Categories: General

Dark Web সম্পর্কে 5 টি Amazing তথ্য যা আপনাকে ভয় দেখাবে

Dark Web আপনি শুনেছেন যে এটি খারাপ, কিন্তু সেখানে ঠিক কী চলছে? ডার্ক ওয়েব সম্পর্কে এই তথ্যগুলি আপনাকে গভীরভাবে উদ্বিগ্ন করবে।

Dark Web

সম্পূর্ণ ইন্টারনেটকে মোট তিন ভাগে ভাগ করা হয়েছে।
# সার্ফেস ওয়েব (Surface Web),
# ডীপ ওয়েব (Deep Web),
# ডার্ক ওয়েব (Dark Web)

সার্ফেস ওয়েব (Surface Web): আমাদের নজরে আসা ইন্টারনেটের জগতকেই মূলত সার্ফেস ওয়েব হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে। এই যে, আপনারা গুগলে কিংবা বিভিন্ন সাধারন সার্চ ইঞ্জিন ব্যাবহার করে তথ্য পাচ্ছেন তা সকল গুলোই সার্ফেস ওয়েব এর অন্তর্ভুক্ত।
এমনি ভাবে আপনার প্রতিদিনের নিউজ আপডেট সাইট গুলো, প্রযুক্তি সাইট গুলো, গান ডাউনলোড সাইট গুলো ইত্যাদি সবাই সার্ফেস ওয়েবের অংশ। কিন্তু আপনি কি জানেন যে, এই সার্ফেস ওয়েব সম্পূর্ণ ইন্টারনেটের মাত্র ৫% জুড়ে রয়েছে!
আশ্চর্যের কিছুই নেই। মাত্র তো শুরু…
এবার আসবো ডীপ ওয়েব নিয়ে।

ডীপ ওয়েব (Deep Web):
বলা হয়ে থাকে সম্পূর্ণ ইন্টারনেটের প্রায় ৯৫% অংশ হলো এই ডীপ ওয়েব।

কি আছে এর মধ্যে?
আপনার তথ্য কিংবা ছবি গুগল ড্রাইভে রাখলেন। তেমনি বড় বড় ইউনিভার্সিটিতে যতো গুলো গবেষণা তথ্য বা গোপন তথ্য স্টোর করা রয়েছে বা ব্যাংক এর যতো গুলো তথ্য বা ডাটাবেজ রয়েছে অথবা বিভিন্ন যে গোপন প্রজেক্ট গুলো সংরক্ষিত রয়েছে তো এই সবই হলো ডীপ ওয়েবের অংশ।
ডীপ ওয়েবের বেশির ভাগ অংশই প্রটেক্টেড। আপনি সাধারণ ব্রাউজার দিয়ে সকল তথ্য পাবেন না। গুগলে সার্চ করে TOR browser ডাউনলোড করে নিতে পারেন।
ডীপ ওয়েবের কিছু সার্চ ইঞ্জিন লিংক সংযুক্ত করা হলো। একবার নিজেরাই দেখে নিতে পারেন।
https://hss3uro2hsxfogfq.onion.to/
http://onion.link/
https://tor2web.org/

অনিয়ন রাউটার নামে একটি সফ্টওয়্যার দ্বারা ডার্ক ওয়েবটি অ্যাক্সেসযোগ্য করে তুলেছে। এই সফ্টওয়্যারটি ইন্টারনেটে কোনও ব্যক্তির উপস্থিতি কার্যত অনামী করে তোলে, যা ডার্ক ওয়েবকে এতটাই ঘৃণ্য করে তোলে। ডার্ক ওয়েবে আপনি করতে পারেন বা সন্ধান করতে পারেন এমন বেশিরভাগ জিনিস আপনি বাস্তব জীবনে বা গভীর নেটও খুঁজে পেতে পারেন তবে অন্ধকার ওয়েব সন্দেহজনক ক্রিয়াকলাপ পরিচালনা করা আরও সহজ করে তোলে।
অন্ধকার নেটে ড্রাগ বিক্রি থেকে শুরু করে নিষিদ্ধ বই পড়া পর্যন্ত লোকেরা ব্যবহারিকভাবে সবকিছু করতে পারে।
বাস্তবতা হল ডার্ক ওয়েব সম্পর্কিত তথ্যগুলি আপনাকে আসলে ভয় দেখায়।

1. এটি অপরাধমূলক ক্রিয়াকলাপের কেন্দ্রবিন্দু।

অন্ধকার ওয়েবের কার্যত অপ্রচলযোগ্য প্রকৃতি এটিকে অপরাধমূলক ক্রিয়াকলাপের কেন্দ্রবিন্দু করে তুলেছে। মূলত এটি ইন্টারনেটের কালো বাজার। এমন অন্ধকার ওয়েবসাইট রয়েছে যেগুলি অন্ধকারের ওয়েবে থাকুক বা না থাকুক, আপনার নিজের ব্যক্তিগত তথ্য বিশ্বজুড়ে অপরিচিতদের কাছে ফাঁস বা বাণিজ্য করতে পারে। যেহেতু এই জিনিসগুলি আপনাকে সম্ভাব্যভাবে প্রভাবিত করতে পারে, আপনি অন্ধকার ওয়েব সম্পর্কে তথ্যগুলি জেনে রাখা গুরুত্বপূর্ণ।

2. অবৈধ অস্ত্রগুলি অন্ধকার নেটে কেনা যায়।

কারও কাছে ব্যক্তিগতভাবে মেশিনগান কেনা আইনত (দুর্ভাগ্যক্রমে) আইনী হলেও ডার্ক ওয়েবে এটি কেনা অনেক সহজ কাজ। ব্যাকগ্রাউন্ড চেকগুলি চালানোর জন্য আপনি অন্ধকার ওয়েবে ভরসা রাখতে পারবেন না – বিশেষত যেহেতু লাইসেন্সধারী বন্দুকের দোকানগুলি প্রায়শই এটি করতে ব্যর্থ হয়। এবং ডার্ক ওয়েবে অটোমেটিক অস্ত্রই কেবল মারাত্মক অস্ত্র নয় ,যাঁরা অভিনব Killer তারা তা পেতে পারেন।

3. আপনার পরিচয় অন্ধকার নেটে চুরি করা যেতে পারে।
২০১৪ সালে, মার্কিন যুক্তরাষ্ট্রে 1.66 মিলিয়ন মানুষ পরিচয় চুরির শিকার হয়েছিল। এজন্য আপনি অ্যান্টি-পরিচয় চুরি সফ্টওয়্যারটির বিজ্ঞাপন সর্বদা দেখেন। এটি অন্ধকার ওয়েব সম্পর্কে একটি বিভ্রান্তিকর তথ্য: আপনার ব্যক্তিগত তথ্য যেমন আপনার ক্রেডিট কার্ড বা ব্যাংকিংয়ের তথ্য সহজেই যাকে চায় তার কাছে কেনা এবং বিক্রি করা যায় এবং সম্ভবত দায়ী ব্যক্তিদের খুঁজে পাওয়া যাবে না। আপনি যদি আপনার আইডি হারিয়ে ফেলেন তবে তা অনামীভাবে অন্ধকার ওয়েবে বিক্রিও হতে পারে।

4. এটি গুরুতর যৌন অপরাধীদের একটি আশ্রয়স্থল।
যৌন অপরাধী এবং শিশু পর্নোগ্রাফাররা গভীর নেটতে তাদের পছন্দ মতো জিনিসগুলি খুঁজে পেতে পারে তবে তারা সহজেই সেভাবে ধরা পড়তে পারে। ডার্ক ওয়েবে সবচেয়ে খারাপ, সবচেয়ে নিষ্ঠুর পর্ন সাইট রয়েছে যা আপনি ভাবেন। অন্ধকারের ওয়েব সম্পর্কে এটি একটি দুর্ভাগ্যজনক সত্য যা লোকেরা সহজেই তাদের অসুস্থতা এবং অবমাননাকর প্রবণতাগুলি খাওয়ানোর জন্য কোনও উপায় খুঁজে পেতে পারে।

5.  লোকেরা সেখানে খুনি ভাড়া নিতে পারে।
অবশ্যই, যে কেউ একজন খুনির আদেশ দিতে চায় সে সর্বদা এটি ব্যক্তিগতভাবে করার উপায় খুঁজে পেতে পারে তবে অনলাইনে খুনি নিয়োগের নৈর্ব্যক্তিক এবং বেনামি দিকগুলি আরও সুবিধাজনক। মূলত, আপনার যদি এমন কোনও পরিষেবা থাকে তবে ডার্ক ওয়েবে থাকা কেউ আপনার জন্য এটি সরবরাহ করবে। অন্ধকার জালে কল্পনাযোগ্য খুন, জালিয়াতি বা কার্যত অন্য কোনও অপরাধ করার জন্য লোককে নিয়োগ দেওয়া সম্ভব।

গুগল ট্রান্সলেটে যুক্ত হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর সুবিধা

মুহাম্মাদ রকিবুল ইসলাম

2009 থেকে ফ্রীল্যান্সিং এর সাথে যুক্ত আছি। জীবনপাতায় আমার সাথে যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/rakib আমার আরও কিছু সফল সাইট রয়েছে। www.jibonpata.com www.eshoaykori.com sohojbuy.com sohojaffiliates.com www.bdforexschool.com

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago