এইবার মোড়ানো যায় এমন ফোন আনবে স্যামসাং?

সম্প্রতি লেট’স গো ডিজিটাল-এর সন্ধানে স্যামসাংয়ের নতুন এক পেটেন্টের দেখা পাওয়া গেছে। প্রথম দেখায় স্মার্টফোনটি দেখতে প্রচলিত স্মার্টফোনের মতোই লাগে। কিন্তু আসলে এতে একটি গোপন রোলএবল বা মোড়ানো যায় এমন ডিসপ্লে রয়েছে।

একদম উপরে রয়েছে সেলফি ক্যামেরা আর এর ইয়ারপিস দেখে মনে হয় এটি ফোনটি থেকে বাইরে নিয়ে আসা সম্ভব, এমনটাই ভাষ্য প্রযুক্তি সাইট ভার্জ-এর।

প্রতিবেদনে আরও বলা হয়, পেটেন্টে দেখানো ফোনটি ব্ল্যাকবেরি প্রিভ-এর মতো, শুধু এতে কোয়ার্টি কিবোর্ড নেই আর স্ক্রিনও অত্যন্ত লম্বা।

রোলএবল ডিসপ্লে অসম্ভব কিছু নয়। এলজি চলতি বছর তাদের রোলএবল এলইডি ডিসপ্লে বাজারে এনছে। এছাড়া স্মার্টফোন স্ক্রিন নির্মাতা প্রতিষ্ঠান কর্নিং জানিয়েছে, তারা স্মার্টফোনের জন্য ভাঁজযোগ্য গ্লাস বানাতে কাজ করছে। তবে স্যামসাং যা দেখাচ্ছে তা একটি স্মার্টফোনে এসেছে এমনটা দেখতে আমাদেরকে আরও কয়েক বছর ধরে অপেক্ষা করতে হবে, এমনটাই বলা হয়েছে প্রতিবেদনটিতে।

এই স্মার্টফোন আনা হলেও তা কতদিন টিকবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। আগের গ্যালাক্সি ফোল্ড-এর ক্ষেত্রে অভিজ্ঞতাটা এক্ষেত্রে খুব একটা ইতিবাচক ছিল না। এ ছাড়াও ভাঁজযোগ্য ডিসপ্লে’র স্মার্টফোন আনার ক্ষেত্রে এর ভাঁজযোগ্য ডিসপ্লে আর অন্যান্য যন্ত্রাংশ উত্তেজনার চেয়ে সন্দেহই বেশি টানে। এক্ষেত্রে স্যামসাং কী করতে পারে তা দেখার অপেক্ষা ছাড়া আর কোনো বিকল্প এখন নেই।

Sending
User Review
0 (0 votes)