Categories: Earn From Blogging

আর্টিকেল লেখার নিয়ম এবং আর্টিকেল লিখে মাসে আয় করুন ১০-২০ হাজার টাকা

অনলাইন ইনকাম করতে চান এমন মানুষের অভাব নেই।আর্টিকেল লিখে আয় করা হচ্ছে অনলাইন আয়ের একটি অন্যতম সহজ উপায়। কারন আর্টিকেল লিখে টাকা আয় করা হচ্ছে অনলাইন ইনকামের সবচেয়ে সহজ উপায়। বাংলা আর্টিকেল লিখে টাকা আয় আয় করা যায় দুইটি উপায়ে।উপায় গুলো হলো নিজের ব্লগে লিখে আয় বা অন্যের ব্লগ লিখে আয়।তবে ইন্সট্যান্ট আয় করতে চাইলে অবশ্যই অন্যের ব্লগে লেখালেখি করার মাধ্যমে আয় করতে হবে।কিন্তু নিজের সাইটে লিখলে একাবার আয় শুরু হলে তার থেকে আপনি সারা জীবন আয় করতে পারবেন।

আরো পড়ুন**

ঘরে বসে আর্টিকেল লিখে প্রতিদিন 1500 টাকা আয় করুন

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় কিভাবে করবেন সে বিষয়ে আজ আমরা আলোচনা করবো।এবং বাংলায় লিখে টাকা আয় করার জন্য আপনার কোন কোন দক্ষতা থাকতে হবে। কিভাবে আপনি বাংলায় লিখে টাকা আয় করবেন তার নিয়মকানুন ও কোন কাজ গুলো করবেন কোন কাজ করবেন না সে সম্পর্কে ই বলবো। 
লিখে আয় করার জন্য প্রথমেই আপনার ভিতর যে বিষয়টি থাকতে হবে তা হলো ক্রিয়েটিভ চিন্তাভাবনা। কারন অাপনার লিখনি যত সৃজনশীল হবে ততই মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন। এবং ভালো মানের আর্টিকেল লিখতে সক্ষম হবেন।আর ভাল জিনিসের মূল্য একটু বেশি থাকে তা আমার মত আপনিও জানেন।আপনি বিভিন্ন ভাবেই আয় করতে পারেন যেমন-কবিতা লিখে টাকা আয়,গল্প লিখে টাকা আয়,নিবন্ধ লিখে আয়,পত্রিকায় লিখে আয় ইত্যাদি।
অনলাইনে লিখে আয় করতে আপনাকে নির্দিষ্ট কোন বিষয়ের উপর নির্ভর করতে হবে না।তবে আপনি এমন বিষয় গুলো নির্বাচন করুন যে বিষয় গুলো আপনি ভালো বুঝতে পারেন এবং বোঝাতে পারেন।এর সুফল হলো আপনি যে বিষয় গুলো ভালো বুঝতে পারেন সেগুলো অন্যকেও যে ভাল বুঝতে পারেন এটা বলার অপেক্ষা রাখে না।বাংলা আর্টিকেল লিখে আয় করতে আপনি এমন বিষয় গুলো নির্বাচন করলে একদিকে যেমন পাঠকের থেকে বেশি সাড়া পাবেন তেমনি যারা আপনার লেখার বিনিময়ে টাকা দিবেন তাদের থেকেও বেশি সাড়া পাবেন।তাহলে বুঝতেই পারছেন এর ফলে আপনার দুই দিক থেকেই ফায়দা ওঠাতে পারবেন। 
এবার আসি আসল বিষয় আর্টিকেল কিভাবে লিখতে হয় সে বিষয়। কারন আর্টিকেল লিখতে অনেক গুলো নিয়ম মানতে হয়।তা না হলে আশানুরূপ সাড়া পাবেন না।তাই আর্টিকেল লেখার নিয়ম গুলো জেনে নেই। বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো হলো-
অার্টিকেল এর শিরোনাম নির্বাচন;একটি আর্টিকেল এর প্রধান বিষয় হলো এর শিরোনাম বা হেডলাইন। কারন আপনার আর্টিকেল টি পাঠক পড়ার জন্য নির্বাচন করবে তার হেডলাইন বা শিরোনাম দেখে।তাই আকর্ষণীয় হেডলাইন দিন।যার ফলে লেখাটি পড়তে ভিজিটর সম্মোহিত হয়।তবে খেয়াল রাখতে হবে কখন অপ্রাসঙ্গিক হেডলাইন কখনো ব্যাবহার করা যবে না।এর ফলে যদি আপনার লেখা এবং হেডলাইনের ভিতর অসঙ্গতি সৃষ্টি হয় তাহলে এটি হবে ধোঁকাবাজি। যার ফলে একবার আপনার লেখা পড়লেও পরবর্তীতে আপনার লেখা পড়তে আর আগ্রহ প্রকাশ করবে না।তাই পোস্টের শিরোনাম এবং বিস্তারিত বিষয় গুলোর মধ্যে মিল রাখুন।

পূর্নাঙ্গ তথ্য পূর্ণ পোষ্ট লিখুন; আপনি যে বিষয় আর্টিকেল গুলো লিখেছেন তার বিষয় সম্পর্কে সম্পুর্ন গুরুত্বপূর্ন তথ্য প্রদান করুন।এবং একই বিষয়ের পূর্নাবৃত্তি না হয় তার খেয়াল করুন।আর্টিকেল এর বিষয় তথ্য সংগ্রহ করুন।এর জন্য গুগল করতে পারেন।এবং আগে ভাবুন কিভাবে শুরু করবেন এবং কিভাবে শেষ করবেন। এর পরে লেখা শুরু করুন।
আর্টিকেলের দৈর্ঘ্য নির্বাচন করুন ;আপনার লেখাটি কমপক্ষে ৪০০-৫০০ ওয়ার্ডের করুন।এবং পাড়লে এর থেকে বড় করুন।তাবে আর্টিকেল টি বড় করার জন্য অপ্রাসঙ্গিক কোন কথা লিখেছেন নাতো সেটি খেয়াল করুন। তথ্য যুক্ত করার মাধ্যমে পোষ্টের দৈর্ঘ্য বড় করে তুলুন।
লিখে আয় করতে যেসকল বিষয় বর্জন করবেন;আর্টিকেল লিখে আয় করতে অবশ্যই কপি করা বর্জন করুন।কারন আপনি যদি কোন সাইট থেকে কপি করেন তা গুগল ধরে ফেলবে এবং এবং এর ক্ষতিকর প্রভাব পড়বে সাইটের উপর।তবে আপনি বিভিন্ন সাইট থেকে তথ্য সংগ্রহ করে তা নিজের মত করে আরো সুন্দর করে লিখতে পারবেন।
আর্টিকেল লিখে আয় করবেন যেভাবে;আপনি যদি মনে করেন আপনি আর্টিকেল লিখে আয় করার জন্য প্রস্তুত এর পরে খোজ করুন। অনেক সাইট আছে যারা পোস্ট লেখার বিনিময়ে টাকা দেয়। এবং তাদের সাইটে লেখার জন্য অথোর হায়ার করে।সে সকল সাইটে লেখা শুরু করুন।মনে রাখবেন আর্টিকেল লিখে আয় করা বর্তমানে একটি জনপ্রিয় পেশা।অন্য সাইটে না লিখতে চাইলে নিজের একটি ব্লগ খুলে লেখা শুরু করুন!

রিলেটেড আর্টিকেল**

কিভাবে বিনামূল্যে একটি ব্লগ শুরু করে অর্থ উপার্জন করবেন

প্যাসিভ ইনকাম করার জন্য ১৫টিরও বেশি সহজ উপায়

Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago