বিশ্বব্যাপী সুপারহিট রেডমি নোট ৭ সিরিজ

জানুয়ারি মাসে চীনে উন্মোচন হয়েছিল রেডমি নোট ৭। এর পরে উন্মোচন হয়েছে রেডমি নোট ৭ প্রো আর রেডমি নোট ৭এস। রেডমি নোট ৭ সিরিজ লঞ্চ হয়েছে ছয় মাস হল। মাত্র ছয় মাসে ১.৫ কোটি রেডমি নোট ৭ সিরিজ স্মার্টফোন বিক্রি করেছে শাওমি। সম্প্রতি ট্যুইটারে কোম্পানির এই সাফল্যের কথা তুলে ধরেছেন শাওমি মুখপাত্র দোনোভান সাং।

রেডমি নোট ৭ স্পেসিফিকেশান
রেডমি নোট ৭ এ আছে একটি ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯। ফোনের ভিতরে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, ৬ জিবি পর্যন্ত র্যাম আর ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ।

রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষন এই ফোনের রিয়ার ক্যামেরা। এই ফোনের ডুয়াল ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সল সনি আইএমএক্স ৫৮৬ প্রাইমারি সেন্সার। সাথে একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সার ক্যামেরা থাকছে। ডুয়াল ক্যামেরার সাথে থাকছে এলইডি ফ্ল্যাশ, পিডিএএফ আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট। ১০৮০পি ভিডিও রেকর্ড করার সময় থাকছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান (ইআইএস)। ফোনের সামনে থাকছে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য রেডমি নোট ৭ ফোনে থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিমি অডিও জ্যাক, ৪জি ভিও এলটিই, জিপিএস, এজিপিএস, গ্লোনাস, ব্লুটুত ভি৫ আর ওয়াই-ফাই ৮০২.১১এ/বি/জি/এন/এসি। ফোনের ভিতরে রয়েছে একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি। সাথে থাকছে কুইক চার্জ ৪ সাপোর্ট। রেডমি নোট ৭ এর ওজন ১৮৬ গ্রাম।

রেডমি নোট ৭ প্রো স্পেসিফিকেশন
রেডমি নোট ৭ প্রো তে আছেএকটি ৬.৩ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ছোট নচ। ফোনের ভিতরে থাকছে স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট, ৬ জিবি পর্যন্ত র্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য রেডমি নোট ৭ প্রো তে থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি। সব ক্যামেরাতেই থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট।

অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের উপরেই রেডমি নোট ৭ প্রো ফোনে চলবে কোম্পানির নিজস্ব এমআইইউআই ১০ স্কিন। থাকছে একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি আর ফাস্ট চার্জ সাপোর্ট।

Sending
User Review
0 (0 votes)