নকিয়া ৯ পিওরভিউ আসছে

চলতি বছরের শুরুর দিকে বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি-২০১৯) নকিয়া ৯ পিওরভিউ স্মার্টফোনের ঘোষণা দিয়েছিল ফিনল্যান্ডভিত্তিক এইচএমডি গ্লোবাল। বেশ দেরিতে হলেও ডিভাইসটি আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এক টিজার ভিডিওতে এমনটাই ইঙ্গিত দিয়েছে নকিয়া ব্র্যান্ডের হ্যান্ডসেট নির্মাতা এইচএমডি গ্লোবাল। খবর গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

নকিয়া ৯ পিওরভিউ স্মার্টফোনের ক্যামেরা সিস্টেম ‘লাইট’ নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে উন্নয়ন করা হয়েছে। এতে ১৪৪০–২৯৬০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ৯৯ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির ডিসপ্লে রেশিও ১৮.৫:৯। ৬ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। এর ৩৩২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তা দেবে।

নকিয়া ৯ পিওরভিউ স্মার্টফোনের বিশেষত্ব হলো ৫ রিয়ার ক্যামেরা। এর রিয়ার ক্যামেরায় ১২ মেগাপিক্সেলের তিনটি মনোক্রোম সেন্সর এবং দুটি আরজিবি সেন্সর আছে। এছাড়া ডিভাইসটিতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রাখা হয়েছে। অ্যান্ড্রয়েড ৯ পাইচালিত ডিভাইসটি পরবর্তী প্রজন্মের প্রো ক্যামেরা ইউজার ইন্টারফেজসহ সরবরাহ করা হবে।

Sending
User Review
0 (0 votes)