প্লে-স্টোর থেকে স্যামসাং অ্যাপ সরিয়েছে গুগল

ত্রুটিযুক্ত একটি মোবাইল ফোন অ্যাপকে প্লে-স্টোর থেকে সরিয়েছে গুগল। সরিয়ে দেওয়া ওই অ্যাপটির নাম ‘আপডেটস ফর স্যামসাং’। মূলত নীতি ভঙ্গের কারণেই অ্যাপটি সরিয়ে দিয়েছে গুগল কর্তৃপক্ষ।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানিয়েছে, আপডেটস ফর স্যামসাং অ্যাপ দিয়ে স্মার্টফোনের অ্যান্ড্রয়েড সিস্টেম লেভেল আপ করা যেত। কিন্তু তারা নীতি ভঙ্গ করেছে। এ কারণেই প্লে-স্টোর থেকে অ্যাপটি সরিয়েছে গুগল।

এ বিষয়ে সোমবার (৮ জুলাই) এক বিবৃতিতে গুগল জানায়, সুরক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করাই হলো আমাদের সর্বোচ্চ গুরুত্বের জায়গা। এ কারণে যেকোনো ত্রুটিপূর্ণ অ্যাপ আমাদের এখানে নিষিদ্ধ। এরপরও এ ধরনের কোনও অ্যাপ পাওয়া গেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিই।

যদিও অ্যাপটির নির্মাতা বলেছেন, এই অ্যাপ নিয়ম মেনেই তৈরি করা হয়েছে এবং এটি গ্রাহকদের জন্য কোনও হুমকি নয়। বরং গ্রাহকরা স্বাচ্ছন্দের সঙ্গেই এটা ব্যবহার করতে পেরেছেন।

সরিয়ে দেওয়া অ্যাপটি সম্পর্কে ইন্টারনেট সিকিউরিটি সরবরাহকারী প্রতিষ্ঠান সিএসআইএস জানায়, প্রায় এক কোটি গ্রাহক এই অ্যাপ ডাউনলোড করে সমস্যায় পড়ে থাকতে পারে। যদিও গ্রাহকদের পক্ষ থেকে এখনও বিষয়টি নিয়ে কিছু জানানো হয়নি।

Sending
User Review
0 (0 votes)