নাম্বার ওয়ান অনলাইন স্মার্টফোন ব্র্যান্ড অনার দ্বিতীয় শাওমি

নাম্বার ওয়ান অনলাইন স্মার্টফোন ব্র্যান্ডের তকমাও নিজেদের কাছেই রেখেছে হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনার । কাউন্টারপয়েন্টের এই রিপোর্ট থেকে জানা গেছে চীনে এবছরের প্রথম তিন মাসে অনার ২৪ শতাংশ মার্কেট দখল করতে পেরেছে।

আমরা জানি ভারতীয় স্মার্টফোন মার্কেট শাওমির দখলে। তবে চীনে মোটেই এই কোম্পানি সুবিধা করতে পারিনি। এই বছরের প্রথম তিন মাসের রিপোর্টে শাওমি চীনে ২২ শতাংশ মার্কেট দখল করেছে।

কাউন্টারপয়েন্ট এর মার্কেট মনিটরের রিপোর্ট অনুযায়ী, ২০১৯ সালের প্রথম তিন মাসে শাওমি চীনে স্মার্টফোন মার্কেটের শেয়ার বাড়াতে পেরেছে। আর এর কারণ হিসাবে উঠে এসেছে রেডমি নোট৭ এর সাফল্য। রিপোর্ট থেকে জানা গেছে শাওমি এখন চীনের ২২ শতাংশ স্মর্টফোন মার্কেট দখল করে দ্বিতীয় স্থানে আছে।

কাউন্টারপয়েন্ট শাওমি সম্পর্কে এই রিপোর্টটি পেশ করেছে। এই রিপোর্ট অনুযায়ী গোটা বিশ্বে যে পরিমাণ শাওমি স্মার্টফোন বেচা হয় তার ৩৬ শতাংশ শুধুমাত্র ভারতে বিক্রি হয়। এমন প্রথম বার হল যখন কোনো চীনা ব্র‍্যান্ড চীনের বাইরে তার হোম মার্কেটের থেকেও বেশি ব‍্যবসা করেছে।

শুধু শাওমি নয়, চীনের আরো দুই ব্র্যান্ড, অপো ও ভিভো ও এই তিন মাসে ভালো ফল করেছে। ভিভো জেট সিরিজ এবং অপো কে সিরিজের সাফল্যের জন্যই এই ফল বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এই দুই সিরিজ বাজেট রেঞ্জেই লঞ্চ করা হয়েছিল। তবে এবার এই দুই কোম্পানি ফ্ল্যাগশিপ স্মার্টফোনও আনা শুরু করেছে। চীনে ভিভো ও অপো-র মার্কেট শেয়ার যথাক্রমে ৭ ও ৫ শতাংশ। অনলাইন ফোন কেনার এই রিপোর্টে অ্যাপলের দখলে আছে ১০ শতাংশ মার্কেট।

Sending
User Review
0 (0 votes)