পর্দার নিচে সেলফি ক্যামেরা দেখালো অপো

চীনের সাংহাইয়ে চলমান ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, সাংহাই ২০১৯’-এ স্মার্টফোনের আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি উন্মোচন করেছে অপো।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস সাংহাই ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানগুলোর নতুন উদ্ভাবন প্রদর্শনের দারুণ একটি প্রদর্শনী। ২৬ জুন শুরু হওয়া এবারের প্রদর্শনীতে নিজেদের আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি, ফাইভজি নেটওয়ার্কের উপযোগী বিভিন্ন উদ্ভাবন ও ইন্টারনেট অব থিংস (আইওটি) প্রদর্শন করেছে অপো।

অপো টানা কয়েক বছর ধরে সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন রেশিওর স্মার্টফোন ডিসপ্লে তৈরিতে কাজ করছে। এরই ধারাবাহিকতায় মোটরাইজড ক্যামেরা প্লাটফর্ম, রাইজিং ক্যামেরা প্লাটফর্ম ও শার্কফিন সেলফি ক্যামেরার মতো প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে সর্বোচ্চ ৯৩ শতাংশ ১ শতাংশ বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন ডিসপ্লে আনতে সক্ষম হয় অপো। এবার স্মার্টফোন জগতের সর্বোচ্চ বডি-টু-স্ক্রিন অনুপাতের স্মার্টফোন তৈরির লক্ষ্যে অপো এসেছে আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি। এ প্রযুক্তিতে স্মার্টফোনের স্ক্রিনের নিচেই স্থাপন করা হবে সেলফি ক্যামেরা। এতে ফোনের বাইরের দিকে আলাদা কোনো প্লাটফর্ম তৈরির প্রয়োজন পড়ছে না সেলফি ক্যামেরার জন্য।

Sending
User Review
0 (0 votes)