দুর্দান্ত ক্যামেরা সহ আসছে এমআই এ৩

জনপ্রিয় ‘এ’ সিরিজের নতুন অ্যানড্রয়েড ওয়ান স্মার্টফোন আনতে যাচ্ছে শাওমি। সম্প্রতি এই ফোনের টিজার প্রকাশ করেছে চিনের কোম্পানিটি। গত কয়েক বছরে এই সিরিজে লঞ্চ হয়েছে এমআই এ১, এমআই এ২ আর এমআই এ২ লাইট ফোনগুলি।

এবার লঞ্চ হতে চলেছে এমআই এ৩ আর এমআই এ৩ লাইট। প্রকাশিত টিজারে জানানো হয়েছে অ্যানড্রয়েড ওয়ান প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়া পরবর্তী শাওমি ফোনে থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট। দুর্দান্ত ছবি তোলার জন্য এই ফোনে থাকছে বিশেষ ক্যামেরা।

সম্প্রতি ট্যুইটারে নতুন এই ফোনের টিজার প্রকাশ করেছে। সেখানে ‘এমআই এ সিরিজ’ কথার উল্লেখ হয়েছে। যা থেকে মনে করা হচ্ছে একাধিক স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। প্রসঙ্গত গত বছরেও এমআই এ২ আর এমআই এ লাইট লঞ্চ করেছিল শাওমি ।

সম্প্রতি চিনে লঞ্চ হয়েছে এমআই সিসি৯ আর এমাই সিসি৯ ই। এই দুই ফোনেও ক্যামেরায় বিশেষ নজর দেওয়া হয়েছিল। একাধিক রিপোর্টে জানানো হয়েছে নাম বদলে এমআই এ৩ আর এমআই এ৩ লাইট নামে লঞ্চ হবে এই দুই স্মার্টফোন। চিনে এমআই সিসি৯ আর এমাই সিসি৯ ই ফোনে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের উপরে এমআইইউআই স্কিন চললেও এমআই এ৩ আর এমআই এ৩ লাইট ফোনে চলবে স্টক অ্যানড্রয়েড।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট উইনফিউচার জানিয়েছে, ৬ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে ওয়াটারড্রপ নচ থাকবে। রেজুলেশন হবে ২২৪০ × ১০৮০ পিক্সেল।

এতে প্রসেসর হিসেবে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫। র‍্যাম থাকবে ৪ জিবি। ফোনটি ৬৪ জিবি ও ১২৭ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে আসবে। এতে আরও থাকবে মাইক্রো এসডি কার্ড স্লট, ডুয়েল সিম ও ইউএসবি-সি ক্যাবল।

Sending
User Review
0 (0 votes)