Categories: Tips & Tricks

ইউটিউবে সফল হওয়ার Easy পদ্ধতি। ইউটিউব এ যে ভুল গুলো কখনো করবেন না।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

ইউটিউব এ করা সাধারণ কিছু ভুল। ইউটিউব এ সফল হওয়ার টিপস শেয়ার করব আজ।

income tunes এর আরো একটি চমৎকার পোস্টে আপনাদের সবাই কে স্বাগতম।আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। অনলাইন থেকে লাইফ টাইম  ইনকাম করার জন্য ইউটিউব হচ্ছে অনেক বড় একটা প্লাটফর্ম। একজন মানুষ ইউটিউবে সফল হওয়া মানেই তার লাইফ সেটেল হয়ে যাওয়া। আজকে আমি আপনাদের সামনে এমন কিছু ভুল করবো যেগুলো একজন নতুন ইউটিউবাররা করে থাকে।

আপনি যদি একজন ইউটিউবার হন কিংবা আপনি যদি ইউটিউবে ইনকাম করার জন্য আগ্রহী হন তাহলে আজকের পোস্ট আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। আজকে আমি আপনাদের সাথে যে টিপস গুলো শেয়ার করবো আপনার ইউটিউবে সফল হওয়ার জন্যই এটা একটু হলেও কাজে দেবে ।

সাইট:-http://youtube.com

1.sub for sub

একজন নতুন ইউটিউবাররা সাধারণত এই ভুলটা করে থাকে। sub for sub নিয়ে কখনো ইউটিউবে সফল হওয়া যায় না। বরং এরকম সাবস্ক্রাইবার গুলা কয়েকদিন পর ইউটিউব সরিয়ে দেয় এবং এই চ্যানেলটাকে ব্যান করে দেওয়ার সম্ভাবনা থাকে। আপনি যদি একজন নতুন ইউটিউবার হন কিংবা এরকম কিছু করার ইচ্ছা পোষণ করে থাকেন অবশ্য এটা ত্যাগ করবেন।

sub for sub নিলে ইউটিউব আপনার চ্যানেল প্রমোট করা বন্ধ করে দেয়। তখন আপনি দীর্ঘদিন ইউটিউবে কাজ করলেও সফল হতে পারবেন না। আপনি যদি ইউটিউব এর প্রাইভেসি পলিসি দেখেন সেখানে কঠোর ভাবে নিষিদ্ধ করা হয়েছে sub for sub কে।

২. কপিরাইট আইন লঙ্ঘন করা।

ইউটিউব এর নিয়ম অনুযায়ী আপনি যদি 90 দিনের মধ্যে তিনবার কপিরাইট আইন লঙ্ঘন করেন তাহলে আপনার চ্যানেল ব্যান করে দেওয়া হবে। আপনি কারো ইমেজ ভিডিও কিংবা এ জাতীয় কোনো কিছু এক সেকেন্ডের জন্য যদি কপি করেন তাহলে আপনি কপিরাইট আইনের আওতায় পড়বেন। প্রথম এবং দ্বিতীয় বার ছা  দেওয়া হলো। আপনি পরপর তিনবার কপিরাইট আইন লংঘন করলে তাহলে আপনার চ্যানেল এবং এই জিমেইল দিয়ে যতগুলো চ্যানেল আছে সবগুলো চ্যানেল ব্যান করে দেওয়া হবে।

তবে আপনি যদি প্রথম বার ভুলবশত কপিরাইট আইন লংঘন করে থাকেন তাহলে ভয় পাবেন না। নব্বই দিন পর কপিরাইট আইন বা কপিরাইট স্টাইক অটোমেটিক সেখান থেকে ডিলিট করে দেওয়া হয়। তবে পরপর আপনি বারবার এই ভুলগুলো করবেন না।

৩. সঠিক ভাবে ভিডিও না ছাড়া?

অনেকে যেকোনো মুহূর্তে একটা ভিডিও তৈরি করে সেটা আপলোড করে দেয়। কিন্তু আমাদের একটা নিয়ম অনুযায়ী ভিডিও আপলোড করতে হবে। যতটা সম্ভব seo সম্পূর্ণ ভিডিও কনটেন্ট তৈরি করতে হবে। একজন ইউটিউবার এর সফলতা অনেকটা নির্ভর করে seo এর উপর।তাই অবশ্যই আমাদেরকে seo সম্পন্ন টাইটেল, ডেসক্রিপশন ও ট্যাগ ব্যবহার করতে হবে।

প্রয়োজনে আপনি কয়েকটা এসইও করার ভিডিও দেখে নিতে পারেন। মনে রাখবেন আপনি যদি ইউটিউব থেকে অর্গানিক ভিউ নিতে চান অবশ্যই আপনাকে ভালো মানের seo করতে হবে।

৪. নিয়মিত এবং রুটিন অনুযায়ী কাজ করা?

আপনি যদি ইউটিউব থেকে ইনকাম করতে চান অবশ্যই আপনাকে ইউটিউবে নিয়মিত হতে হবে। আপনাকে একটা নির্দিষ্ট রুটিন অনুযায়ী ভিডিও আপলোড করতে হবে। আপনার সাপ্তাহে একদিন, দুইদিন, কিংবা সাত দিন যত দিন পরপর পারেন সেটা রুটিন অনুযায়ী হবে। আপনি যখন নির্দিষ্ট দিন পর পর ভিডিও আপলোড করবেন তখন ইউটিউব আপনার ভিডিওগুলো কে প্রমোট করা শুরু করবে। এক্ষেত্রে আপনার ইউটিউবে সফল হওয়ার সম্ভাবনা অনেকটাই বৃদ্ধি পাবে।

সাধারণত নতুন ইউটিউবাররা যে কাজগুলো করে তিনদিন চারদিন বা কয়েক দিন পর পর একসাথে অনেকগুলো ভিডিও এক সাথে আপলোড করে। আপনি যদি ইউটিউবে সফল হতে চান তাহলে কখনোই এই ভুলগুলো করবেন না।

ইউটিউব এ কাজ করতে হলে অবশ্যই আপনাকে ধৈর্য নিয়ে কাজ করতে হবে। মনে রাখবেন ইউটিউব এর একটা ভিডিও ভাইরাল হওয়া মানে আপনার লাইফকে চেঞ্জ করে দেওয়া। একবার আপনার ভিডিও ভাইরাল হয়ে গেলে পরবর্তীতে আপনাকে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। আপনি যদি ইউটিউবে সফল হতে চান অবশ্যই আজকের পোস্ট মাথায় রাখবেন। কারো কোন কিছু জানার থাকলে কমেন্টে জানাবেন। অথবা আপনি চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্টে। আল্লাহ হাফেজ।

আরো পড়ুন-

survey করে ইনকাম করুন। সেরা ইনকাম সাইট কোন ইনভেস্ট ছাড়া।

Online typing job without investment .বাংলা লেখালেখি করে ইনকাম বিকাশ পেমেন্ট।it’s easy to earn!

সুখী মানুষ

I am happy man.

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago