শুধু কন্টেন্ট দিয়েই কি নতুন সাইট রেংক করা যায় ?

এক্সপেরিমেন্ট করা শেষ !
ফলাফল SEO for 2019 >>>> যদি আপনার নতুন সাইট হয় আর আপনার কম্পিটিটর শক্তিশালী হয়, তাহলে ‍শুধু কন্টেন্ট দিয়ে রেংক করতে পারবেন না ।

গ্যারান্টি দিচ্ছি যতোই কোয়লিটিফুল কন্টেন্ট দিন না কেনো, লাভ নাই । আমার কম্পিটিটরের পুরো সাইটে (Targeted Keyword 2 or 3) যতো ওয়ার্ডের কন্টেন্ট নাই, আমার একটা পোষ্টে তার থেকেও বেশি ওয়ার্ড আছে ।

আমার সাইটে একবার প্রবেশ করলে অন্য সাইটে যাওয়ার চিন্তা করবেন না । কিন্তু ফলাফল শূন্য । গুগোলের 2nd Page এ ছিলাম । তারপর দৌড় দিলাম Off Page SEO এর দিকে । 72 ঘন্টায় সাইট গুগোলের প্রথম পেইজে , BD Version (গুগোলে সার্চ করলে যে ভাষা প্রদর্শন করে) এ কিওয়ার্ড পজিশন 3/4 আর ইংরেজী ভার্সনে #1 (অফিসিয়াল সাইটের উপরে  ) ।


তাই কথা হচ্ছে,নতুন সাইট রেংক করতে গেলে Quality Content এর পাশা পাশি Quality Backlinks লাগবেই ।। এটাতে আপনার দ্বিমত থাকতে পারে, কোন SEO গুরু দ্বিমত পষন করতে পারে । সেটা আমার যায় আসে না । 

কেননা আমি কারো SEO গুরুর আর্টিকেল পড়ে কাজ করি না । শুধ বড় ভাইদের সাথে আইডিয়া দেওয়া নেওয়া করি ।
সবশেষে কিছু কথা,আপনার সাইট যদি পুরাতন হয়, ভালো DA/PA আছে, তাহলে বেংলিংক ছাড়াই রেংক করতে পারবেন । তবে এটা নির্ভর করবে আপনার কম্পিটিটরের শক্তি কতুটুকু ! 

[বিঃদ্রঃ বড় ভাই একই কিওয়ার্ড টার্গেট করে পোষ্ট করছে, পোষ্ট করার 15/16 ঘন্টায় আমার উপরে উঠে গেছে । তবে ইংরেজী ভার্সনে আমিই প্রথমে আছি  ]

 

Sankar Jeet এর ফেসবুক প্রফাইল থেকে

Sending
User Review
0 (0 votes)