Categories: Earn From Data Entry

ক্যাপচা এন্ট্রি জবের জন্য সেরা ১০টি ওয়েবসাইট

আপনি যদি কোনো সিম্পল জব করে অনলাইনে টাকা আয় করতে চান, তাহলে ক্যাপচা এন্ট্রি জব বেছে নিতে পারেন। যেখানে আপনি অবসর সময়ে কাজ করে প্রতি দিন প্রায় ১০০০০ থেকে ২০০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এখানে সেরা ১০টি ক্যাপচা এন্ট্রি জবের ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত দেয়া হল।

আপনাকে প্রথমে কোনো কোম্পানিতে সাইন আপ করতে হবে, যারা আপনাকে এই জব দিয়ে থাকবেন। যদি আপনি ক্যাপচা এন্ট্রি কাজ সম্পর্কে না জানেন, তাহলে গুগলে সার্চ করলেই পেয়ে যাবেন অথবা ইউটিউবে সার্চ করেও অনেক ভিভিও টিউটোরিয়াল পাবেন।

কিন্তু আপনি যদি ক্যাপচা এন্ট্রির কাজ জানেন আর কাজ পাওয়ার জন্য আসল ওয়েবসাইট খুঁজছেন, তাহলে এই আর্টিকেলটি পড়তে থাকুন।

ক্যাপচা এন্ট্রি জবের জন্য সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হলো আপনার টাইপিং স্পিড ভালো হতে হবে। যদি আপনার টাইপিং স্পিড ৩০+ ওয়ার্ড পার মিনিট হয়, তাহলেই আপনি ভালো টাকা আয় করতে পারবেন অন্যদের থেকে।

ক্যাপচা টাইপার্স

সেরা ক্যাপচা এন্ট্রি জব প্রোভাইডারের মধ্যে ক্যাপচা টাইপার্স অন্যতম, যেখান থেকে আপনি ভালো আয় করতে পারেন। যদি এই ওয়েবসাইটে কাজ করতে গিয়ে কোনো রেজিস্ট্রেশন ফি চাওয়া হয়, তাহলে আপনি দিতে যাবেন না। কারণ এখানে রেজিস্ট্রেশন ফ্রি। ফ্রি তে রেজিস্ট্রেশন করতে আপনি এই ইমেইল (admin@captchatypers.com) অ্যাড্রেসে ইমেইল করতে পারেন।

ক্যাপচা টাইপার্সে আপনি ১.৫ ডলার পর্যন্ত পেয়ে থাকবেন প্রতি ১০০০ সঠিক ক্যাপচা এন্ট্রি করে। তবে এই ওয়েবসাইটে কাজ করার আগে কিছু সতর্ক বাণী দেখে নিন।

১. ক্যাপচা টাইপার্স কোন অ্যাডমিন অ্যাকাউন্ট বিক্রি করে না। কাজেই কেউ যদি আপনাকে অ্যাডমিন অ্যাকাউন্ট কেনার জন্যে প্রলুদ্ধ করে, আপনি কিনবেন না। কারণ, ক্যাপচা টাইপার্সের সকল অ্যাডমিন অ্যাকাউন্ট এবং সফট্‌ওয়্যার তাদের ওয়ার্কারদের জন্যে সম্পূর্ণ ফ্রি।

২. শুধু মাত্র ক্যাপচা টাইপার্সর নিজস্ব সফট্ওয়্যার দিয়ে কাজ করুন। কোনভাবেই কোন থার্ড পার্টির সফট্‌ওয়্যার ব্যবহার করবেন না। অন্য সফট্‌ওয়্যার ব্যবহার করে কাজ করলে আপনার কাজের টাকা ওই সফট্‌ওয়্যার প্রোভাইডার উইড্রো দিয়ে নিয়ে যেতে পারে। আবার, ক্যাপচা টাইপার্সের অফিসিয়াল কর্ম-কর্তারা যদি ধরতে পারে যে আপনি অন্য কারো সফট্‌ওয়্যার ব্যবহার কের কাজ করছেন, তাহলে আপনার অ্যাডমিন অ্যাকাউন্ট ব্যান করে দেবে।

৩. দ্রুত টাইপ করুন যাতে আপনার জন্যে বেঁধে দেয়া টাইম আউট হওয়ার আগেই এন্ট্রি দিয়ে ফেলতে পারেন। না পারলে অর্থাৎ টাইম লিমিট শেষ হয়ে গেলে আপনার অ্যাকাউন্ট বা আইডি ৩০ মিনিটের জন্যে ব্যান করে দেয়া হবে। কাজেই, এ ৩০ মিনিট লগ আউট থাকার কারণে আপনি কোন কাজ করতে পারবেন না।

কাজ শুরু করার আগে, ক্যাপচা টাইপার্সের অফিসিয়াল গাইডলাইনটি পড়ে নিন।

কলোটিবাবলো

Kolotibablo হলো সবচেয়ে ভালো ইন্টারনেশনাল ক্যাপচা এন্ট্রি জব প্রোভাইডার যেখানে আমাদের দেশের বহু তরুণ-তরুণী নিয়মিত কাজ করছেন। তারা সবার জন্যে স্থিতিশীল কাজের নিশ্চয়তা দেয় এবং প্রতি ১০০০ সঠিক ক্যাপচা এন্ট্রি করার বিনিময়ে ০.৩৫ ডলার থেকে ১ ডলার পর্যন্ত পে করে থাকে।

যারা খুব ভালোভাবে ক্যাপচা এন্ট্রির কাজটি করতে পারেন, তারা কলোটিবাবলো থেকে প্রতি মাসে প্রায় ১০০ থেকে ২০০ ডলার পর্যন্ত আয় করে থাকেন। যা বাংলা টাকায় ১০ থেকে ২০ হাজারের মতো। কলোটিবাবলো তার ওয়ার্কারদের টাকা পে করে থাকে Payza অথবা WebMoney এর মাধ্যমে।

কাজেই, এ ওয়েবসাইটে কাজ করে পেমেন্ট নিতে হলে বাংলাদেশ থেকে পেইজা একাউন্ট তৈরী, পেমেন্ট গ্রহন ও উত্তোলনের পদ্ধতি জেনে নিন। আর কলোটিবাবলোর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন যেখানে প্রায় সব তথ্যই বাংলায় দেয়া আছে, কাজেই বুঝতে অসুবিধা হবে না।

মেগা টাইপার্স

মেগা টাইপার্স একটি ওয়ার্কফোর্স ম্যানেজমেন্ট কোম্পানী এবং সবচেয়ে সেরা ক্যাপচা এন্ট্রি জব প্রভাইডার। এখানে বিভিন্ন দেশের প্রাইভেট এবং সরকারি প্রতিষ্ঠানগুলোর ক্যাপচা এন্ট্রিসহ বহু ধরণের ডাটা এন্ট্রির কাজ রয়েছে আর এখানে আপনি ফ্রি তে জয়েন করতে পারেন।

এখানে সবচেয়ে দক্ষ এবং সেরা টাইপারদের উপার্জন প্রতি মাসে প্রায় ১০০ ডলার থেকে ২৫০ ডলার পর্যন্ত। তবে যারা এই ওয়েবসাইটে নতুন কাজে যুক্ত হবেন, তারা প্রতি ১০০০ সঠিক ক্যাপচা এন্ট্রি করার বিনিময়ে ০.৪৫ ডলার পাবেন। আর দক্ষরা পাবেন ১.৫ ডলার কিংবা তার চেয়ে বেশি আয় করতে পারবেন।

এখানে প্রতি মিনিটে কমপক্ষে ১০ ক্যাপচা বা ডাটা এন্ট্রির নিয়ম রয়েছে। আপনি যত বেশি এন্ট্রি দিতে পারবেন, ঠিক তত বেশিই আয় করতে পারবেন। আর তোলার জন্য এরা পে করে থকে Debit Cards, Bank Checks, PayPal, WebMoney, Perfect Money, Payza  এবং Western Union এর মাধ্যমে। মেগা টাইপার্সে রেজিস্ট্রেশন করুন আর ইনভাইটেশন কোড হিসেবে আপনি ২৬৩ ট্রাই করতে পারেন, কাজ না হলে অন্য কোডের জন্য গুগলে সার্চ করেন।

প্রো টাইপার্স

প্রো টাইপার্স হলো ঠিক MegaTypers এর মতো যেখানে বিভিন্ন ধরণের ডাটা এন্ট্রি কাজের সংমিশ্রণ রয়েছে। এখানকার সব ডিটেলও মেগা টাইপার্সের মত প্রায় একই রকম। ক্যাপচা এন্ট্রির কাজ থাকলেও, এ ওয়েবসাইট মূলত ফোকাস দিচ্ছে ইমেজ টু টেক্সট্ কাজের দিকে।

প্রো টাইপার্সের একটা বড় বিশেষত্ব হচ্ছে এরা ইমেজ রিকগনিশন দিয়ে নিউরাল নেটওয়ার্ক ডেভেলপারদের সাপোর্ট দিচ্ছে। একই সাথে সারা বিশ্বের অন্ধ ব্যক্তিদের জন্যে রয়েছে এদের ভিজ্যুয়াল অ্যাসিস্ট্যান্ট সার্ভিস। যাইহোক, এখানে আপনি প্রতি ১০০০ ক্যাপচা সঠিকভাবে এন্ট্রি করে ০.৪৫ ডলার থেকে ১.৫ ডলার পর্যন্ত পেয়ে থাকবেন। এটা আসলে আপনি কতক্ষণ এবং কতটুকু কাজ করবেন তার উপর সম্পূর্ণরূপে নির্ভরশীল।

মেগা টাইপার্সের মত প্রো টাইপার্সও প্রতি মিনিটে ১০টি শব্দ এন্ট্রির শর্ত জুড়ে রেখেছে। তবে আপনি এখানে কাজ করতে পারবেন আপনার নিজস্ব শিডিউল অনুযায়ী, তাতে এখানকার কারো হাত নেই। আর আপনি টাকা পেয়ে থাকবেন PayPal, Payza, Western Union ইত্যাদির মাধ্যমে। প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রো টাইপার্সে ফ্রিতে জয়েন করুন।

টুক্যাপচা

এখানেও আপনি অন্যসব সাইটের মতোই ঘরে বসে নিজের শিডিউল মত আয় করতে পারবেন। তবে, অন্য ক্যাপচা এন্ট্রি জব সাইটগুলোর তুলনায় এখানকার পেমেন্ট একটু কম। প্রতি ১ হাজার ক্যাপচা সলভ্ করে আপনি পাবেন ০.১৭ ডলার। তবে যদি আপনি কঠিন ক্যাপচাগুলো সলভ্ করেন, তাহলে একটু বেশিই আয় করতে পারবেন।

এ ক্যাপচা এন্ট্রি জব সাইটে প্রতি মুহূর্তে ১ হাজারেরও বেশি ওয়ার্কার কাজ করতে থাকেন। আর প্রতি মিনিটে এখানে ২ হাজারের বেশি ক্যাপচা সলভ্ হয়। তবে, সাসফিসিয়াস কার্যক্রমের জন্যে এ যাবৎ এখানে প্রায় ৬৫ হাজার ইউজার ব্যান খেয়েছে। সুতরাং, সাবধান হয়ে সততার সাথে কাজ করুন। বাড়তি আয়ের আশায় বাড়াবাড়ি রকমের কিছু করে ফেলা থেকে বিরত থাকুন।

টুক্যাপচায় রেজিস্ট্রেশন করা খুবই সহজ, জাস্ট আপনার ইমেল, ইউজার নেম আর একটা পাসওয়ার্ড দিয়েই সেরে ফেলতে পারবেন। আর এ ওয়েবসাইটের পেমেন্ট সিস্টেম অন্যদের মতই, তবে এরা ইনস্ট্যান্ট পেমেন্ট দিয়ে দেয়।

Qlinkgroup

Qlinkgroup এ কাজ করার জন্য তাদের নতুন সফটওয়্যারটি ডাউনলোড করে কাজ শুরু করতে পারেন। কোনো লোক বা সাইট দ্বারা প্রতারিত হবেন না, যদি আপনার কাছে রেজিস্ট্রেশনের জন্য টাকা চাওয়া হয়। কারণ এটি ফ্রি এবং এরা ওয়ার্কারদের কাছ থেকে কোন রকম ডিপোজিট নেয় না।

স্প্যামাররা প্রায়ই অ্যাডমিন সেজে ইউজারদের প্রতারিত করার চেষ্টা করে থাকে। আর তাই ওয়েবসাইটের হোমপেজেই এ ব্যাপারে ওয়ার্কারদের জন্যে সতর্ক বার্তা দেয়া হয়েছে। কিউলিংকগ্রুপে রেজিস্ট্রেশন করুন আর ঝামেলাহীনভাবে কাজ শুরু করুন।

ক্যাপচাটুক্যাশ

অনেক মানুষ আছে যারা ক্যাপচাটুক্যাশ ওয়েবসাইটে ক্যাপচা এন্ট্রি জব করে খুব ভালো আয় করতে পারছেন। আপনি এখানে কাজ করতে চাইলে আপনাকে অবশ্যই এদের নতুন সফটওয়ারটি ডাউনলোড করে নিতে হবে। আপনি সাইন আপ করার সাথে সাথে এখানে কিছু ইনফরমেশন দেখবেন যেগুলো আপনাকে কাজ করতে সাহায্য করবে।

কাজ করতে যদি আপনার আগ্রহ হয় তো ক্যাপচাটুক্যাশে জয়েন করেন।

ভার্সুয়াল বি

VirtualBee হলো পুরাতন একটি কোম্পানি যা ২০০১ সাল থেকে বিভিন্ন ডাটা এন্ট্রির কাজ এবং ক্যাপচা এন্ট্রি জব প্রভাইড করে থাকে। এ কোম্পানির আগের নাম ছিল ‘কী ফর ক্যাশ’। আর এটি প্রতিষ্ঠিত হয় লিওনব্রিজ টেকনোলোজিসের মাধ্যমে।

আপনি এখানে একবার সাইন আপ করার পর আপনাকে একটি টেস্ট দিতে হবে যার স্কোর ০ থেকে ১০০ পর্যন্ত। আপনার স্কোর অনুযায়ী আপনাকে কাজ দেয়া হবে। টেস্ট দিয়ে কাজ শুরু করতে চাইলে ভার্সুয়াল বিতে জয়েন করুন।

ফাস্ট টাইপার্স

ফাস্ট টাইপার্স ডাটা এন্ট্রি জব প্রোভাইডারের অনলাইনের হোমপেজে শুরুতেই রয়েছে আপনার জন্যে একটি সতর্ক বাণী। কারো কাছ থেকে কোন রকম ফাস্ট টাইপার্স অ্যাকাউন্ট কিনবেন না। যদি কিনেন, তবে আপনি হচ্ছেন দুনিয়ার সবচেয়ে বোকা মানুষ।

আশা করি, আপনি নিজেকে দুনিয়ার সবচেয়ে বোকা মানুষ হিসেবে প্রমাণ করতে চাইবেন না। যাইহোক, এখানে জয়েন করতে আপনার ছবি এবং আইডি কার্ড স্ক্যান করে তাদের কাছে পাঠাতে হবে। এছাড়াও আরো বেশি ইনফরমেশন পেতে হলে গুগলে সার্চ করুন, কারণ এ ওয়েবসাইটে জয়েন করার আগে তেমন বেশি ইনফর্মেশন পাওয়া যায় না। আর অন্যসব সাইটের মতোই তারা পেমেন্ট করে থাকে, যেখানে খুব বেশি পার্থক্য থাকে না।

পক্স প্রপিট

পক্স প্রপিট আরও একটি ভালো সাইট যেখানে ক্যাপচা এন্ট্রি জব করে ভালো টাকা আয় করা যায়। কিন্তু বর্তমানে এই সাইটে রেজিস্ট্রেশন বন্ধ। যদি আবার ওপেন করা হয়, তাহলে আপনি এখানে কাজ শুরু করতে পারবেন। আপনি এখনই চেক করে দেখতে পারেন রেজিস্ট্রেশন করা যাচ্ছে কিনা।

এখানে আমি আপনাদের জন্য টপ ১০টি ক্যাপচা এন্ট্রি জবের ওয়েবসাইট উল্লেখ করলাম যেখানে ক্যাপচা এন্ট্রি কাজ করে টাকা আয় করতে পারবেন। সব সাইটে একসাথে কাজ করা খুব কঠিন হয়ে যাবে। তাই আমি মনে করি, আপনি সবগুলো সাইট চেক করে যেটা আপনার কাছে বেশি ভালো লাগবে বা ভালো টাকা আয় করতে পারবেন বলে মনে করেন সেখানেই সাইন আপ করে কাজ শুরু করুন।

ক্যাপচা এন্ট্রি জব করে খুব বেশি টাকা আয় করতে পারবেন না। যদি আরো ভালো কোনো পার্ট টাইম জব খুঁজে থাকেন তাহলে আমার লেখা অনলাইন ও অফলাইনে করতে পারেন এই ২০টি পার্ট টাইম জব শিরোনামের লেখাটি পড়তে পারেন।

**আরো পড়ুন**

ক্যাপচা এন্ট্রি কাজ দিয়ে শুরু অনলাইনে আয়

ক্যাপচা পূরণ করে আয় করুন

ডাটা এন্ট্রি কী?

Sagufta Parveen

Share
Published by
Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago