জেডকেটেকো ফেসিয়াল আইডেন্টিফিকেশন ক্যামেরা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ফেসিয়াল অ্যালগরিদমে চেহারা শনাক্তের পাশাপাশি সংরক্ষণ করে ফেসের মধ্য তুলনা করতে পারে জেডকেটেকোর এফআই৭১০ মডেলের বুলেট মাল্টি ফাংশনাল ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা।

উচ্চ পারফরম্যান্সের এই নিরাপত্তা ডিভাইসটি ২০ হাজার ব্যক্তির চেহারার ছবি সংরক্ষণ করতে পারে। এফআই৭১০ ডিভাইসটিতে ৫ থেকে ৩০ মিটারের মধ্যে তোলা ছবি শনাক্ত ও তুলনা করার সুবিধা সহ ম্যানুয়াল ফোকাস ও মাল্টি পারসন ক্যাপচারের সুবিধা আছে। ডিভাইসটি সেন্ট্রাল অ্যাকসেস কন্ট্রোল ও গেট সিস্টেমে ব্যবহার করা যায়। ফেসিয়াল রিকগনিশনের পুরো প্রক্রিয়া সম্পন্ন করার পাশাপাশি প্রতিটি শনাক্ত করা ডেটার রিপোর্ট পাওয়া যায় ডিভাইসটিতে। যেমন ডক সিস্টেম ট্রিগার, দরজা বা গেট খোলা ও বন্ধ, সব ধরনের অ্যালার্ম, টাইম ও অ্যাটেনডেন্স লগ। এমনকি এতে ফেস সরাসরি রেজিস্টার করেও রাখা যায়। ফেসিয়াল রিকগনিশন অ্যালগরিদম ডিভাইসটির চিপে কম্পিউটিং সক্ষমতার ওপর কোনো প্রভাব ফেলে না।

জেডকেটেকো ফেসিয়াল আইডেন্টিফিকেশন ক্যামেরা ছাড়াও দেশের বাজারে এনেছে জেডেকেটেকো থ্রি-ইন-ওয়ান স্টাটার ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল। বিল্ট-ইন ডিপ লার্নিং প্রযুক্তিসমৃদ্ধ স্পিডফেস-এইচ৫ ও ভি৫ ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল দুটি স্মার্ট নিরাপত্তার কাজে ব্যবহার করা যাবে। দুটি ডিভাইসের একটিতে রয়েছে ৫ ইঞ্চি আনুভূমিক টাচ ডিসপ্লে অন্যটিতে উলম্ব টাচ ডিসপ্লে রয়েছে। এতে থাকা ভিজিবল লাইট ফেসিয়াল রিকগনিশন সহজে দ্রুতগতিতে রিকগনিশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারে। এছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট ও আরএফআইডি সুবিধা আছে। এতে থাকা ডুয়াল ক্যামেরা সেটআপ রিয়েল টাইমে ফেস শনাক্ত করত পারে। এ ডিভাইসটির অনন্য ফিচারের মধ্যে রয়েছে ৬ হাজার ৬০০ ব্যক্তির ফেস পৃথকভাবে শনাক্ত করার সুবিধা।

ফেস রিকগনিশন সহজ ও মসৃণ করতে স্পিডফেস-এইচ৫ ও ভি৫ যেকোনো জায়গায় ৩ মিটার দূর থেকেই শনাক্ত করতে পারে। অধিকাংশ অ্যালগরিদম ১৫ ডিগ্রি অ্যাংগেল ফেসিয়াল রিকগনিশন সমর্থন করলেও জেডকেটেকোর ডিভাইস ৩০ ডিগ্রি অ্যাংগেল সমর্থন করে। ডিভাইসটি আরএস২৩২, আরএস৪৮৫, উইগ্যান্ড রিডার, টিসিপি/আইপি, ওয়াই-ফাই সমর্থন করে। জেডকেটেকোর এসব ডিভাইস সর্ম্পকে বিস্তারিত জানা যাবে www.zkteco.com.bd ওয়েবসাইটে।

Sending
User Review
0 (0 votes)