স্যামসাং নিয়ে আসছে নতুন গ্যালাক্সি সিরিজ

স্যামসাং-এর গ্যালাক্সি-এ সিরিজ বাজারে সব থেকে বেশি চলেছে। সেই সিরিজে যুক্ত হল অত্যাধুনিক ফিচার সম্পন্ন গ্যালাক্সি এ-৮০। এ বছরের জুলাই মাসে স্যামসাং ভারতের বাজারে লঞ্চ করবে তাদের নতুন এ-৮০। গত মাসে থাইল্যান্ডে এই ফোনটি লঞ্চ হয়েছে। নতুন এই ফোনে রয়েছে ইনফিনিটি ডিসপ্লে এবং রোটেটিং ক্যমেরারসহ বেশ কিছু নতুন ফিচার রয়েছে।

এই মডেলে প্রসেসরের সে রকম কোনও পরিবর্তন না হলেও, থাকছে দু’টি নতুন ফিচার। তার মধ্যে একটি নচ্‌লেস ডিসপ্লে এবং রোটেটিং ক্যামেরা। এই নতুন রোটেটিং ক্যামেরা দিয়ে সেলফি তোলা হবে আরও সহজ। কারণ, রোটেটিং-এর মাধ্যমে ট্রিপল সেটআপ ক্যামেরা দিয়েই তোলা যাবে সেলফি। ট্রিপল ক্যামেরা সিস্টেমে থাকছে ৪৮ মেগা পিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ প্রাইমারি ক্যামেরা, যেটি আলট্রাওয়াইড আঙ্গল এবং ৩ডি ডেপ্‌থ ক্যামেরা।

অর্থাৎ, এখন থেকে হাই-কোয়ালিটি, ওয়াইড ল্যান্ডস্কেপ এবং দুর্দান্ত পোট্রেট ছবি তোলা যাবে একটি মাত্র ক্যামেরায় শুধু তাই নয় সেলফিও হবে এখন দুর্দান্ত আলট্রাওয়াইড আঙ্গল সম্পন্ন। এছাড়া এতে তোলা যাবে অসাধারণ স্টেডি ভিডিয়ো।

এ-৮০ মডেলটি স্যামসাং গ্যালাক্সির প্রথম ফোন যাতে থাকছে ইনফিনিটি ডিসপ্লে। এতে কোনও রকম নচ্‌ কিংবা পাঞ্চহোল নেই। নচ্‌ না রাখার জন্যই স্যামসাং এই অভিনব রোটেটিং ক্যামেরা ব্যাবস্থা রেখেছে। এই সুপার ৬.৭ ইঞ্চি স্ক্রিনে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

গ্যালাক্সির এই নতুন এ-৮০-এর দাম নির্ধারিত হয়েছে ভারতীয় মূল্যে প্রায় ৪০ হাজার টাকা। এতে থাকছে নতুন অকটা কোর স্নাপড্রাগন ৭৩০-জি প্রসেসর এবং সুপারফাস্ট জিপিইউ— গেমিং এক্সপেরিয়েন্স আরও ভাল হবে। ফোনটিতে আরও রয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি। স্যামসাংয়ের গ্যালাক্সি মডেলগুলোর মধ্যে এ-৮০ সব চেয়ে অত্যাধুনিক এবং উন্নত বলেই মনে করা হছে।

Sending
User Review
0 (0 votes)