Categories: Crypto Currency

Presearch কি ?

Presearch এটা গুগলের মতই একটা প্লাটফর্ম কিন্তু এটার বেস হল cryptocurrency.এটির উদ্দেশ্য হল গুগলের মত শেয়ার কিনে নিজেদের প্লাটফর্ম কে উন্নত করবে।
আর এই Presearch এর currency হল PRE কয়েন।

আপনি ঠিক আগের মতই গুগলে সার্চ করবেন কিন্তু আপনার টাকা আপনার পকেটে নিতে সাহায্য করবে এই Presearch.তবে এখানে থাকবে প্রতিদিনের একটা লিমিট যেখানে আপনি নির্দিষ্ট পরিমান সার্চ করার পর সার্চ করতে পারবেন কিন্তু টাকা পাবেন না।

আমাদের কোন বিষয়ে জানার থাকলে সরাসরি গুগলে সার্চ করি। কারণ আমরা জানি গুগল মানেই “সারা বিশ্ব”। আমাদের প্রয়োজনীয় যে কোন বিষয়ই গুগলে ইনডেক্স হয়ে থাকে, আর সে কারণেই আমরা সহজেই আমাদের চাহিদার বিষয়টি গুগল করে খুজে পেয়ে যায়। কিন্তু এই গুগল সার্চ থেকেও যে এখন অল্প কিছু হলেও আয় করা যায় তা আমরা অনেকেই জানিনা। হ্যাঁ আপনার প্রতিদিনের সার্চ থেকে বর্তমান Presearch এর দাম অনুযায়ী প্রায় ২৪ সেন্ট (৮টি করে Presearch টোকেন) আয় করতে পারেন।

Presearch কি

Presearch কি?

Presearch একটি ক্রিপ্টোকারেন্সি। আপনি অবশ্যই Bitcoin -এর নাম শুনে থাকবেন। বিটকয়েন যেমন একটি ক্রিপ্টোকারেন্সি তদ্রুপ Presearch ও একটি ক্রিপ্টোকারেন্সি। বর্তমান মার্কেট অনুযায়ী এর দাম মার্কিন ডলার অনুযায়ী ৩ সেন্টের কম বা বেশি হয়, যদিও এর দাম সর্বচ্চ ৭২ সেন্ট পর্যন্ত উঠেছিল। ক্রিপ্টোকারেন্সির টোটাল মার্কেট খারাপ হওয়ার দরুন এখন এর দাম পড়েছে। শুধু Presearch এরই দাম কমে নাই সকল ক্রিপ্টোকারেন্সিরই দাম পড়েছে বাজার মন্দার কারণে।

Presearch এর বর্তমান দাম জানতে আপনি এখানে যেতে পারেন https://coinmarketcap.com/currencies/presearch/ ।

Presearch থেকে কিভাবে আয় করা যায়?

Presearch এর নাম দেখলেই বুঝা যায় এটি সার্চ এর একটি অংশ, বাংলাই শব্দার্থ করতে গেলে বলতে হয় “খোজার পূর্বে”। বিষয়টি আরেকটু সহজ করে বলতে গেলে বলতে হয়; কোন বিষয় সার্চ করার পূর্বে সার্চ করা। এর পরেও হয়তো আপনার কছে জটিল কিছু মনে হচ্ছে। বস্তুত তেমন কোন জটিল বিষয়ই নেই এখানে।

আপনি যে বিষয়টি গুগলে সার্চ করছেন তা Presearch এর টুলবক্সে লিখে সার্চ করবেন আর আপনার কাংক্ষিত বিষয়টি গুগল এর মাধ্যমেই আপনি দেখতে পাবেন। পার্থক্য একটাই, আপনি নিজে সরাসরি গুগল ডট কমে গিয়ে সার্চ না করে, আপনি শুধু Presearch এর সার্চ বক্সে লিখবেন আর এতেই আপনকে এই সার্চ করার জন্য কয়েন দিবে; সেই সাথে আপনি গুগলে যা খুজছেন তাই আপনাকে বের করে দিবে।

Presearch থেকে আয় করতে কি করা লাগবে?

এর জন্য প্রথমে আপনি এখানে Open Presearch Account গিয়ে সাইনআপ করে একাউন্ট খুলবেন। একাউন্ট খোলা হয়ে গেলে এই লিংক https://addons.mozilla.org/en-US/firefox/addon/presearch-org-start-with-us/ থেকে আপনাার ফায়ারফক্স ব্রাউজার এর জন্য এ্যডঅনটি ইনস্‌টল করে নিন। এর পর আপনার ব্রাউজারটি সম্পূর্ণ ক্লজ করে দিয়ে নতুন করে ওপেন করুন। দেখবেন Presearch এর টুলবক্স অর্থাৎ সার্চবক্স সহ একটি ট্যাব ওপেন হবে।

আপনি যখনই নতুন কোন ট্যাব ওপেন করবেন তখনই আপনার জন্য Presearch সার্চবক্সটি অটোমেটিক ওপেন হয়ে যাবে। আপনি যখনই কোন কিছু সার্চ করতে যাবেন শুধু মাত্র এই সার্চবক্সে লিখে সার্চ দিবেন এটি আপনাকে অটোমেটিক গুগলের সার্চইন্জিন থেকে রেজাল্ট দেখাবে। আর সেই সাথে আপনি পেতে থাকবেন Presearch এর টোকেন।

Presearch থেকে আয় করা টোকেন কিভাবে ক্যাশ করবেন?

যেসব দেশে ক্রিপ্টোকারেন্সি অনুমদিত সেই দেশেতো কোন Presearch এর টোকেন থেকে ক্যাশ করা কোন জটিল বিষয়ই না। কিন্তু যেই দেশে ক্রিপ্টোকারেন্সি লেনদেন এর জন্য এখনো অনুমদন পাই নাই তাদের জন্য একটু জটিল। জটিল বলতে যে বেশ জটিল তা কিন্তু নই। যারা অনলাইনে লেনদেন এর সাথে খুব একটা পরিচিত নই তাদের কাছে একটু বেশি জটিল মনে হতে পারে।

আমি একটু সহজ করেই বলার চেষ্টা করবো। বর্তমান নিয়ম অনুযায়ী Presearch থেকে মিনিমাম উইথড্র ১০০০ Presearch। অর্থাৎ আপনার ব্যালান্স যখন ১০০০ Presearch টোকেন হবে তখনই আপনি উইথড্র করতে পারবেন। যদিও এটিকে সময়ের পরিপ্রেক্ষিতে কমিয়ে আনা হবে বলে তারা বলেছে।

Presearch ক্যাশ করার জন্য প্রথমে আপনাকে Presearch কেনা-বেঁচা করা হয় এমন এক্সচেন্জ মার্কেটে একটি একাউন্ট খুলতে হবে। যা আপনি এখান https://coinmarketcap.com/currencies/presearch/#markets থেকেই দেখতে পারবেন যে কোন কোন মার্কেটে Presearch টোকেন ট্রেড করা হয়।

আপনার পছন্দ মত যেকোন মার্কেটে একাউন্ট খোলার পর আপনি সেই মার্কেটের ব্যালান্স/মাইএকাউন্ট এ গিয়ে সেখান থেকে Presearch এর ডিপোজিট এ্যড্রেসটি কপি করে নিবেন। এরপর Presearch এর ওয়েবসাইট থেকে টোকেন উইথড্র করার জন্য উইথড্র অপশনে গিয়ে আপনি যে ডিপোজিট এ্যড্রেসটি কপি করেছিলেন তা এখানে উইথড্র অপশনে পেস্ট করে, উইথড্র করবেন।

কিছু সময়ের মধ্যে আপনার Presearch এর টোকেন কাংক্ষিত এক্সচেন্জ মার্কেটের ব্যালান্সে এসে জমা হবে। এখন আপনি এই টোকেন Bitcoin এর বিপরীতে বিক্রয় করে Bitcoin ক্রয় করবেন। এখন আপনি এই Bitcoin আপনার কোন পরিচিত বন্ধুর কাছে অথবা https://www.bestchange.com/ এই সাইটে গিয়ে Bitcoin বিক্রয় করে; কোন পেমেন্ট ম্যথডের ডলার নিলে আপনার জন্য সুবিধা হবে তা আপনি বাছায় করতে পারেন।

এই পোস্ট সম্পর্কে কোনো প্রশ্ন, অভিযোগ, মতামত বা পরামর্শ থাকলে নিচে কমেন্ট করুন। আমরা সকল কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করি। সকল আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

**আরো পড়ুন**

বিটকয়েন আয়ের সহজ উপায় ফ্রিতে

Sagufta Parveen

Share
Published by
Sagufta Parveen

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago