বিক্রির রেকর্ড করল হুয়াওয়ে

বৈশ্বিক স্মার্টওয়াচ বাজারে ক্রমান্বয়ে আধিপত্য বাড়ছে হুয়াওয়ের। এর জিটি স্মার্টওয়াচ বাজারে আসে গত বছর অক্টোবরে। ডিভাইসটির ডিজাইন ও ফিচার দারুণ সাড়া ফেলেছে। বৈশ্বিক বাজারে আসার পর এখন পর্যন্ত জিটি স্মার্টওয়াচের বিক্রি ২০ লাখ ইউনিট ছাড়িয়েছে এবং ডিভাইসটির বিক্রি প্রবৃদ্ধি ২৮২ দশমিক ২ শতাংশে পৌঁছেছে। বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশন (আইডিসি) প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে। খবর রয়টার্স।

বিবৃতিতে হুয়াওয়ে জানায়, চলতি বছরের শুরু থেকে গত ৩০ মে পর্যন্ত বৈশ্বিক বাজারে তারা ১০ কোটি ইউনিট স্মার্টফোন সরবরাহে সক্ষম হয়েছে। যুক্তরাষ্ট্র-চীনের মধ্যে বিদ্যমান বাণিজ্য বিরোধের মধ্যেও রেকর্ডসংখ্যক ডিভাইস সরবরাহকে ইতিবাচক মনে করা হচ্ছে।

গত শুক্রবার হুয়াওয়ের কনজিউমার বিজনেস গ্রুপের স্মার্টফোন পণ্য বিভাগের প্রেসিডেন্ট হি গ্যাং চীনের বাজারে নতুন নোভা ৫ ফোন উন্মোচন মঞ্চেও একই ধরনের তথ্য দেন। এ ডিভাইসে হুয়াওয়ের নিজস্ব এবং নতুন ৭ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি হাইসিলিকন কিরিন ৮১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

আইডিসির প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের পরিধেয় প্রযুক্তিপণ্য সরবরাহে গত বছরের একই সময়ের তুলনায় তিন গুণ প্রবৃদ্ধি হয়েছে। এর ফলে বিশ্বের শীর্ষ তিনটি পরিধানযোগ্য পণ্যের তালিকায় জায়গা করে নিয়েছে জিটি স্মার্টওয়াচ।

বৈশ্বিক বাজারে আসার পর উন্নত প্রযুক্তি ও আকর্ষণীয় সব ফিচারের কারণে অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে হুয়াওয়ের এ ডিভাইস। বিশেষ করে ব্যাটারি লাইফের কারণে মিডিয়া ও প্রযুক্তিপ্রেমীদের প্রশংসা পায় জিটি স্মার্টওয়াচ। দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপের জন্য এতে ব্যবহার করা হয়েছে লাইট ওএস সিস্টেম ও ডুয়াল চিপসেট আর্কিটেকচার। ওয়াচটির সাহায্যে হার্টবিট মনিটর, জিপিএস, স্লিপিং ফাংশন, অ্যাক্টিভিটি ট্র্যাকিং, এক্সারসাইজসহ বিভিন্ন ইন্টেলিজেন্ট ফিচারের আধুনিক সব সুবিধা পাওয়া যাবে।

Sending
User Review
0 (0 votes)