমাউন্ট লিখবো।যে পরিমান টাকা আমি জমা দিবো সেই পরিমান টাকা সেই দিনের ভ্যাংক রেটে ডলারে কনভার্ট হয় আমার কার্ডে লোড হবে এবং সেটা আপনার ম্যাসেজ সার্ভিস চালূ থাকলে আপনার কাছে ম্যিাসেজ হিসাবে দেখাবে। টাকার অংক টা ইংরেজীতে লিখতে হবে কথায়।নীচে মোবাইল ফোন নাম্বার লিখতে হবে।তারপরে সিগনেচার দিতে হবে।তারপরে টাকা কে একসাথে করে কাউন্টারে দাড়াদে হবে এবং টাকা জমা দিলে আপনার একাউন্টে ডলার লোড হবে। 

[নোট: মনে রাখবেন পাসপোর্ট ছাড়া আপনি এই ফ্যাসিলিটিজ টা পাবেন না।]
এখানে উল্লেখ্য যে আপনি ১২০০০ ডরার খরচ করতে পারবেন সারা বিশ্বের যে কোন খানে এই কার্ডের মাধ্যমে। আরো একটা ব্যাংক আছে – ব্যাংক এশিয়া। যাদের কাছে ফ্রি ল্যান্সার রা তাদের প্রোফাইল এবং ফেসবুকের পেজের লিংক দিয়েও এই কার্ড সংগ্রহ করতে পারবেন যা আপনার সমস্ত ধরনের অনলাইন কেনাকাটা করতে সাহায্য করবে। আপনি কখন কোথায় কতো ডলার কেনাকাটা করতাছেন ইন্টারনেট থেকে তার একটা হিসাব ও অলওয়েজ বাংলাদেশ  ব্যাংকের কাছে থাকবে।

যতোক্ষন আপনার কার্ডে ডলার লোড থাকবে ততোক্ষন আপনি খরচ করতে পারবেন। আর যারা বড় সড় ব্যাবসায়ী বা প্রচুর সম্পদের মালিক বা অনেক উচ্চ পদে চাকুরী করেন তারা ব্যাংকে যে কোন সময়ে তারে সম্পদ বা চাকুরীর ডিটেইলস জমা দিয়ে বা নগদ টাকা জমা দিয়েও ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড নিতে পারেন। এইটা একদমই সহজ একটা পন্থা। এ ক্ষেত্রে বিদেশে যাবার ক্ষেত্রে বা বিদেশে খরচের ক্ষেত্রে  আপ

নি একটা বিশাল ফ্যাসিলিটিজ আছে। 
ইবিএল কে ধন্যবাদ আমাদের ফ্রি ল্যান্সারদের ক্রেডিট কার্ড (ডুয়াল কারেন্সী) এবং সারা বিশ্বে   অনলাইন কেনাকাটার ফ্যাসিলিটিজ দেবার জন্য। 

আরো পড়তে পারেন: পেওনার ডেবিট মাস্টারকার্ড

Freelancer Sabbir

I am SEO professional and digital marketer. Also expert in facebook promotion, link building and google top ranking. I have completed a diploma course on digital marketing and completed many practical projects during this course. In every work, first I deeply study any business or product, so I easily understand about the targeted clients. As a result, I can promote the business or product or service to the correct persons and spread the business world wide. I am hardworking person and work with full responsibility.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago