Categories: Tips & Tricks

জিমেইলে একসাথে পাঠানো যাবে একাধিক ই-মেইল

যদি বলা হয়, জিমেইলে সংযুক্তি হিসেবে একটি ই-মেইলে অন্য এক বা একাধিক ই-মেইল জুড়ে দেওয়া যাবে, তাহলে বেশ খটকা লাগতে পারে। কারণ, ই-মেইলে সাধারণত নানা ধরনের ফাইল বা ডকুমেন্ট জুড়ে দেওয়া যায়, পুরো ই-মেইল তো নয়। কিন্তু জিমেইলে এখন তা সম্ভব।

ইনবক্সে আসা একটি ই-মেইল অন্য একজনকে পাঠাতে সাধারণত ‘ফরওয়ার্ড’ করতে হয়। তবে এই কাজ প্রতিটি ই-মেইল বার্তার ক্ষেত্রে আলাদাভাবে করতে হয়। জিমেইলের নতুন এই সুবিধার মাধ্যমে এক বা একাধিক ই-মেইল, এমনকি সম্পূর্ণ ‘কনভারসেশন’ নতুন একটি ই-মেইলে পাঠানো যাবে। এক ব্লগ পোস্টে গুগল বিষয়টি সম্পর্কে জানিয়েছে।

কাজটি করতে প্রথমে নতুন একটি ই-মেইল চালু করতে হবে। তারপর এক বা একাধিক ই-মেইল নির্বাচন করে তা সরাসরি নতুন ই-মেইলে টেনে এনে যুক্ত করতে হবে। এভাবে যুক্ত করা ই-মেইলগুলো ‘ডট ইএমএল’ ফাইল ফরম্যাট হিসেবে যুক্ত হবে। প্রাপক একটি পূর্ণাঙ্গ ই-মেইল হিসেবেই তা দেখতে পারবেন। সুবিধাটি এখন থেকে বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে ছাড়ছে জিমেইল।

SD Dipu Roy

Hi, I am SD Dipu Roy, A Professional Web Designer, and WordPress Specialist. With more than 2+ YEARS of working experience in creating a designing and responsive website. I build high-end, user-friendly, and responsive custom websites. I am an expert in Website designing Using HTML5, CSS3, Bootstrap, Mysql, jQuery, PSD, XD, SKETCH, WordPress Customize, and FIGMA to HTML landing pages, etc. I am also an expert in My code Responsive, Mobile friendly, and W3C Validated. You need my service Contact me. Regards, SD Dipu Roy

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago