প্রথম ঝলকেই বাজিমাত শাওমি সিসি৯ স্মার্টফোন

সম্প্রতি নতুন ‘সিসি’ স্মার্টফোন সিরিজের ঘোষণা দিয়েছে শাওমি। তরুণ প্রজন্মকে লক্ষ্য করে আনা হচ্ছে এই সিরিজের প্রথম দুটি স্মার্টফোন শাওমি সিসি৯ আর শাওমি সিসি৯ই।

২ জুলাই লঞ্চ হবে শাওমি সিসি৯ আর শাওমি সিসি৯ই। আগামী মঙ্গলবার চিনে লঞ্চ হবে এই দুই স্মার্টফোন। লঞ্চের আগে বাজার গরম করতে এই ফোনের টিজার প্রকাশ শুরু করল শাওমি।

নতুন খবর হলো, আনুষ্ঠানিকভাবে বাজারে আসার আগেই দুই ফোনের তথ্য ফাঁস হয়ে গেছে। জানা গেছে, সিসি৯ ফোনে থাকবে অল স্ক্রিন ডিসপ্লে আর মোটোরাইজড রোটেটিং ক্যামেরা। অন্যটিতে থাকছে ওয়াটার নচ ডিসপ্লে।

মুকুল শর্মা নামে এক টুইটার ব্যবহারকারী জানান, সিসি৯-এর দাম শুরু হচ্ছে ২ হাজার ৫৯৯ ইয়ানে, যা বাংলাদেশি মুদ্রায় ৩১ হাজার ৮০০ টাকার বেশি। অন্যটি শুরু হচ্ছে ১ হাজার ৫৯৯ ইয়ানে, যা বাংলাদেশি মুদ্রায় ১৯ হাজার ৬০০ বেশি। একাধিক স্টোরেজ ও মেমোরিতে পাওয়া যাবে এই দুই স্মার্টফোন।

আরও জানা গেছে, সিসি৯ ফোনে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের ওপরে চলবে কোম্পানির এমআইইউআই১০ স্ক্রিন। থাকছে একটি ৬.৩৯ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০। ৪ হাজার মিলিঅ্যাম্ফিয়ারের ব্যাটারি ও ২৭ ডব্লিউ ফাস্ট চার্জিং।

থাকছে ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স-৫৮৬ প্রাইমারি সেন্সর। ১৬ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল সেন্সর। ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

সিসি৯ই ফোনে থাকতে পারে ৫.৯৭ এফএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট আর সাড়ে ৩ হাজার মিলিঅ্যাম্ফিয়ারের ব্যাটারি। থাকবে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইম্যাক্স-৫৮৩ প্রাইমারি সেন্সর। সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল সেন্সর।

Sending
User Review
0 (0 votes)