নতুন গেমিং ল্যাপটপ আনছে শাওমি

চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি উন্মোচন করেছে নতুন একটি গেমিং ল্যাপটপ। ভালো মানের একটি গেমিং ল্যাপটপের দাম কয়েক লাখ টাকা। সাধারণত গেমিং ল্যাপটপগুলোতে অধিক র‌্যাম শক্তিশালী প্রসেসর এবং উন্নত মানের গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়। তাই এসব ল্যাপটপের দামও হয় বেশি।

অধিক র‌্যাম শক্তিশালী প্রসেসরসহ এটি শাওমির ২য় গেমিং ল্যাপটপ, এর নাম শাওমি গেমিং ল্যাপটপ ২০১৯। ল্যাপটপটি নতুন হলেও এর ডিজাইন পর্বে মতো রেখেছে শাওমি। ডিজাইনে কোনো পরিবর্তন আনা হয়নি, তবে স্পেসিফিকেশনে অনেক পরিবর্তন করা হয়েছে। এর ফলে নতুন ল্যাপটপটি আরো উন্নত ও শক্তিশালী হয়েছে।

শাওমি গেমিং ল্যাপটপ ২০১৯ এ ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর স্ক্রিন থেকে বডি রেশিও ৮১% ও ডিসপ্লে রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এর ফলে অনেক ভালো মানের গেমিং অভিজ্ঞতা পাবে ব্যবহারকারীরা।

ল্যাপটপটিতে রয়েছে ৯ম প্রজন্মের ইন্টেল কোর আই৭-৯৭৫০এইচ প্রসেসর ও ১৬ জিবি ডিডিআর৪ র‍্যাম । ফুল এইচডি ডিসপ্লেসহ এনভিডিয়া জিফোর্স আরটিএক্সটিএম ২০৬০ ।

সবগুলো ভেরিয়েন্টে শক্তিশালী ব্যাটারী ব্যবহার করা হয়েছে। এর ব্যাটারি দিয়ে টানা ৪ ঘণ্টা গেমিং, ৪.৫ ঘণ্টা ভিডিও দেখা, ৪ ঘণ্টা ভিডিও স্ট্রিমিং ও ৪.৫ ঘণ্টা ব্রাউজিং করা যাবে।

ল্যাপটপটির বিক্রি কবে থেকে শুরু হবে তা এখনো জানা যায়নি। দেশের বাজারে ল্যাপটপটি আসলে জানিয়ে দেওয়া হবে।

Sending
User Review
0 (0 votes)