Categories: Freelancing

আউটসোর্সিং এবং freelancing ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে আমরা যে ভুল সিদ্ধান্তগুলো নিয়ে থাকি

আউটসোর্সিং এবং freelancing ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে আমরা যে ভুল সিদ্ধান্তগুলো নিয়ে থাকি

আসসালামু আলাইকুম ভাইয়া
আশা করি সবাই ভাল আছেন। আজকে একটা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। তাহলো আউটসোর্সিং এবংfreelancing ফ্রিল্যান্সিং বর্তমানে আউটসোর্সিং এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। আর আমাদের মত ইয়াং জেনারেশন এই আউটসোর্সিং এর দিকে সবচেয়ে বেশি ঝুঁকে পড়েছে।

অনেকেই আউটসোর্সিং এবং freelancing ফ্রিল্যান্সিং করে অনেকটা সফল। আবার অনেকেই এ আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং এ সেরকম সফলতা অর্জন করতে পারে নাই। আবার অনেক সময় দিয়েও সফল হতে পারছে না।

একজন সফল Freelancer ফ্রিল্যান্সার হতে হলে এই 6 টি গুন থাকা বাধ্যতামূলক।

আবার অনেকেই একটু সময় দিয়েই হাল ছেড়ে দিচ্ছে। আজকে আমি আপনাদের সামনে তুলে ধরব আউটসোর্সিং এবং freelancing ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে আমরা যে ভুল সিদ্ধান্ত গুলো নিয়ে থাকি। একটা সঠিক সিদ্ধান্ত আমাদের জীবনের সফলতার কারণ।

(১) কোন আইটি সেন্টারে ভর্তি: আমরা অনেকেই আউটসোর্সিং শেখার জন্য দেশের খ্যাতনামা আইটি সেন্টার গুলোতে ভর্তি হয়ে থাকি। এটার যথার্থতা আপনাকে সময় বলে দিবে। একটা উদাহরণ দিলে বুঝতে পারবেন। একটি কলেজে এক হাজার শিক্ষার্থীর মধ্যে সর্বোচ্চ 50 জন ভালো ভার্সিটিতে চান্স। ঠিক তেমনি একটা আউটসোর্সিং ইনস্টিটিউট এ সবাই ভালো ফ্রিল্যান্সার হয়ে যাবে এটা কিন্তু সম্ভব নয়। freelancing ফ্রিল্যান্সিং আপনাকে শিখতে হবে নিজে থেকেই।

(২) ইউটিউবের কিছু ধোকাবাজ চ্যানেল: আমাদের বাংলাদেশে অনেক ইউটিউব চ্যানেল রয়েছে যেগুলো দেখলেই মনে হয় যে আউটসোর্সিং বা freelancing ফ্রিল্যান্সিং খুব পানির মত সহজ। যেগুলো আমাদেরকে প্রতিনিয়ত ধোকায় ফেলে দিচ্ছে।

(৩) পিটিসি সাইট ঃ অনলাইনে অনেক পিটিসি সাইট রয়েছে । যেগুলোতে আমরা অ্যাড, বিজ্ঞাপন, গেম খেলে টাকা আয় করা যায় বলে ধারণা করে থাকি। আমার জানামতে এগুলো ম্যাক্সিমামই ফেক। আপনার কোন পারফেক্ট যোগ্যতা ছাড়াই কেউ আপনাকে টাকা দিবে না।

কিভাবে Online অনলাইন থেকে ইনকাম করা যায়, জানেন?

(৪) প্রথমদিন থেকেই ইনকামের স্বপ্ন: আমরা সবাই অনলাইন থেকে ইনকাম করতে চাই। কিন্তু আমাদের একটা সমস্যা হচ্ছে আমরা প্রথম দিন থেকেই ইনকামের স্বপ্ন দেখি। আরে ভাই আপনার পড়ালেখা শেষ করতে 15 থেকে 20 বছর সময় লাগে। এত সময় ব্যয় করার পরেও আপনি একটা ভালো জব পাবেন কিনা এর কোন নিশ্চয়তা নাই। আর মাত্র কিছু সময় ব্যয় করেই আপনি ভালো একটা ইনকাম করতে পারবেন এটা আসলে পুরো আকাশ কুসুম চিন্তা করা।

(৫) ভুল জায়গায় ইনভেস্টমেন্ট: আমরা অনেকেই অনলাইনে কাজ করার জন্য বিভিন্ন উপায় খুশি। আবার অনেকেই কোন কোন জায়গায় আবার ইনভেস্টমেন্ট করে থাকি। মাঝে মাঝে আমাদের ইনভেস্টমেন্ট গুলো ফুল জায়গায় চলে যায়। যেটাতে আমরা অনলাইন থেকে ইনকাম এর আগ্রহ অনেকটাই হারিয়ে ফেলি।

(৬) হালাল-হারাম বিবেচনা করা: আমরা মুসলিম,আমাদের উচিত কোনটা হালাল ,কোনটা হারাম তা ভালোভাবে কনফার্ম করে দেখা।যদি মুসলমান আমরা নিজেকে দাবি করে থাকি তাহলে অবশ্যই আমাদের এই বিষয়টা ভালোভাবে লক্ষ্য করা উচিত।

আমরা অনলাইনে ইনকামের চিন্তা করে অনেকেই হারাম পথে ইনকাম করে ফেলি। যেটা একজন মুসলমানের কর্মকাণ্ড নয়। তাই আমরা অনলাইনে ইনকামের ক্ষেত্রে হালাল এবং হারাম বিষয়টা ভালো কোন আলেম-ওলামার কাছ থেকে ক্লিয়ার হয়ে নেব।

এসইও শিখুন Freelancer ফ্রিল্যান্সার হিসেবে ক্যারিয়ার গড়ুন

আরে ভাই অনলাইনে ইনকাম করতে কে না চাই। কিন্তু অনলাইনে ইনকামের ক্ষেত্রে অনেক ধৈর্যের প্রয়োজন।
আমরা হালাল পথে চেষ্টা করব । ইনশাআল্লাহ আল্লাহ আমাদেরকে উপায় দেখিয়ে দিবেন।

আজকে এই পর্যন্তই সবাই ভাল থাকবেন।

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago