দেরিতে আসবে হুয়াওয়ের ভাঁজ করা ফোন

হুয়াওয়ে মেট এক্সহুয়াওয়ে মেট এক্সভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন মেট এক্স কাঙ্ক্ষিত সময়ের চেয়ে কিছুটা দেরিতে বাজারে আনবে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এবারের গ্রীষ্মে নতুন স্মার্টফোন বাজারে ছাড়ার কথা ছিল। এখন তা পিছিয়ে গেছে। সেপ্টেম্বর নাগাদ নতুন স্মার্টফোন বাজারে ছাড়া হতে পারে বলে জানিয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাংয়ের তৈরি ভাঁজ করা স্মার্টফোনে প্রাথমিক পর্যালোচনাকারীরা স্ক্রিন সমস্যার কথা বলেছিলেন। হুয়াওয়ে তাই বিষয়টিতে বাড়তি সতর্কতা হিসেবে পরীক্ষা-নিরীক্ষা করে তবে ভাঁজ করা স্মার্টফোন বাজারে ছাড়বে।

গত ফেব্রুয়ারি মাসে স্যামসাং ও হুয়াওয়ে তাদের ভাঁজ করা স্মার্টফোন উন্মুক্ত করে। তবে এখন তারা এসব ডিভাইস বাজারে ছাড়ার আগে বাড়তি সতর্কতার কথা বলছে।

স্যামসাংয়ের পক্ষ থেকে গ্যালাক্সি ফোল্ড ফোন বাজারে ছাড়ার তারিখ প্রকাশ করা হয়নি।

বিবিসির কাছে হুয়াওয়ে কর্তৃপক্ষ বলেছে, চলতি বছরের সেপ্টেম্বর নাগাদ মেট এক্স বাজারে ছাড়তে পারে তারা। তবে বাজারে সুনাম নষ্ট করার জন্য কোনো পণ্য আনা হবে না। স্যামসাংয়ের ঘটনার শিক্ষা নিয়েছে হুয়াওয়ে। মেট এক্সের ক্ষেত্রে তাই বাড়তি সতর্ক রয়েছে তারা।

যুক্তরাষ্ট্রের কালো তালিকাভুক্ত হওয়ার হুয়াওয়ের ওপর চাপ বেড়েছে। সম্প্রতি নতুন ল্যাপটপ বাজারে ছাড়ার একটি অনুষ্ঠান পিছিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ের বিরুদ্ধে ইরানে নিষেধাজ্ঞা ভেঙে ব্যবসা করা, প্রতারণা, বিচারে বাধা সৃষ্টির মতো নানা অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। তবে হুয়াওয়ের পক্ষ থেকে সব ধরনের অভিযোগ অস্বীকার করা হয়েছে।

Sending
User Review
0 (0 votes)