Categories: Freelancing

Freelancer ফ্রিলান্সার হিসেবে ক্যারিয়ার গড়ুন।

Freelancer ফ্রিলান্সার হিসেবে ক্যারিয়ার গড়ুন। বিসমিল্লাহির রাহমানির রাহীম বেকার জীবনে যখন মানুষ হন্যে হয়ে চাকরির পেছনে দৌড়ায় কিন্তু চাকরি পায়না তখন তার উচিত নিজেকে স্ব উদ্যোগ্তা দাঁড় করানো।

আর এটার জন্য পারফেক্ট প্লাটফর্ম হলো ফ্রিলান্সিং। নিচে এমনি কিছু সাইট নিয়ে আলোচনা করা হলো।

লোকালসোলো

সম্প্রতি জনপ্রিয়তা অর্জনকারি  লোকালসোলো অন্যান্য Freelancer ফ্রিল্যান্স মার্কেটপ্লেসের মতো নয়। এটি একটি স্থানীয়ীকৃত ফ্রিল্যান্স জব বোর্ড যেখানে আপনি আপনার পছন্দের কর্ম খুঁজে পেতে পারেন।

কীভাবে সফল freelancer ফ্রিল্যান্সার হতে পারবেন?

এটি ব্যবহারের জন্য কমিশন চার্জ নেয় না। এটি আপনাকে আপনার প্রোফাইলটি কাস্টমাইজ করতে দেয়। আপনি এবং একটি ক্লায়েন্ট সংযোগ যখন, আপনি সরাসরি যোগাযোগ। এইভাবে, আপনি প্রকল্পের হার, হার এবং চুক্তিগুলি নিয়ে আলোচনা করতে পারেন। লোকালসোলোর সদস্য হিসাবে, আপনি শপাইফাই, ফ্রেশবুকস, অ্যাডোব এবং ড্রিমহোস্টের মতো অংশীদারদের থেকেও ছাড় পাবেন।

ওয়ার্কিং যাযাবর আপনাকে বিকাশ, পরিচালনা, বিপণন, নকশা, বিক্রয় এবং শিক্ষার মতো অঞ্চলে রিমোট জবসের একটি সুনির্দিষ্ট তালিকা প্রেরণ করে।

আপনার কাছে প্রতিদিন বা সাপ্তাহিক এই বিজ্ঞপ্তিগুলি পাওয়ার বিকল্প রয়েছে। অস্থায়ী প্রকল্পগুলি বা নিয়মিত কর্মসংস্থান সন্ধান করার বিকল্পও আপনার কাছে রয়েছে। শুধু মনে রাখবেন যে প্রতিটি জিগ ১০০ শতাংশ দূরবর্তী নয়। কিছু কাজের প্রয়োজন হতে পারে আপনাকে সাইটে অন প্রশিক্ষণ দেওয়া বা বাড়ি থেকে খণ্ডকালীন কাজ করা।

একজন ওয়েব designer ডিজাইনার হওয়ার টোটাল গাইডলাইন।

লিঙ্কডইন প্রোফাইন্ডার

আপনার ইতিমধ্যে একটি লিঙ্কডইন প্রোফাইল রয়েছে এমন সম্ভাবনা বেশি। কেন এটি থেকে সর্বাধিক পেতে না? লিংকডইন প্রায় ২০০ টি দেশে ৪২০ মিলিয়নেরও বেশি সদস্য ব্যবহার করে লিংকডইনকে পেশাদার পেশাদারদের সংযোগের অন্যতম সেরা সম্পদ হিসাবে তৈরি করে।

লিঙ্কডইন আরও সম্প্রতি প্রোফাইন্ডারের সাথে Freelancer ফ্রিল্যান্স গেমটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটি ছোট ব্যবসায়ী মালিক এবং অন্যান্য পেশাদারদের ফ্রিল্যান্স অ্যাকাউন্ট্যান্টস, বুককিপার্স, ডিজাইনার, বিপণনকারী এবং কপিরাইটারদের ভাড়া দেওয়ার সুযোগ দেয়। প্রোফাইন্ডার ক্যারিয়ারের কোচও সরবরাহ করে। আপনার ব্যক্তিগত কোচ আপনার জীবনবৃত্তান্ত পর্যালোচনা করবে এবং আপনার Freelancer ফ্রিল্যান্স ক্যারিয়ারকে এগিয়ে নিতে সাহায্য করার জন্য আপনাকে সাক্ষাত্কারের জন্য প্রস্তুত করবে।

আজীবন ফ্রিতে Website ওয়েবসাইট ব্যবহার করুন।

এখন বা অন্য যে কোনও সময়, আপনার উদ্যোগী লক্ষ্যগুলি নিয়ে অভিভূত হওয়া এবং এগিয়ে যেতে অক্ষম বোধ করা সহজ। তবে এই সাইটগুলি এমন সুযোগগুলি সন্ধানের জন্য আপনাকে ক্ষমতায়িত করতে পারে যা আপনার দক্ষতা সর্বাধিক বাড়িয়ে তুলবে এবং আপনার পাশের কাজটিকে আরও বড় কিছুতে বাড়িয়ে তুলবে।

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago