রাত জেগে কম্পিউটার চালানো মারাত্বক ক্ষতিকর

বন্ধুরা রাত জেগে কম্পিউটারে বসে আছেন? তাহলে এই আর্টিকেল পড়ার সাথে সাথেই ঘুমাতে চলে যাওয়াটাই বেশ ভালো হবে আপনার জন্য কারন জানেন ত? রাতে ঘুমের সময় টিভি বা কম্পিউটার ব্যবহার হতাশা সৃষ্টি করে। গবেষণায় এমন তথ্যই বেরিয়ে এসেছে। আর নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রে ওহিও স্টেট ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার সূত্র। বিনোদন ও তথ্যের প্রয়োজনে মধ্যরাতে টিভি বা কম্পিউটার স্ক্রিনে দীর্ঘসময় কাজ করলে আসক্তি বাড়ে। এটা আগেই প্রমাণ হয়। কিন্তু এবারের গবেষণায় উঠে এসেছে হতাশা এবং মেরুদন্ডের ব্যথার জন্য এ দুটি অভ্যাসই দায়ী।

রাত জেগে এখনো পিসিতে?জেনে রাখুন মধ্যরাতে কম্পিউটার বাড়ায় হতাশা
গত ৫০ বছরে বিশ্বজুড়ে মানুষের মধ্যে হতাশা বাড়ছে। আর তা ছড়িয়ে পড়ছে। ইলেকট্রনিক পণ্যের অতিরিক্ত ব্যবহার এবং দীর্ঘ সান্নিধ্যের কারণে শারীরিক নানা সমস্যা তৈরি হচ্ছে। এর মধ্যে মেরুদন্ডে স্থায়ী ব্যথা এবং হতাশা অন্যতম হয়ে উঠেছে। গবেষকেরা এমনটাই বলছেন।

এ বিষয়ে গবেষক ট্রেসি বেডরোসিয়ান জানান, মানুষের মধ্যে দিন দিন হতাশা বাড়ছে। আর এ সংখ্যা মহিলাদের মধ্যেই সবচেয়ে বেশি। কর্মবিমুখ এবং নানামুখী চাপে মহিলার‍া হতাশায় ভুগছেন। এর জন্য মধ্যরাতের কম্পিউটার ব্যবহার এবং টিভি দেখাতেই অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে….

Sending
User Review
0 (0 votes)

Comments (No)

Leave a Reply