Categories: Android Apps

অ্যান্ড্রয়েড ফোন রুট করার 7 টি সুবিধা- Benefit

প্রিয় পাঠক ইনকাম টিউনসে আপনাকে স্বাগতম। আমরা ইতিমধ্যেই জেনেছি যে রুট কি এবং কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করতে হয়। পূর্বের পর্বের প্রতিশ্রুতি অনুযায়ী অ্যান্ড্রয়েড ফোন রুট করার সুবিধাসমূহ নিয়ে হাজির হলাম। চলুন কথা না বাড়িয়ে আগে জেনে আসা যাক।

অ্যান্ড্রয়েড ফোন রুট করার 7 টি সুবিধা- Benefit

আমরা সবাই জানি যে এখন পর্যন্ত জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম গুলোর মধ্যে অ্যান্ড্রয়েড অন্যতম। আর অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করাটাও অনেকটা সহজ যা আমি আমার আগের পোস্টটিতে আপনাদের দেখিয়েছি। অনেকেই হয়ত এই রকম ভাবতে পারেন যে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটির রুট করার কোন প্রয়োজন নেই।

কিন্তু আপনি যখন রুট করার সুবিধাগুলো জানতে পারবেন তখন দেখবেন আপনার এই ধরনের চিন্তা বা কথা মাথায় আসবে না। ফোন রুট করার অনেক অনেক সুবিধা রয়েছে তার ভিতর থেকে নিম্নরূপ অন্যতম কয়েকটি সুবিধা আপনাদের সামনে উপস্থাপন করবো।

ইনস্টাগ্রাম থেকে আয় করবেন কিভাবে?

১। ডিভাইসের গতি- Speed বৃদ্ধি পাবেঃ

রুট করার মাধ্যমে আপনি আপনার ডিভাইসের RAM কে কিছুটা হলেও ফ্রি করতে পারবেন ফলে আপনার ফোনের গতি দেখবেন রুট করার আগের তুলনায় অনেক বৃদ্ধি পাবে । বিভিন্ন অ্যাপ যেমন – SetCPU for Root Users। এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার ডিভাইসের সি পি ইউ ওভারক্লক করে আপনার ডিভাইসের স্পিড বুস্ট করতে পারেন।

SetCPU for Root Users

২। ব্যাটারি লাইফ বুস্ট করতে পারবেনঃ

রুট করার আরেকটি সুবিধা হলো আপনি ডিভাইসের ব্যাটারি লাইফ ও বুস্ট করতে পারবেন। এটির জন্যও আপনি চাইলে SetCPU for Root Users অ্যাপটি ব্যবহার করতে পারেন যার মাধ্যমে আপনি আপনার ডিভাইসের সি পি ইউ ডাউনক্লকও করতে পারেন। এতে আপনার ডিভাইসের ব্যাটারি লাইফ বুস্ট হবে।

৩। হিডেন ফিচার আনলক করতে পারবেনঃ

রুট করার মাধ্যমে আপনি অ্যান্ড্রয়েড ডিভাইসের কিছু হিডেন ফিচার আনলক করতে পারেন। মাঝে মাঝে আপনার পছন্দের ফিচারগুলো আপনার ডিভাইসে থাকে না। কিন্তু রুট করার পর বিভিন্ন অ্যাপের মাধ্যমে আপনার ডিভাইসে পছন্দের ফিচার যোগ করতে পারবেন।

ব্লগ থেকে টাকা আয় করুন

৪। পুরো সিস্টেমের ব্যাকআপ Backup রাখতে পারবেনঃ

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি রুট করার মাধ্যমে আপনি সহজেই আপনার পুরো সিস্টেমের ব্যাকআপ নিতে পারেন। রুট ছাড়াও কিন্তু কিছু অ্যাপের ব্যাকআপ রাখা যায় তবে পুরো সিস্টেমের না । আর রুট থাকলে আপনি পুরো সিস্টেমের ব্যাকআপ নিতে পারেন। এক্ষেত্রে আপনাকে কিছু অ্যাপের সাহায্য নিতে হবে। যেমন – Titanium Backup

Titanium Backup

৫। প্রি-ইন্সটলড্ অ্যাপ মুছে ফেলতে পারবেনঃ

ফোন রুট করার অন্যতম আরেকটি সুবিধা হল রুট করলে আপনি চাইলে প্রি-ইন্সটলড্ অ্যাপ মুছে ফেলতে পারবেন। এটির জন্যও আপনারা Titanium Backup অ্যাপটি ব্যবহার করতে পারবনে। যার মাধ্যমে ব্যাকআপ করানো ছাড়াও আপনি অ্যাপটি দিয়ে আপনার ডিভাইসের প্রি-ইন্সটলড্ অ্যাপগুলি মুছে ফেলতে পারেন।

৬। ইন্টারনেটের গতি বাড়বেঃ

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি রুট করার মাধ্যমে ভাল মানের ইন্টারনেট স্পীড পেতে পারেন। রুট করার ডিভাইসে ফোনের ক্যাস সমূহ বেশীক্ষণ অবস্থান করতে পারে না।

ফরেক্স (Forex)মার্কেটে বিনিয়োগ করে আয় করি

৭। অ্যাপের মধ্যে অ্যাড ব্লক করতে পারবেনঃ

অ্যাপস গুলোর এড অনেকটাই বিরক্তি জনক। কোন অ্যাপ ব্যবহারের সময় বার বার এডগুলো বিরিক্ত করে। রুট করার মাধ্যমে আপনি অ্যাপের মধ্যে অ্যাড ব্লক করতে পারেন। বিভিন্ন অ্যাপ যেমন – AdFree, Adblock Plus, Ad Away – এসব অ্যাপ আপনার ডিভাইসের অ্যাপগুলির অ্যাড ব্লক করে দিবে।

৮। কাস্টম রম ইন্সটল করতে পারবেনঃ

রুট করার পর আপনি আপনার ডিভাইসে অন্য কোনো রম (যেমনঃ CyanogenMod, Replicant ইত্যাদি) ইন্সটল করতে পারেন। এতে আপনার ডিভাইসে নতুন ফিচার যুক্ত হবে।

কি ভাবছেন? ৭টি সুবিধার কথা বলে এখন ৮টি সুবিধা কেন লিখে ফেললাম? নাকি আপনি এতক্ষন খেয়ালই করেন নি। আসলে প্রথমেই চেয়েছিলাম ৮ সংখ্যাটিকে ইংরেজিতে লিখতে কিন্তু সেটি ৪ এর মত দেখাচ্ছিল। এবার হয়তো ভাবছেন ইংরেজিতে লিখার কি দরকার বাংলায় লিখে দিলেই তো লেটা চুকে যায়। আরে বাংলাতে লিখলে তো আর SEO Rank Math এ স্কোর বাড়ে না তাই 7 লিখলাম, ধরে নিন ৮ নম্বরটা আপনাদের জন্য বোনাস।

আশা করি পোস্টটি পড়ে আপনাদের রুট করার সুবিধা সম্পর্কে মোটামুটি ধারনা হয়েছে। আপনাদের ভালো লাগা, পরামর্শ বা মতামত কমেন্ট করে জানানোর অনুরোধ রইল। রুট করতে গিয়ে কোন কিছু জানার প্রয়োজন পরলেও জানাতে কুণ্ঠাবোধ করবেন না।

সবাইকে ইনকাম টিউনসের সাথে থাকার আহ্বান জানিয়ে শেষ করছি।

ধন্যবাদ।

আরও পড়ুন > >

Root কি এবং কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন Root করবেন?

অ্যান্ড্রয়েড(Android Root) মোবাইল রুট করুন খুব সহজে

কিভাবে Notepad এর সাহায্যে Simple একটি apps তৈরি করবেন ।

Jowel Das Provas

আমার সাথে জীবন পাতায় যুক্ত হতে পারেন। https://www.jibonpata.com/jowel আমার ফেসবুক পেজে যুক্ত হতে পারেন। www.facebook.com/joweldasprovas Income Tunes এ যুক্ত হতে। https://www.incometunes.com/register?mref=joweldas52

Share
Published by
Jowel Das Provas

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago