Categories: Android Apps

Android mobile দিয়ে অ্যাপ তৈরি করুন। অ্যাপ বানিয়ে ইনকাম করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি সবাই ভালো আছেন?   আজকে আমি আপনাদের সাথে Android mobile দিয়ে অ্যাপ তৈরি করার কৌশল শেয়ার করব। ব্যাপারটা অনেক চমৎকার যে Android mobile দিয়ে Android mobile এর জন্য অ্যাপ তৈরি করা। বিষয় টা অনেক ইন্টারেস্টিং তাই সবাই মনযোগ দিয়ে পরবেন।

আজকে আমি আপনাদের সাথে যে সাইট শেয়ার করব এখন আপনি একটা অ্যাপ তৈরি করতে পারবেন খুব বেশি কোডিং জানতে হবে না । এখানে আপনার কোন টাকা লাগবে না অ্যাপ তৈরি করার জন্য। আপনি অ্যাপ বানিয়ে এড প্রেস করে ইনকাম করতে পারবেন। আসকে যে সাইট নিয়ে আলোচনা করব সে সাইট এর নাম হচ্ছে  kodular. এই সাইট থেকে আপনি মোবাইলে এবং পিসি দিয়ে দিয়ে ভালো একটা অ্যাপ তৈরি করতে পারবেন। মোবাইল দিয়ে আপনার হয়তো সামান্য কিছু সমস্যা হতে পারে তবে আপনি কাজ করতে পারবেন। দ্রুত কাজ করার জন্য আপনি puffin browser ব্যবহার করতে পারেন। puffin browser এ কোন সমস্যা হবে না এবং দ্রুত কাজ করতে পারবেন।

puffin browser ডাউনলোড লিংকঃ-https://play.google.com/store/apps/details?id=com.cloudmosa.puffinFree

লিংক এ ক্লিক করলে প্লে স্টোর নিয়ে যাবে। সেখানে থেকে আপনি অ্যাপ ডাউনলোড করে নিবেন। এই ব্রাউজার অন্যান্য ব্রাউজার থেকে অনেক দ্রুত কাজ করে। Android mobile দিয়ে অ্যাপ বানানোর জন্য এই ব্রাউজার ব্যাবহার করলে অনেক সুবিধা পাবেন।

সাইট লিংকঃ-  https://creator.kodular.io/

লিংক এ  ক্লিক করলে সরাসরি সাইট এ নিয়ে যাবে। আপনি আপনার যেকোনো জিমেইল দিয়ে এক ক্লিকে লগ ইন করতে পারবেন। অথবা আপনি চাইলে একটা একাউন্ট তৈরি করতে পারবেন ইমেইল দিয়ে। আমি মনে করি জিমেইল দিয়ে লগ করাই ভালো হবে। তবে আপনি চাইলে একাউন্ট করতে পারেন। আপনার সকল কাজ একাউন্ট এ অটোমেটিক সেব হয়ে থাকবে।

আপনার যদি কোন প্রজেক্ট ফাইল থাকে আপনি এখানে আপলোড করে সহজে Android mobile দিয়ে একটা অ্যাপ তৈরি করতে পারবেন। প্রজেক্ট ফাইল থাকে আপনি শুধু আপলোড করে সেটা এডিট করবেন।আপনি ইউটিউব এবং গুগল এ এই সাইট এর প্রচুর প্রজেক্ট ফাইল পেয়ে যাবেন। সেগুলো এখানে আপলোড করে কিছু এডিট করে অ্যাপ বানিয়ে নিতে পারবেন।  আপনার যদি কোন প্রজেক্ট না থাকে তাহলে এখন এখানে ক্রিয়েট নিউ প্রজেক্ট এ ক্লিক করে নতুন একটা প্রজেক্ট ফাইল তৈরি করবেন। তৈরি করা শেষ হলে আপনার সামনে অ্যাপ তৈরি করার পেজ অপেন হবে।

এখানে আপনার ডিজাইনার এবং ব্লক দুইটা মুড থাকবে।আপনি ডিজাইনার মুড এ অ্যাপ এর ডিজাইন করবেন। আর ব্লক মুড এ অ্যাপ এর সকল কাজ কিভাবে হবে তা নির্ধারণ করবেন।আপনি অ্যাপ তৈরি করার পর আপনার Android mobile এ ডাউনলোড করতে পারবেন। অথবা Qr কোড দিয়ে টেস্ট করতে পারবেন। পরবর্তী তে যে কোন সময় আপনিনএটা এডিট এবং আপডেট করতে পারবেন। সব সময় অ্যাপ টা আপনারএকাউন্ট এ থাকবে যদি আপনি ডিলিট না করেন।

অ্যাপ  তৈরি করা শেষ হলে আপনি এখানে থেকে মনিটাইজেশন নিতে পারবেন। এখানে আপনি এডমোব, ফেসবুক,এড কলোনি,স্টার অ্যাপ, অ্যামাজন  সহ অনেক ধরনের অ্যাড প্লেস করতে পারবেন। আপনার অ্যাপে এড সো করানোর জন্য এখান থেকে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে হবে।  মনিটাইজেশন এপ্রুব হয়ে গেলে আপনার অ্যাপে এড সো করবে।আপনার একাউন্ট এ গিয়ে যে অ্যাপ এর জন্য এপ্লাই করবেন ওটা সিলেক্ট করে এপ্লাই করতে পারবেন। আপনার অ্যাপ যত বেশি মানুষ ব্যবহার করবে আপনার ইনকাম তত বেশি হবে।প্লে স্টোর এ আপলোড করতে পারলে অনেক মানুষ এর কাছে পৌছাতে পারবেন। এছাড়াও অনেক ফ্রী অ্যাপ আপলোড করার ওয়েবসাইট আছে ওখানে আপলোড করতে পারেন।

এখান থেকে ইনকাম করার সবচেয়ে সহজ পদ্ধতি হচ্ছে এডমোব একাউন্ট তৈরি করা। তারপর আপনার অ্যাড কোড ব্যবহার করে এড প্রেস এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। একটা বিষয় মাথায় রাখবেন আপনি যেহেতু এখান থেকে ফ্রিতে অ্যাপ তৈরি করছেন তাই আপনার ইনকাম 5 থেকে 30% এরা কেটে নিবে।সাধারণ ১০% এর মতো কেটে নেয়। কখনো এর কম বেশি হতে পারে। প্রতিটি এড নেটওয়ার্ক এর জন্য আলাদা আলাদা টাকা কেটে নিবে।এটা দেখার জন্য kodular Commission নামে অ্যাপ ব্যবহার করতে পারেন।এই অ্যাপ গুলো Android mobile এ ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

Star click থেকে ইনকাম করুন। ppc এড সার্ফ করে ইনকাম।

আশাকরি সবাই সবকিছু বুঝতে পারছেন। আপনি যদি একদম নতুন হন তাহলে আপনি ইউটিউবে এই সাইট থেকে অ্যাপ বানানোর প্রচুর ভিডিও এবং প্রজেক্ট ফাইল পেয়ে যাবেন। এর পর আপনি Android mobile থেকে অ্যাপ তৈরি করতে পারবেন । ধন্যবাদ আজকের পোস্ট পরাট জন্য। ভালো থাকবেন সবাই কথা হবে পরবর্তী পোস্টে আল্লাহ হাফেজ।

সুখী মানুষ

I am happy man.

Share
Published by
সুখী মানুষ

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago