Categories: Android Apps

Top 5 Android Camera apps।ছবি তুলুন ঝকঝকে।

Top 5 Android Camera apps।ছবি তুলুন ঝকঝকে।

ছবি তুলুন ঝকঝকে, বর্তমান সময়ে স্মার্টফোনগুলোর প্রধান ফোকাস পয়েন্ট হয়ে উঠেছে ক্যামেরা। একটি ফোন ব্যবসায়িকভাবে কতটা সফল হবে তা অনেকটাই নির্ভর করে এর ক্যামেরা পারফর্মেন্স এর উপর।তবে এন্ড্রয়েড ফোনগুলোর ক্যামেরা ভালো মানের হলেও ফোনের ক্যামেরা অ্যাপ এ যথেষ্ট কন্ট্রোল না থাকায় এর সম্পূর্ণ ব্যবহার সম্ভব হয়ে উঠেনা। সেক্ষেত্রে থার্ড পার্টি ক্যামেরা অ্যাপ ব্যবহার ফোনগুলোর ক্যামেরাকে অন্য মাত্রার সব ছবি তুলতে সাহায্য করতে পারে।চলুন দেখে নেয়া যাক এন্ড্রয়েড এর জন্য এমন কয়েকটি থার্ড পার্টি ক্যামেরা অ্যাপ, যেগুলোর মাধ্যমে কাস্টম কন্ট্রোল এবং পাওয়ারফুল সব ফিচার ব্যবহার করা যাবে।

১-গুগল ক্যামেরা

অসাধারণ সব ছবি তুলতে পারার জন্য গুগল পিক্সেল লাইন আপের ডিভাইসগুলি সর্বজন সমাদৃত। মূলত পিক্সেল ডিভাইসের ক্যামেরা অ্যাপ হল গুগল ক্যামেরা। যেসব ফিচার গুগল ক্যামেরা অ্যাপকে অন্য মাত্রায় নিয়ে গেছে সেগুলো হল–

  • পাওয়ারফুল নাইটসাইট মোড, যা দ্বারা স্বল্প আলোতেও দারুণ সব ছবি তোলা সম্ভব
  • লাইভ এইচডিআর+ এবং ডুয়াল এক্সপোজার কন্ট্রোল
  • সুপার রেজ্যুলিউশন জুম
  • বোকেহ সমৃদ্ধ পোর্ট্রেইট শট এবং আরো অনেক কিছু

প্লে স্টোরে অ্যাপটি থাকলেও গুগল এর পিক্সেল ডিভাইস ব্যাতিত অন্যকোনো এন্ড্রয়েড ফোনে অ্যাপটি ইন্সটল করা যায়না। সেক্ষেত্রে গুগল ক্যামেরা অ্যাপ এর এপিকে সাইডলোড করার মাধ্যমে অ্যাপটি ব্যবহার করা যাবে।

গুগল ক্যামেরা এপিকে ডাউনলোড করুন

২-ওপেন ক্যামেরা

ওপেন ক্যামেরা অ্যাপ একটি সাধারণ দেখতে সফটওয়্যার হলেও এটি ফিচারে ভর্তি। মূলত যারা ফটোগ্রাফির টার্মগুলো ভালোভাবে বুঝেন তাদের জন্য এই অ্যাপটি কোনো গুপ্ত খাজানার চেয়ে কম নয়।

কোনো ধরনের ফিচার কেনার কিংবা এড এর ঝামেলাবিহীন ওপেন ক্যামেরা অ্যাপটিতে থাকছে – এক্সটার্নাল মাইক্রোফোন সাপোর্ট, এইচডিআর, এক্সপোজার ব্র‍্যাকেটিং এর মত পাওয়ারফুল সব ফিচার। এছাড়াও থাকছে নয়েজ রিডাকশন ফিচার, স্বল্প আলোতেও ভালো ছবি তুলতে সাহায্য করে। ফ্রন্ট ক্যামেরা দিয়ে প্যানারোমা শটও তোলা সম্ভব ওপেন ক্যামেরা ব্যবহার করে।

ওপেন ক্যামেরা ডাউনলোড করুন

৩-এ বেটার ক্যামেরা

Top 5 Android Camera apps, ব্যাসিক সব ক্যামেরা ফিচার দিয়ে সাজানো হয়েছে এ বেটার ক্যামেরা অ্যাপ – তবে ব্যাসিক ফিচারগুলোর পাশাপাশি থাকছে ৩৬০ ডিগ্রি প্যানারোমা শট, নাইট মোড, অবজেক্ট রিমুভাল এর মতো এডভান্স সব ফিচার।

অ্যাপটির প্রো ভার্সনে আরো কিছু দারুণ ফিচার পাওয়া গেলেও মূলত ব্যাসিক ভার্সনেই গুরুত্বপূর্ণ সব ফিচার এর দেখা মিলবে।

এ বেটার ক্যামেরা ডাউনলোড করুন

৪-বেকন ক্যামেরা

ক্যামেরা ২ এপিআই সাপোর্ট ছাড়াই এন্ড্রয়েড ফোনে অসাধারণ সব কাস্টম ক্যামেরা কন্ট্রোল ফিচার যুক্ত করার প্রতিশ্রুতি দেয় বেকন ক্যামেরা অ্যাপ। লাইভ হিস্টোগ্রাম, টাইমড শট, টিনি প্ল্যানেট এর মত অসংখ্য ফিচার দিয়ে ভর্তি বেকন ক্যামেরা অ্যাপটি।

বেকন ক্যামেরা ডাউনলোড করুন

৫-সাইমেরা

Top 5 Android Camera apps, যারা সেল্ফি তুলতে আর সেগুলো সোস্যাল মিডিয়ার উপযোগী এডিট করে আপলোড দিতে পছন্দ করেন, তাদের জন্য সাইমেরা অ্যাপটি হতে পারে একটি পারফেক্ট চয়েজ। অসংখ্য চমৎকার ফিল্টার এর পাশাপাশি অ্যাপটিতে দেখা মিলবে বডি রিসাইজিং এর মত ইউনিক ফিচার এর। এছাড়াও অ্যাপটি ব্যবহার করে কোলাজ ফটো তৈরী করা সম্ভব। আরো থাকছে বিশাল এক স্টিকার লাইব্রেরী, যার মাধ্যমে আপনি আপনার ফটোগুলোকে আরো সুন্দরভাবে সাজাতে পারবেন।

সাইমেরা ডাউনলোড করুন

Tawhid

আমি একজন অতি নগণ্য আল্লাহর বান্দা মাত্র।একজন জ্ঞান পিপাসুও বটে। আমি জানি যে প্রথমে লার্নিং তারপর আর্নিং এবং এই সুত্র ধরেই এগিয়ে যাচ্ছি অনেক বড় পথ।

Share
Published by
Tawhid

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago