Categories: Freelancing

আপনি যদি freelancing ফ্রিলান্সিং করতে চান, তবে নিচের এগুলো ফলো করতে হবে!

আপনি যদি freelancing ফ্রিলান্সিং করতে চান, তবে নিচের এগুলো ফলো করতে হবে!আপনি যদি freelancing ফ্রিলান্সিং করতে চান, তবে নিচের এগুলো ফলো করতে হবে!

১. একটা সুন্দর গোছানো অফিস!২. একটা দামী বড় অফিস টেবিল!৩. একটা দামী আরামদায়ক প্রেসিডেন্টসিয়াল চেয়ার!৪. দুইজন অফিস সহকারী, সার্বক্ষণিক আপনাকে দেখভাল করার জন্য!৫. ঠাণ্ডা গরম, মিনারেল পানির ব্যাবস্থা!৬. অত্যন্ত দামী হাই কনফিগারেশনের পিসি!৭. পিসির সাথে লাগানো তিনটা বড় বড় LED মনিটর!৮. একটা ল্যাপটপ (Mac Book air হলে ভাল হয়) !

The New Maharajas এবং আমাদের Freelancing ফ্রিলান্সিং

৯. দেয়ালে ঝোলানো একটা বড় LED টিভি (দেশের খবর, খেলা দেখার জন্য)!১০. কফি মেকার, আলাদা কিচেন সেকশন, চা নাস্তা করার জন্য!১১. দিনে কয়েকবার সেলফি তুলে ফেসবুকে পোস্ট দেয়া, যেন সবাই বুঝতে পারে আপনি একজন freelancing ফ্রিলান্সার! (ল্যাপটপের এপল লোগো, তিনটা মনিটর আর আপনার টেবিল চেয়ার যেন ছবিতে পরিষ্কার বোঝা যায়) এবং শেষে, কিন্তু সর্বশেষে না, freelancing ফ্রিলান্সার হতে আপনাকে যেটা করতে হবে!! উপরের সবকিছু ভুলে যান

! এসব আজাইরা স্বপ্ন দেখা বাদ দেন আড়মোড়া ভেঙ্গে নিজের পিসি/ল্যাপটপ ওপেন করেন। কাজে নেমে পড়েন। পথে নামলে পথই পথ দেখায়।হিটলারের সাথে একবার ফ্রিলান্সার লাঞ্চে গিয়েছিল। হিটলার তাকে খুব মান্য করত। হিটলার সবিনয়ে জানতে চাইল, স্যার কোন জিনিস আপনি ঘৃণা করেন? freelancing ফ্রিলান্সার বলল “Juice” আর হিটলার ভুলে শুনল “Jews” বাকিটা করুন ইতিহাস :

‘( ৫. একদিন সুপারম্যান, স্পাইডারম্যান, আয়রনম্যান, ব্যাটসম্যান, কৃশদের একটা রি-ইউনিয়ন হয়েছিল। সেবার সবাই ফ্রিলান্সারের বাসায় গিয়ে হাজির হয়েছিল। আসলে সেদিনটা ছিল ‘শিক্ষক দিবস। শিক্ষককে সম্মান জানাতেই হয়  ৫. ফ্রিলান্সার বিদেশে যাবার সময় যখন ইমিগ্রেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়, তখন কর্তব্যরত অফিসাররা তাকে তাদের পাসপোর্ট-ভিসা দেখান।

কিছু করার নেই, চাকরি বাচাতে হবেত ৬. ফ্রিলান্সার একবার ক্রিকেট খেলতে নেমেছিল। প্রথম বলেই ছক্কা হাঁকায়। বল হারিয়ে যাওয়ায় আর খেলা হয়নি। বলটির নাম এখন ‘প্লুটো’। ৭. ফ্রিলন্সার পিঁয়াজকেও কাঁদিয়ে ছাড়তে পারে  ৮. ফ্রিলান্সেরের ব্লাড গ্রুপ হচ্ছে AK-47 ৯. যদি ফ্রিলান্সারের উইন্ডোজ ১০ ক্রাশ করে, এই ভয়ে বিল গেটস সব সময় তটস্থ থাকে :O উইন্ডোজ বিক্রি করেই তার সংসার চলে :

freelancing ফ্রিলান্সিং বিষয়ক বিচিত্র অভিজ্ঞতা

( ১০. কেউ ফ্রিলান্সার লিখে সার্চ দিলে গুগল বলেনা “Are You searching ফ্রিলান্সার ” গুগল বলে ” বাঁচতে চাইলে পিসি বন্ধ করে তাড়াতাড়ি পালাও” ১১. পেপাল ফ্রিলান্সারের ভয়েতে এই দেশে আসে না, কারন হচ্ছেে একবার ফ্রিলান্সারের ৫ মিলিয়ন ডলার একাউন্টে আসতে ১ সেকেন্ড দেরি করেছিল। ১২. ফ্রিলান্সার ১১KB RAM দিয়ে উইন্ডোজ ১০ চালাতে পারে। ১৩. সময় একমাত্র ফ্রিলান্সার ছাড়া কারো জন্য অপেক্ষা করে না

কারেন্সি পেয়ার (Currency Pair) কি?

 ১৪. ফ্রিলান্সারের কোন বাসা নেই। সে যেই বাসায় যায়, সেই বাসার সবাই, তার সম্মানার্থে বাসা ছেড়ে চলে যায়। ওটাই তখন তার বাসা ১৫. ফ্রিলান্সার বিয়ে করতে চায় না। কারন ফ্রিল্যন্সার হবার থেকে মজার কিছু দুনিয়াতে নেই ফ্রিলান্সিং করার জন্য উপরের কোন কিছুই লাগে নারে পাগলা  ডুয়েল কোরের পিসি দিয়ে, গ্রামে বসে ফ্রিলান্সিং করে এই পর্যন্ত ৭০K (টাকায় না ডলারে) ইনাকাম করেছে এই রকম ফ্রিলান্সারকে আমি চিনি  ধনবাদ!

Abu Tayab

Recent Posts

WhatsApp এ আসতে চলেছে চ্যাট জিপিটি এর মত চ্যাট বট!!

বর্তমানে প্রযুক্তির কল্যাণে সব কিছুর মধ্যেই পরিবর্তন আসছে এবং বর্তমানে সময় বিভিন্ন অ্যাপ এর প্রতি… Read More

9 months ago

সহজ এফিলিয়েটস থেকে মাসে আয় করুন ২,৩৫,০০০ টাকা

সহজ এফিলিয়েট হচ্ছে বাংলাদেশের ১ নাম্বার এফিলিয়েট প্লাটফর্ম। এখানে কাজ শুরু করতে কোন টাকা পয়সা… Read More

2 years ago

৫ টি গ্যাজেট যা অবাক করে দিয়েছে পুরো পৃথিবীকে

হ্যালো বন্ধুরা সায়েন্স এবং টেকনোলজির সম্পূর্ণ নতুন দুনিয়ায় আপনাকে স্বাগতম। আমি সুমন আছি আপনাদের সাথে,… Read More

3 years ago

প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকামের রিয়াল একটি সাইট।

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজকে আপনাদের মাঝে আমি এমন একটি ইনকাম অ্যাপস… Read More

3 years ago

আপনার এ্যান্টিভাইরাস কাজ করে কি না চেক করুন খুব সহজেই

১।নোটপ্যাড ওপেন করুন।২।নিচের লেখা কোডটি কপি করে আপনার নোটপ্যাডএ পেস্ট কর... X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H* ৩।নোটপ্যাডটি সেভ করুন।৪।এখন… Read More

3 years ago

ডোমেন কিনুন সহজে আর পেমেন্ট করুন বিকাশে

 তৈরীর আগে যেমন জমির কথা মনে পড়ে, একটি স্থানের কথা মনে পড়ে। তেমনি ওয়েবসাইট তৈরীর… Read More

3 years ago